সমস্ত ফোল্ডিং ফোনকে টেক্কা দিতে Samsung Galaxy Z Fold 3 কবে আসছে জেনে নিন

আগামী মাসে চলতি বছরের চতুর্থ “Galaxy Unpacked” ইভেন্টে Samsung নেক্সট জেনারেশন ফোল্ডেবল স্মার্টফোন বা Galaxy Z Fold 3 লঞ্চ করতে পারে বলে জল্পনা শোনা যাচ্ছে। যদিও এই বিষয়ে Samsung-এর তরফে এখনও কিছু জানানো হয়নি৷ তবে এখন, Winfuture.de তাদের প্রতিবেদনে জানিয়েছে, Samsung আসন্ন Galaxy Z Fold 3 ফোল্ডেবল স্মার্টফোনের পেরিফেরাল কম্পোনেন্টের গণউৎপাদন শুরু করে দিয়েছে। ফলে জুলাই অথবা  আগস্টে Galaxy Z Fold 3 লঞ্চ হওয়ার সম্ভাবনা দেখা যাচ্ছে।

Winfuture.de- এর রিপোর্টে বলা হয়েছে, Samsung আপাতত কম পরিমানে Z Fold 3 উৎপাদন করার পরিকল্পনা করছে। সংস্থাটি তার অন্যান্য ডিভাইসের জন্য যে পরিমান ইউনিট উৎপাদন করে, Galaxy Z Fold 3-এর ক্ষেত্রে সংখ্যাটি তার এক তৃতীয়াংশের কাছাকাছি। কারণ হিসেবে Samsung-এর ফোল্ডেবল স্মার্টফোনের আকাশছোঁয়া দামকে দর্শানো যেতে পারে। যাই হোক, Samsung ধীরে ধীরে Galaxy Z Fold 3-এর প্রোডাকশন বাড়িয়ে তুলবে বলেই বিশেষজ্ঞদের অভিমত।

রিপোর্ট বলছে, Samsung Galaxy Z Fold 3 ফোল্ডেবল ফোনে 120hz 6.2 ইঞ্চি S-AMOLED কভার ডিসপ্লে এবং QHD+ রেজোলিউশনের 120Hz 7.5 ইঞ্চি ফোল্ডেবল S-AMOLED ইন্টারনাল ডিসপ্লে থাকবে। Exynos 2100 বা Snapdragon 888  প্রসেসর দ্বারা ফোনটি পরিচালিত হবে। সেইসঙ্গে থাকতে পারে 16 জিবি পর্যন্ত র‌্যাম ও 512 জিবি পর্যন্ত অনবোর্ড স্টোরেজ।

3C সার্টিফিকেশন সাইটের লিস্টিং অনুযায়ী, Galaxy Z Fold 3 স্মার্টফোনে 25W ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট থাকবে। ডিভাইসটি আগে যখন চিনের 3C সার্টিফিকেশন সাইটে স্পট করা হয়েছিল, সেই সময় এতে 2060mAh এবং 2075 mAh ব্যাটারি থাকার কথা আমরা জানতে পেরেছিলাম। যা একত্রিত করলে ডিভাইসের ব্যাটারি ক্যাপাসিটি হবে 4,275mAh৷

প্রসঙ্গত, Galaxy Z Fold 3 বিশ্বের প্রথম আন্ডার ডিসপ্লে ক্যামেরার স্মার্টফোন হবে। এছাড়াও, কোম্পানির প্রথম ফোল্ডেবল ফোন হিসেবে এটি স্টাইলাস (S) পেন সাপোর্ট সহ আসতে পারে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সবার আগে খবর পেতে Google News-এ ফলো করুন