Samsung Galaxy Z Fold 4, Galaxy Z Flip 4 বাজার কাঁপাতে তৈরি, আসতে পারে Snapdragon 8 Gen 1+ প্রসেসর সহ

Samsung Galaxy Z Fold 4 এবং Flip 4-এ থাকবে কোয়ালকমের আসন্ন ফ্ল্যাগশিপ চিপসেট

samsung-galaxy-z-fold-4-flip-4-specifications-snapdragon-8-gen-1-plus-processor-tipped

বিগত কয়েকমাস ধরেই Samsung-র Galaxy Z Fold 4 এবং Flip 4 স্মার্টফোনগুলি নিয়ে জল্পনা চলছে। সাম্প্রতিক বিভিন্ন রিপোর্টে এই আপকামিং ফোল্ডেবল স্মার্টফোনগুলির প্রসঙ্গ উঠে এসেছে। সম্প্রতি জানা গেছে যে, দুটি ফোনই নতুন কালার অপশনে বাজারে আসবে। এখন আবার এক পরিচিত টিপস্টার দাবি করেছেন, Samsung Galaxy Z Fold 4 এবং Flip 4- দুই ডিভাইসেই Qualcomm-এর আসন্ন Snapdragon 8 Gen 1 Plus চিপসেটটি ব্যবহার করা হবে।

Samsung Galaxy Z Fold 4 এবং Flip 4-এ থাকবে কোয়ালকমের আসন্ন ফ্ল্যাগশিপ চিপসেট

টিপস্টার আইস ইউনিভার্স টুইট করে জানিয়েছেন যে, স্যামসাংয়ের আসন্ন ফোল্ডেবল ফোনগুলি স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্লাস প্রসেসর দ্বারা চালিত হবে। যদি টিপস্টারের এই দাবি সত্য প্রমাণিত হয় তাহলে স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৪ এবং ফ্লিপ ৪-এর পারফরম্যান্সে উল্লেখ্যযোগ্য উন্নতি প্রত্যক্ষ করা যাবে।

জানিয়ে রাখি, কোয়ালকমের ফ্ল্যাগশিপ চিপের প্লাস সংস্করণটি তাইওয়ান সেমিকন্ডাক্টর ম্যানুফ্যাকচারিং কোম্পানি (TSMC) তৈরি করবে। এই প্রসেসরটি স্ন্যাপড্রাগন ৮ জেন১-এর থেকে ১০% দ্রুত এবং আরও পাওয়ার-এফিশিয়েন্ট হবে বলে আশা করা হচ্ছে।

এছাড়া, পূর্ববর্তী রিপোর্টগুলি প্রকাশ করেছে যে, Samsung Galaxy Z Fold 4 তার পূর্বসূরির মতোই ৪,৪০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি সহ আসবে। তবে, Z Flip 4-এ পূর্বসূরি Z Flip 3-এর চেয়ে বড় ব্যাটারি দেওয়া হবে। জানা গেছে Galaxy Z Flip 4-এর সামগ্রিক ব্যাটারির ক্ষমতা ৩,৩০৩ এমএএইচ হবে। উভয় ফোন থেকে আরও ভাল ব্যাটারি লাইফ প্রত্যাশিত, কারণ মডেলগুলি সম্ভবত স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্লাস চিপসেট দ্বারা চালিত হবে।

প্রসঙ্গত, আপকামিং Samsung Galaxy Z Flip 4-এর কভার ডিসপ্লেটি ২ ইঞ্চির হবে বলে আশা করা হচ্ছে, অন্যদিকে Galaxy Fold 4-এ উন্নত ক্যামেরা সেন্সর থাকবে। সাম্প্রতিক লিক থেকে আরও জানা গেছে যে, স্মার্টফোনগুলি নতুন ও আকর্ষণীয় কালার অপশনে আসবে।

উল্লেখ্য, যদিও এখনও ফোল্ডেবল ডিভাইসগুলির দাম সম্পর্কে কোনও তথ্য জানা যায়নি। তবে আশা করা হচ্ছে এই বছরই সাশ্রয়ী মূল্যে এই হ্যান্ডসেটগুলি লঞ্চ করবে স্যামসাং। গত বছর লঞ্চ হওয়া পূর্বসূরি Z Fold 3-এর দাম রাখা হয় ১,৭৯৯ ডলার (প্রায় ১,৩৮,৫০০ টাকা) এবং Galaxy Flip 3 ফোল্ডেবল ফোনটি ৯৯৯ ডলার (প্রায় ৭৬,৯০০ টাকা) মূল্যে উন্মোচিত হয়।

গেম খেলতে এখানে ক্লিক করুন

Ananya graduated with a degree in Journalism and Mass Communication And she loves to read and write, enjoys music and is very interested in technology