Samsung Galaxy Tab A Kids: বাচ্চাদের জন্য নতুন ট্যাব আনল স্যামসাং, শিশু কী কনটেন্ট দেখবে নিয়ন্ত্রণ করা যাবে

স্যামসাং গ্যালাক্সি ট্যাব এ কিডস এর দাম রাখা হয়েছে ১৪,৯৯০ রুবেল, যা ভারতীয় মুদ্রায় প্রায় ১৫,৬০০ টাকার সমান। এই মূল্য ট্যাবটির ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজের

বাচ্চাদের জন্য Samsung বাজারে আনল Galaxy Tab A Kids। আপাতত রাশিয়ার পাওয়া যাবে Samsung Galaxy Tab A7 Lite-এর এই শিশু ভিত্তিক সংস্করণ। দক্ষিণ কোরিয়ান কোম্পানিটি রাশিয়ার Smesharika (শিশুদের ব্র্যান্ড)-এর সাথে হাত মিলিয়ে এই ট্যাব লঞ্চ করেছে। Samsung Galaxy Tab A Kids একটি রঙিন প্রোটেক্টিভ কভারসহ পাওয়া যাবে। আবার শিশুদের জন্য এতে উপস্থিত ২০টি শিক্ষা ও বিনোদনমূলক অ্যাপ্লিকেশন। এর পাশাপাশি এই ট্যাবে রয়েছে Marusia নামে একটি ডিজিটাল অ্যাসিস্ট্যান্ট, যা শিশুদের গল্প, গান প্রভৃতি শুনিয়ে আনন্দ দেবে।

Samsung Galaxy Tab A Kids এর দাম

স্যামসাং গ্যালাক্সি ট্যাব এ কিডস এর দাম রাখা হয়েছে ১৪,৯৯০ রুবেল, যা ভারতীয় মুদ্রায় প্রায় ১৫,৬০০ টাকার সমান। এই মূল্য ট্যাবটির ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজের। এটি ওয়াই-ফাই অনলি মডেল হিসেবে লঞ্চ হয়েছে। অন্যান্য দেশে এটি কবে লঞ্চ হবে তা এখনও জানা যায়নি।

Samsung Galaxy Tab A Kids স্পেসিফিকেশন, ফিচার

স্যামসাং গ্যালাক্সি ট্যাব এ কিডস এসেছে ৮.৭ ইঞ্চি টাচ স্ক্রিনের সাথে, যার রেজোলিউশন ১৩৪০ x ৮০০ পিক্সেল। এতে ব্যবহার করা হয়েছে ২.৩ গিগাহার্টজ অক্টা-কোর প্রসেসর। যদিও কোম্পানি প্রসেসরটির নাম বলেনি, তবে এটি মিডিয়াটেক হেলিও পি২২টি হতে পারে। ট্যাবটি ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজ সহ পাওয়া যাবে। মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ ১ টিবি পর্যন্ত বাড়ানো যাবে।

ফটোগ্রাফির জন্য Samsung Galaxy Tab A Kids-এর পিছনে ৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা ও সামনে ২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা উপস্থিত। পাওয়ার ব্যাকআপের জন্য এতে ৫,১০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। ট্যাবটি অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেমে চলবে। এতে ব্লুটুথ কানেক্টিভিটি উপলব্ধ।

এছাড়া এই ট্যাবে পাওয়া যাবে প্যারেন্টাল কন্ট্রোল ফিচার, ফলে বাবা-মায়েরা তার শিশু কি ধরনের কনটেন্ট দেখতে পারবে তা নিয়ন্ত্রণ করতে পারবে। আবার এতে শক রেজিস্টেন্স কেস দেওয়া হয়েছে, যা ট্যাবটি দূর্ঘটনাবশত পড়ে গেলে রক্ষা করবে।

স্মার্টফোন, গাড়ি-বাইক সহ প্রযুক্তি দুনিয়ার সব গুরুত্বপূর্ণ খবর সবার আগে পেতে ফলো করুন আমাদের Google News ও Twitter পেজ, সঙ্গে অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।