Samsung Galaxy Tab S8, S8+, S8 Ultra আগামী মাসেই আসছে, ফাঁস সমস্ত ফিচার ও দাম

Samsung Galaxy Tab S8, Samsung Galaxy Tab S8+ ও Samsung Galaxy Tab S8 Ultra -এর স্পেসিফিকেশন ও রেন্ডার ফাঁস হল

বেশ কিছু মাস ধরেই চর্চায় রয়েছে Samsung Galaxy Tab S8 ট্যাবলেট সিরিজ। শোনা যাচ্ছে আগামী মাসে অর্থাৎ ফেব্রুয়ারিতেই বাজারে পা রাখতে চলেছে এই সিরিজের ডিভাইসগুলি। সম্ভবত আগামী ৮ ফেব্রুয়ারি এই সিরিজে অন্তর্ভুক্ত Samsung Galaxy Tab S8, Samsung Galaxy Tab S8+ ও Samsung Galaxy Tab S8 Ultra -এর ওপর থেকে পর্দা সরানো হতে পারে। তবে লঞ্চের আগে এখন এই ট্যাবলেটগুলির সকল স্পেসিফিকেশন সামনে এল। এরসাথে এই তিনটি ট্যাবের রেন্ডারও প্রকাশ্যে এসেছে।

স্যামসাং গ্যালাক্সি ট্যাব এস৮ আল্ট্রা সম্ভাব্য স্পেসিফিকেশন (Samsung Galaxy Tab S8 Ultra Expected Specifications)

উইনফিউচারের (WinFuture) এর একটি রিপোর্ট থেকে প্রকাশ্যে এসেছে স্যামসাং গ্যালাক্সি ট্যাব এস৮ সিরিজের ট্যাবগুলির প্রধান স্পেসিফিকেশন ও রেন্ডারগুলি। প্রথমেই আসি স্যামসাং গ্যালাক্সি ট্যাব এস৮ আল্ট্রার প্রসঙ্গে। সিরিজের সবচেয়ে ফ্ল্যাগশিপ এই ট্যাবলেটে থাকবে ১৪.৬ ইঞ্চির ডব্লিউকিউএক্সজিএ+ (২,৯৮০ x ১,৮৪৮ পিক্সেল) নচ সুপার AMOLED ডিসপ্লে৷ এই ডিসপ্লের রিফ্রেশ রেট ১২০ হার্টজ ও ব্রাইটনেস ৪২০সিডি/এম২ (420cd/m2) হবে বলে জানা গেছে। স্ক্রিনে কর্নিং গরিলা গ্লাস ৫ সুরক্ষা থাকবে। এছাড়া এই ট্যাবলেটের ডিসপ্লের পিক্সেল ঘনত্ব হবে ২৪০পিপিআই।

ফটোগ্রাফির জন্য Samsung Galaxy Tab S8 Ultra ট্যাবলেটে এফ/২.০ অ্যাপারচার সহ ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর এবং ৬ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড সেন্সর যুক্ত একটি ডুয়েল-রিয়ার ক্যামেরা সিস্টেম থাকবে। এছাড়া এর সামনে দুটি ১২ মেগাপিক্সেলের সেন্সর সহ ডুয়েল ফ্রন্ট ক্যামেরা ইউনিট দেওয়া হবে বলে জানা গেছে।

পারফরম্যান্সের জন্য Samsung Galaxy Tab S8 Ultra ট্যাবলেটে ৪ ন্যানোমিটার প্রযুক্তিতে তৈরি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর ব্যবহার করা হবে। এরসাথে ট্যাবটি ৮ জিবি/১৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি/৫১২ জিবি স্টোরেজ সহ বাজারে আসবে এবং এটি রান করবে অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক অপারেটিং সিস্টেম।

এছাড়া পাওয়ার ব্যাকআপের জন্য এই ফ্ল্যাগশিপ ট্যাবলেটে শক্তিশালী ১১,২০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হবে। আবার Samsung Galaxy Tab S8 Ultra ট্যাবলেটে ডলবি অ্যাটমসের টিউন করা কোয়াড্রপল স্পিকার পাওয়া যাবে। এই ডিভাইসটির ওজন ৭২৮ গ্রাম এবং পরিমাপ ২০৮.৭ x ৩২৬.৪ x ৫.৫ হবে বলে মনে করা হচ্ছে।

স্যামসাং গ্যালাক্সি ট্যাব এস৮ প্লাস সম্ভাব্য স্পেসিফিকেশন (Samsung Galaxy Tab S8+ Expected Specifications)

