Samsung Galaxy Tab A8 বাজেট রেঞ্জে ভারতে লঞ্চ হল, শক্তিশালী ব্যাটারি সহ আছে ৮ এমপি ক্যামেরা

ভারতে স্যামসাং গ্যালাক্সি ট্যাব এ৮ এর দাম ধার্য করা হয়েছে ১৭,৯৯৯ টাকা। এই‌ মূল্য ট্যাবটির ৩ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের

ভারতে লঞ্চ হল স্যামসাংয়ের নতুন ট্যাবলেট, Samsung Galaxy Tab A8। গত ডিসেম্বরে ফোনটি আমেরিকার বাজারে আত্মপ্রকাশ করেছিল। এই ট্যাবলেটে আছে ১০.৫ ইঞ্চি টিএফটি ডিসপ্লে। সাথে রয়েছে ডলবি অ্যাটমস সাপোর্ট সহ কোয়াড স্পিকার সেটআপ, ৭০৪০ এমএইচ ব্যাটারি ও ৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা। চলুন Samsung Galaxy Tab A8 ট্যাবলেটের দাম ও সম্পূর্ণ স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

Samsung Galaxy Tab A8 ট্যাবলেটের দাম ও লভ্যতা

ভারতে স্যামসাং গ্যালাক্সি ট্যাব এ৮ এর দাম ধার্য করা হয়েছে ১৭,৯৯৯ টাকা। এই‌ মূল্য ট্যাবটির ৩ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের। আগামী ১৭ জানুয়ারি থেকে ই-কমার্স সাইট অ্যামাজন, ফ্লিপকার্ট, স্যামসাং ই রিস্টোর ছাড়াও সংস্থার অফলাইন স্টোরে পাওয়া যাবে ট্যাবলেটটি।

লঞ্চ অফারে সংস্থার তরফে নির্দিষ্ট ব্যাংক কার্ডের ওপর দেওয়া হবে ২০০০ টাকার ক্যাশব্যাক। এছাড়া মাত্র ৯৯৯ টাকায় পাওয়া যাবে ট্যাবলেটটির বুক কভার। গ্রে, সিলভার এবং পিঙ্ক কালার অপশনে ট্যাবটি বেছে নেওয়ার সুযোগ পাবেন ক্রেতারা।

Samsung Galaxy Tab A8 ট্যাবলেটের স্পেসিফিকেশন

স্যামসাং গ্যালাক্সি ট্যাব এ৮ ট্যাবলেটটি ১০.৫ ইঞ্চি WUXGA টিএফটি ডিসপ্লের সাথে এসেছে, যার রেজিলিউশন ২০০০ x১২০০ পিক্সেল। ডিসপ্লেটির অ্যাসপেক্ট রেশিও ১৬:১০ এবং স্ক্রিন টু বডি রেশিও ৮০%। এতে ব্যবহার করা হয়েছে অক্টাকোর ইউনিসক টি৬১৮ প্রসেসর, যার সাথে রয়েছে মালি জি৫২ এমপি২ জিপিইউ। স্যামসাং গ্যালাক্সি ট্যাব এ৮ এসেছে ৩ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি পর্যন্ত ইন্টারনাল স্টোরেজ সহ। আবার মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ ১টিবি পর্যন্ত বাড়ানো যাবে। নয়া ট্যাবটি অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেমে রান করবে।

এবার আসা যাক ট্যাবলেটটির ক্যামেরা প্রসঙ্গে। ফটোগ্রাফির জন্য স্যামসাং গ্যালাক্সি ট্যাব এ৮-এ দেওয়া হয়েছে ৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা। এছাড়া সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য এতে এলইডি ফ্ল্যাশ লাইট সহ ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা উপস্থিত। পাওয়ার ব্যাকআপের জন্য গ্যালাক্সি ট্যাব এ৮-এ রয়েছে ১৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৭০৪০ এমএএইচ ব্যাটারি।

Samsung Galaxy Tab A8-এ পাওয়া যাবে মাল্টি লেয়ার প্রটেকশন সহ সংস্থার নক্স সিকিউরিটি প্ল্যাটফর্ম। আবার এতে ডলবি অ্যাটমস সাপোর্ট সহ কোয়াড স্টিরিও স্পিকার উপলব্ধ। ট্যাবলেটটির কানেক্টিভিটি অপশনে শামিল রয়েছে ৪জি লাইট, ওয়াইফাই ৮০২.১১এসি, ওয়াইফাই ডাইরেক্ট, ব্লুটুথ ৫ এলই, জিপিএস গ্লোনাস এবং ইউএসবি ২.০ টাইপ সি পোর্ট। পরিশেষে জানাই, ট্যাবলেটটির ওজন ৫০৮ গ্রাম এবং পরিমাপ ২৪৬.৮ x১৬১.৯ x৬.৯ এমএম।

স্মার্টফোন, গাড়ি-বাইক সহ প্রযুক্তি দুনিয়ার সব গুরুত্বপূর্ণ খবর সবার আগে পেতে ফলো করুন আমাদের Google News ও Twitter পেজ, সঙ্গে অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।