Samsung Galaxy Z Flip 4, Galaxy Z Fold 4 আসছে বিশেষ আপডেট সহ, থাকবে 25W ফাস্ট চার্জিং সাপোর্ট

samsung-galaxy-z-flip-4-fold-4-3c-certification-reveal-specifications-25w-fast-charging-support

গত বছর জনপ্রিয় স্মার্টফোন নির্মাতা স্যামসাং বাজারে লঞ্চ করেছিল তাদের Samsung Galaxy Z Flip 3 এবং Z Fold 3 ফোল্ডেবল স্মার্টফোনগুলি। আর বিগত কয়েক মাস ধরেই জল্পনা চলছে যে, এই হ্যান্ডসেটগুলির উত্তরসূরি হিসেবে খুব শীঘ্রই বাজারে পা রাখবে Galaxy Z Flip 4 এবং Z Fold 4 মডেল দুটি। ইতিমধ্যেই বিভিন্ন রিপোর্ট থেকে এই ডিভাইসগুলির সম্পর্কে একাধিক তথ্য সামনে এসেছে। এখন আবার এই স্যামসাং স্মার্টফোন দুটিকে দেখতে পাওয়া গেল চীনের 3C সার্টিফিকেশন সাইটের ডেটাবেসে। এই সার্টিফিকেশনগুলি আসন্ন Samsung Galaxy Z Flip 4 এবং গ্যালাক্সি Z Fold 4 মডেলগুলি সম্পর্কে বেশ কিছু তথ্য প্রকাশ করেছে। যার মধ্যে সবচেয়ে উল্লেখযোগ্য হল Galaxy Z Flip 4- এর ফাস্ট চার্জিং সাপোর্ট সম্পর্কিত তথ্য। জানা যাচ্ছে, নতুন এই ফোল্ডেবল স্মার্টফোন দুটিতেই ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। তবে জানিয়ে রাখি, Galaxy Z Fold 4- এর পূর্বসূরিতেও ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট পাওয়া যায়, কিন্ত Galaxy Z Flip 3-এর চার্জিং গতি মাত্র ১৫ ওয়াট। তাই এই ফোনের উত্তরসূরি অর্থাৎ Galaxy Z Flip 4 চার্জিংয়ের ক্ষেত্রে বিশেষ আপডেট সহ আসছে বলেই মনে হচ্ছে।

প্রকাশ্যে এল Samsung Galaxy Z Flip 4 ও Galaxy Z Fold 4-এর চার্জিং গতি

গত অগাস্ট মাসে লঞ্চ হওয়া স্যামসাং গ্যালাক্সি জেড ফ্লিপ ৩ এবং গ্যালাক্সি জেড ফোল্ড ৩ ফ্ল্যাগশিপ ফোল্ডেবল স্মার্টফোনগুলিকে ২০২১ সালে স্যামসাং কোম্পানির সাফল্যের পাশাপাশি ফোল্ডেবল মার্কেটের জন্য এক বিরাট সাফল্য হিসাবে বিবেচনা করা হয়। এই হ্যান্ডসেটগুলি প্রযুক্তি প্রেমীদের বৃত্তের বাইরে বেরিয়ে জনসাধারণের দৃষ্টি আকর্ষণ করতেই শুধুমাত্র সফল হয়নি, তার পাশাপাশি এই লাইনআপের ডিভাইসগুলি সারা বিশ্বের সর্বকালের প্রি-অর্ডারের রেকর্ড এবং সেলের রেকর্ড ভাঙতেও সক্ষম হয়েছে।

প্রসঙ্গত, গ্যালাক্সি জেড ফ্লিপ ৩ এবং গ্যালাক্সি জেড ফোল্ড ৩ হ্যান্ডসেট দুটি উচ্চ প্রশংসা এবং জনপ্রিয়তা লাভ করা সত্ত্বেও, অনেক ব্যবহারকারীর এই ডিভাইসগুলির প্রতি একটি স্পষ্ট অভিযোগ ছিল, যা হল এই ফোনগুলির সহনশীলতা। অভিযোগটি বিশেষ করে জেড ফ্লিপ ৩-এর জন্য বেশি সত্য, কারণ ডিভাইসটি শুধুমাত্র ৩,৩০০ এমএএইচ ব্যাটারি এবং ১৫ ওয়াট চার্জিং সাপোর্ট সহ এসেছিল, যা স্যামসাং গ্যালাক্সি এ৫২-এর মতো সংস্থার মিড-রেঞ্জ ডিভাইসে থাকা সাধারণ ২৫ ওয়াট চার্জিংয়ের তুলনায় যথেষ্ট ধীর গতির।

তবে, এখন মনে করা হচ্ছে যে স্যামসাং অবশেষে তাদের গ্রাহকদের মতামতগুলিকে গুরুত্ব সহকারে দেখছে, কারণ সম্প্রতি Samsung Galaxy Z Flip 4 এবং Galaxy Z Fold 4 ফোনদুটি যথাক্রমে SM-F9360 এবং SM-F7210 মডেল নম্বর সহ চীনের 3C (CCC) কনজিউমার সেফটি সার্টিফিকেশন সাইট থেকে অনুমোদন লাভ করছে। এই সার্টিফিকেশনটি নিশ্চিত করেছে যে, এই ডিভাইসগুলিতে ২৫ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি অন্তর্ভুক্ত থাকবে। এই সাইটের ডেটাবেস থেকে পাওয়া তথ্য অনুযায়ী, স্যামসাংয়ের এই দুটি মডেল চলতি বছরের শেষের দিকে চীনা বাজারে আত্মপ্রকাশ করবে।

এছাড়া, 3C-এর তালিকাটি প্রকাশ করে যে উভয় মডেলই ভিয়েতনামে তৈরি করা হবে এবং এগুলিতে ৫জি কানেক্টিভিটি যুক্ত থাকবে। আর সবচেয়ে গুরুত্বপূর্ণ হল, উভয় মডেলেই ২৫ ওয়াট দ্রুত চার্জিং সাপোর্ট রয়েছে বলে নিশ্চিত করা হয়েছে। চীনা 3C সার্টিফিকেশন সাইট থেকে আসন্ন স্যামসাং ডিভাইসগুলির সম্পর্কে এই তথ্যগুলিই জানতে পারা গেছে। আশা করা যায়, Samsung Galaxy Z Flip 4 এবং Z Fold 4 সম্পর্কিত আরও তথ্য খুব শীঘ্রই প্রকাশ্যে আসবে।

গেম খেলতে এখানে ক্লিক করুন

Ananya graduated with a degree in Journalism and Mass Communication And she loves to read and write, enjoys music and is very interested in technology