স্যামসাং গ্যালাক্সি ট্যাব এস৮ প্লাস ট্যাবলেটে ১২.৭ ইঞ্চির ডব্লিউকিউএক্সজিএ+ (২,৮০০ x ১,৭৬২ পিক্সেল) সুপার AMOLED ডিসপ্লে দেওয়া হবে এবং এর রিফ্রেশ রেট ১২০ হার্টজ, পিক্সেল ঘনত্ব ২৬৬ পিপিআই এবং ব্রাইটনেস ৪২০সিডি/এম২(420 cd/m2) হবে। স্ক্রিনের ওপর থাকবে কর্নিং গরিলা গ্লাস ৫ -এর সুরক্ষা।

এবার আসা যাক এই ট্যাবের ক্যামেরা সেগমেন্টে। এটিতেও Galaxy Tab S8 সিরিজের ‘আল্ট্রা’ মডেলের মতো ১৩ মেগাপিক্সেল + ৬ মেগাপিক্সেল যুক্ত ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ সেটআপ পাওয়া যাবে। তবে সামনে একটিই ১২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা মিলবে।

Samsung Galaxy Tab S8+ ট্যাবেও কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর ব্যবহার করা হবে। এই ট্যাবটি ৮ জিবি র‍্যাম ও ১২৮ / ২৫৬ জিবি স্টোরেজ সহ পাওয়া যেতে পারে। এবং এটি রান করবে অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমে।

পাওয়ার ব্যাকআপের জন্য Samsung Galaxy Tab S8+ -এ ১০,০৯০ এমএএইচ ব্যাটারি দেওয়া হবে। এতেও থাকবে ডলবি অ্যাটমসের টিউন করা কোয়াড্রপল স্পিকার। এছাড়া, এই ট্যাবের ওজন ৫৬৮ গ্রাম এবং পরিমাপ ২৮৫ x ১৮৫x ৫.৭ ইঞ্চি হবে।

স্যামসাং গ্যালাক্সি ট্যাব এস৮ সম্ভাব্য স্পেসিফিকেশন (Samsung Galaxy Tab S8 Expected Specifications)

স্যামসাং গ্যালাক্সি ট্যাব এস৮ সিরিজের বেস মডেলে AMOLED-এর পরিবর্তে দেখা যাবে ১১ ইঞ্চির এফ এলটিপিএস টিএফটি প্যানেল। এই ডিসপ্লের রিফ্রেশ রেট ১২০ হার্টজ এবং রেজোলিউশন ২,৫৬০ X ১,৬০০ পিক্সেল হবে বলে জানা গেছে। সিরিজের অন্য দুটি ট্যাবের মত স্যামসাং গ্যালাক্সি ট্যাব এস৮ বেস মডেলেও সুরক্ষার জন্য থাকবে গরিলা গ্লাস ৫। এই ডিসপ্লের ব্রাইটনেস ৫০০ সিডি/এম২ (500 cd/m2) এবং পিক্সেল ঘনত্ব ২৭৬পিপিআই৷

এই ট্যাবলেটে দেওয়া হবে ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর + ৬ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড সেন্সর যুক্ত ডুয়েল-রিয়ার ক্যামেরা সেটআপ এবং ১২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা।

পূর্ববর্তী রিপোর্টে বলা হয়েছিল যে Samsung Galaxy Tab S8-এ থাকতে পারে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর। তবে, নতুন রিপোর্টে দাবি করা হয়েছে, সিরিজের বাকি দুই মডেলের মত এটিতেও লেটেস্ট কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ চিপসেট দেওয়া হবে। এরসাথে এই ট্যাবটি ৮ জিবি র‍্যাম ও ১২৮ / ২৫৬ জিবি স্টোরেজের সাথে আসবে এবং এটি চলবে অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমে।

পাওয়ার ব্যাকআপের জন্য Samsung Galaxy Tab S8 ট্যাবলেটে দেওয়া হবে ৮,০০০ এমএএইচ ব্যাটারি। এতেও ডলবি অ্যাটমস-চালিত কোয়াড্রপল স্পিকারও থাকবে বলে জানা গেছে। ট্যাবলেটটির ওজন ৫০৭ গ্রাম এবং এর পরিমাপ ২৫৩.৮ x ১৭৫.৪ x ৬.৩।

আশা করা হচ্ছে Samsung Galaxy Tab S8 সিরিজের দাম শুরু হবে ৬৮০ ইউরো (আনুমানিক ৫৭,৭৫০ টাকা) থেকে এবং ডার্ক গ্রাফাইট গ্রে, সিলভার এবং পিঙ্ক – এই তিনটি কালার অপশনে ফোনগুলি বাজারে উপলব্ধ হতে পারে।

স্মার্টফোন, গাড়ি-বাইক সহ প্রযুক্তি দুনিয়ার সব গুরুত্বপূর্ণ খবর সবার আগে পেতে ফলো করুন আমাদের Google News ও Twitter পেজ, সঙ্গে অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।