Samsung Galaxy Tab A7 2022 ভিন্ন প্রসেসর সহ শীঘ্রই বাজারে আসছে, অন্য কোন চমক থাকবে?

বাজারে আসছে Samsung Galaxy Tab A7-এর ২০২২ সংস্করণ

স্যামসাং (Samsung) স্মার্টফোন মার্কেটের পাশাপাশি ট্যাবলেটের বাজারেও যথেষ্ট প্রসিদ্ধ একটি ব্র্যান্ড। দক্ষিণ কোরিয়া ভিত্তিক এই ইলেকট্রনিক্স সংস্থাটি ২০২০ সালের দ্বিতীয়ার্ধে Galaxy Tab A7 মডেলটি বাজারে লঞ্চ করেছিল। আবার এর উত্তরসূরি হিসেবে গত বছরের শেষের দিকে Galaxy Tab A8 ট্যাবলেটটি উন্মোচিত হয়। তবে আত্মপ্রকাশের প্রায় দুই বছর পরে, স্যামসাং এখন একটি পরিবর্তনের সাথে Tab A7 ট্যাবটি পুনরায় লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। চলুন Samsung Galaxy Tab A7-এর এই আসন্ন ডিভাইসটি সম্পর্কে কি কি তথ্য সামনে এল জেনে নেওয়া যাক।

বাজারে আসছে Samsung Galaxy Tab A7-এর ২০২২ সংস্করণ

মে মাসের শুরুতে স্যামমোবাইল-এর একটি রিপোর্টে উল্লেখ করা হয় যে, স্যামসাং সম্প্রতি অনেকগুলি ট্যাবলেট লঞ্চ করার পরিকল্পনা করছে। তাদের মধ্যে একটি হল গ্যালাক্সি ট্যাব এস৬ লাইট ২০২২ এডিশন, যেটি কিছু দিন পরেই আনুষ্ঠানিকভাবে উন্মোচিত হবে বলে জানা গেছে। রিপোর্টে এই ট্যাবলেটগুলির মধ্যে SM-T503 মডেল নম্বর সহ একটি ট্যাবলেটের কথাও উল্লেখ করা হয়েছে। টেক সাইট গিজপাই (GizPie)-এর সূত্র অনুসারে, এই মডেল নম্বরটি স্যামসাং গ্যালাক্সি ট্যাব এ৭ ২০২২ সংস্করণের। ব্র্যান্ডিং ছাড়াও, সূত্র মারফৎ এই ট্যাবে ব্যবহৃত চিপসেটটি সম্পর্কেও জানা গেছে। ২০২০-তে লঞ্চ হওয়া গ্যালাক্সি ট্যাব এ৭-এ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬২ প্রসেসরটি ব্যবহার করা হয়েছিল, তবে এর ২০২২ সংস্করণটি ইউনিসক টি৬১৮ চিপসেট দ্বারা চালিত হবে।

প্রসঙ্গত, Samsung Galaxy Tab S6 Lite রিফ্রেশের মত, Galaxy Tab A7 রিফ্রেশ মডেল একটি মেমরি কনফিগারেশনে পাওয়া যাবে বলে মনে করা হচ্ছে। ডিভাইসটি ৩ জিবি র‍্যাম এবং ৩২ জিবি স্টোরেজ সহ আসতে পারে। এছাড়া আসন্ন স্যামসাং ট্যাবলেটে মূল মডেলের মতো একই ফিচার ও স্পেসিফিকেশন থাকবে বলে অনুমান করা হচ্ছে। তাই, এটি সম্ভবত ২,০০০ x ১,২০০ পিক্সেল রেজোলিউশন যুক্ত ১০.৪ ইঞ্চির টিফটি এলসিডি ডিসপ্লে, কোয়াড স্পিকার, ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক, মাইক্রোএসডি কার্ড স্লট, ৮ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা, ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা, ৭,০৪০ এমএএইচ ব্যাটারি এবং ১৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ আসবে।

স্মার্টফোন, গাড়ি-বাইক সহ প্রযুক্তি দুনিয়ার সব গুরুত্বপূর্ণ খবর সবার আগে পেতে ফলো করুন আমাদের Google News ও Twitter পেজ, সঙ্গে অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।