Samsung Galaxy Tab S6 Lite 2022 আরও বড় ডিসপ্লে ও বিশাল 7040 mAh ব্যাটারি সহ লঞ্চ হল

ইতিমধ্যেই ই-কমার্স সাইট অ্যামাজন -এর ইতালি শাখায় Samsung Galaxy Tab S6 Lite 2022 এর প্রি-অর্ডার প্রক্রিয়া শুরু হয়ে গেছে

samsung-galaxy-tab-s6-lite-2022-launched-price-specifications-feature-pre-order

জনপ্রিয় টেক ব্র্যান্ড স্যামসাং ২০২০ সালে তাদের Samsung Galaxy Tab S6 Lite ট্যাবলেটটি বাজারে লঞ্চ করেছিল। তবে গত কয়েকদিন ধরেই জল্পনা চলছিল যে, এই ট্যাবের সংশোধিত সংস্করণ হিসেবে Galaxy Tab S6 Lite 2022 মডেলটি শীঘ্রই বাজারে আসছে। জল্পনা সত্যি করে স্যামসাং আজ চুপিসারে এই ডিভাইসটির ওপর থেকে পর্দা সরিয়েছে। এটি ১০.৪ ইঞ্চির ডিসপ্লে, Qualcomm Snapdragon 720G চিপসেট, ৭,০৪০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে। Galaxy Tab S6 Lite 2022 এখন কিছু অনলাইন রিটেইল প্ল্যাটফর্মে প্রি-অর্ডারের জন্য উপলব্ধ রয়েছে। চলুন এই স্যামসাং ট্যাবটির দাম ও স্পেসিফিকেশন সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

স্যামসাং গ্যালাক্সি ট্যাব এস৬ লাইট ২০২২-এর মূল্য ও লভ্যতা (Samsung Galaxy Tab S6 Lite 2022 Price and Availability)

স্যামসাং গ্যালাক্সি ট্যাব এস৬ লাইট (২০২২) বর্তমানে ৪ জিবি র‍্যাম + ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে উপলব্ধ। যদিও এর ১২৮ জিবি স্টোরেজ সংস্করণটি এখনও বাজারে আসেনি, তবে এটি ভবিষ্যতে উপলব্ধ হতে পারে। নতুন স্যামসাং ট্যাবটির দাম রাখা হয়েছে ৪২০ ডলার (প্রায় ৩২,৫৫০ টাকা), যা আগের মডেলের দামের চেয়ে সামান্য বেশি।

আগামী ২৩ মে থেকে গ্যালাক্সি ট্যাব এস৬ লাইট (২০২২)-এর শিপমেন্ট শুরু হবে বলে অনুমান করা হচ্ছে। তবে ইতিমধ্যেই ই-কমার্স সাইট অ্যামাজন (Amazon)-এর ইতালি শাখায় এর প্রি-অর্ডার প্রক্রিয়া শুরু হয়ে গেছে।

স্যামসাং গ্যালাক্সি ট্যাব এস৬ লাইট ২০২২-এর স্পেসিফিকেশন (Samsung Galaxy Tab S6 Lite 2022 Specifications)

স্যামসাং গ্যালাক্সি ট্যাব এস৬ লাইট (২০২২) মডেলটি এর ২০২০ সংস্করণের মতো প্রায় একই স্পেসিফিকেশনের সাথে এসেছে। তবে দুই মডেলের মধ্যে প্রধান পার্থক্য রয়েছে এগুলির সফ্টওয়্যার ও প্রসেসরের ক্ষেত্রে। নতুন ট্যাবলেটটি ১০.৪ ইঞ্চির এলসিডি ডিসপ্লে সহ এসেছে। এটি ৮ ন্যানোমিটার প্রক্রিয়ায় নির্মিত কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭২০জি চিপসেট দ্বারা চালিত, যেখানে ২০২০ মডেলে পারফরম্যান্সের জন্য এক্সিনস ৯৬১১ প্রসেসরটি ব্যবহার করা হয়েছিল। এই স্ন্যাপড্রাগন চিপসেটটি ট্যাব এস৬ লাইট (২০২২)-এর সিপিইউ ও জিপিইউ পারফরম্যান্সে লক্ষণীয় উন্নতি সহ আরও ডেপ্থ অফার করে। এছাড়া আগের মডেলটি লঞ্চ হয়েছিল অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমের সাথে, তবে নতুন ডিভাইসটি লেটেস্ট অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ওয়ান ইউ আই ৪.০ (One UI 4.0) কাস্টম স্কিনে রান করে, যা ব্যবহারকারীদের অনেক রঙ এবং গুণমান প্রদান করে।

Samsung Galaxy Tab S6 Lite-এ ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ পাওয়া যাবে। আবার মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এই ট্যাবলেটের স্টোরেজ আরও প্রসারিত করা সম্ভব। এতে উন্নত অডিও আউটপুটের জন্য দুটি একেজি-টিউনড স্পিকার সহ ডলবি অ্যাটমস সাপোর্ট রয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য, এই নতুন স্যামসাং ডিভাইসে ৭,০৪০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। এছাড়া, Galaxy Tab S6 Lite-এ এস-পেন (S Pen) স্টাইলাসের সাপোর্ট রয়েছে।

উল্লেখ্য, এটা লক্ষণীয় যে, বর্তমানে Samsung Galaxy Tab S6 Lite (২০২০) আপগ্রেডেড অ্যান্ড্রয়েড ১২-এ রান করছে। তাই নতুন Samsung Galaxy Tab S6 Lite 2022 সংস্করণে ভবিষ্যতের জন্য অন্তত একটি অপারেটিং সিস্টেম আপগ্রেড দেখা যাবে বলে আশা করা যায়।

গেম খেলতে এখানে ক্লিক করুন

Ananya graduated with a degree in Journalism and Mass Communication And she loves to read and write, enjoys music and is very interested in technology