লঞ্চ হল Samsung Galaxy Tab A8, রয়েছে শক্তিশালী 7040mAh ব্যাটারি ও ডলবি অ্যাটমস সাপোর্ট

আগামী বছরের জানুয়ারি থেকে আমেরিকা সহ বিভিন্ন অঞ্চলে উপলব্ধ হবে স্যামসাং গ্যালাক্সি ট্যাব এ৮। গ্রে, পিংক-গোল্ড ও সিলভার - এই তিনটি কালারে বেছে নেওয়া যাবে ট্যাবলেটটি

স্যামসাংয়ের নতুন ট্যাবলেট Samsung Galaxy Tab A8 নিয়ে বেশ কয়েকমাস ধরেই জল্পনা চলছিল। বিভিন্ন রিপোর্ট থেকে এই ট্যাব সম্পর্কিত বিভিন্ন তথ্য উঠে আসছিল। তবে সমস্ত জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে Samsung Galaxy Tab A8 লঞ্চ হল। নতুন এই ট্যাবে পাওয়া যাবে অক্টা কোর প্রসেসর, শক্তিশালী ৭,০৪০ এমএএইচ ব্যাটারি, কোয়াড স্পিকার সেটআপ। এছাড়া ট্যাবলেটটি সর্বাধিক ৪ জিবি র‍্যাম ও ৮ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা সহ এসেছে।

স্যামসাং গ্যালাক্সি ট্যাব এ৮ – এর দাম ও লভ্যতা (Samsung Galaxy Tab A8 Price and Availability)

স্যামসাংয়ের তরফে এখনো এই ট্যাবটির দাম প্রকাশ্যে আনা হয়নি। তবে এই দক্ষিণ কোরিয়ান সংস্থা জানিয়েছে, আগামী বছরের জানুয়ারি থেকে আমেরিকা সহ বিভিন্ন অঞ্চলে উপলব্ধ হবে স্যামসাং গ্যালাক্সি ট্যাব এ৮। গ্রে, পিংক-গোল্ড ও সিলভার – এই তিনটি কালারে বেছে নেওয়া যাবে ট্যাবলেটটি।

স্যামসাং গ্যালাক্সি ট্যাব এ৮ – এর স্পেসিফিকেশন (Samsung Galaxy Tab A8 Specifications)

স্যামসাং গ্যালাক্সি ট্যাব এ৮-এ রয়েছে ১০.৫ ইঞ্চির (১,৯২০× ১,২০০ পিক্সেল) টিএফটি ডিসপ্লে। এর স্ক্রিন টু বডি রেশিও হল ৮০ শতাংশ। ট্যাবলেটটি অ্যান্ড্রয়েড ভিত্তিক ওয়ান ইউআই (One UI) কাস্টম স্কিনে রান করবে। সংস্থার তরফে জানানো হয়েছে, এই ট্যাবলেটের ড্র্যাগ এন্ড স্পিল্ট ফিচার দ্বারা স্প্লিট-স্ক্রিন মোডে অনেকগুলি অ্যাপ্লিকেশন একত্র করে মাল্টি টাস্কিং করা সম্ভব। স্যামসাং গ্যালাক্সি ট্যাব এ৮ ট্যাবলেটের অডিও সেকশনে রয়েছে ডলবি অ্যাটমস সাপোর্ট সহ কোয়াড-স্পিকার সেটআপ।

ফটোগ্রাফির জন্য এই ট্যাবে দেওয়া হয়েছে ৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা। এছাড়া সামনে সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ৫ মেগাপিক্সেল এর ফ্রন্ট ক্যামেরা পাওয়া যাবে। Samsung Galaxy Tab A8 পাওয়া যাবে ৩২ জিবি, ৬৪ জিবি ও ১২৮ জিবি স্টোরেজ বিকল্পে। এছাড়া মাইক্রো-এসডি কার্ডের মাধ্যমে ১ টিবি অবধি স্টোরেজ বাড়ানো যাবে।

এই ট্যাবলেটে ব্যবহার করা হয়েছে ২.০ গিগাহার্টজ ক্লক স্পিড যুক্ত একটি অক্টা কোর প্রসেসর। এটি সর্বাধিক ৪ জিবি র‍্যাম সহ এসেছে। পাওয়ার ব্যাকআপের জন্য Samsung Galaxy Tab A8-এ দেওয়া হয়েছে ১৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৭,০৪০ এমএএইচ ব্যাটারি। স্যামসাংয়ের এই ট্যাবের কানেক্টিভিটি অপশনে সামিল আছে এলটিই কানেক্টিভিটি, ডুয়েল-ব্যান্ড ওয়াইফাই, ব্লুটুথ ৫.০ সাপোর্ট, ইউএসবি টাইপ-সি পোর্ট ও ৩.৫ মিলিমিটার অডিও জ্যাক।

স্মার্টফোন, গাড়ি-বাইক সহ প্রযুক্তি দুনিয়ার সব গুরুত্বপূর্ণ খবর সবার আগে পেতে ফলো করুন আমাদের Google News ও Twitter পেজ, সঙ্গে অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।