Samsung Galaxy S22 ভারতে লঞ্চের আগে দেখা গেল BIS সাইটে, থাকতে পারে Snapdragon 8 Gen 1 প্রসেসর

Samsung Galaxy S22 কে SM-S901E/DS ও SM-S901B/DS মডেল নম্বর সহ BIS সাইটে দেখা গেছে

স্যামসাংয়ের নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন সিরিজ Samsung Galaxy S22 স্মার্টফোন অনুরাগীদের হাতের নাগালে আসতে আর বেশি দেরি নেই। বিভিন্ন সূত্র থেকে পাওয়া খবর অনুযায়ী, আগামী বছরের ফেব্রয়ারিতেই লঞ্চ হবে এই সিরিজের তিনটি ফোন – Samsung Galaxy S22, Samsung Galaxy S22+ ও Samsung Galaxy S22 Ultra। এবছর জানুয়ারিতে বিশ্বের বাজারে পা রাখা Samsung Galaxy S21 সিরিজের উত্তরসূরী সিরিজটি সম্পর্কে স্যামসাং এখনও মুখ খোলেনি। তবে বিভিন্ন টিপস্টারের মাধ্যমে ইতিমধ্যেই এই সিরিজটির সম্বন্ধে বিভিন্ন তথ্য উঠে এসেছে। সম্প্রতি এক জনপ্রিয় টিপস্টার জানিয়েছেন Samsung Galaxy S22 সিরিজের বেস মডেলটি ব্যুরো অব ইন্ডিয়ান স্ট্যান্ডার্স(BIS) সার্টিফিকেশন লাভ করেছে।

Samsung Galaxy S22 কে দেখা গেল Bureau of Indian Standards (BIS)- এর সাইটে

টিপস্টার মুকুল শর্মা, SM-S901E/DS ও SM-S901B/DS মডেল নম্বর সহ স্যামসাংয়ের দুটি ডিভাইস স্পট করেন বিআইএস-এর সাইটে। এই দুটি মডেল নম্বরই স্যামসাং গ্যালাক্সি এস২২ সিরিজের ফোনগুলির বলেই অনুমান করা হচ্ছে। প্রথম মডেল নম্বরটির শেষে ব্যবহৃত ‘E’ সাফিক্সটি (Suffix) নির্দেশ করছে স্যামসাং গ্যালাক্সি এস২২- এর এই ভারতীয় ভ্যারিয়েন্টে ব্যবহার করা হতে পারে Snapdragon 8 Gen 1 লেটেস্ট প্রসেসরটি।

স্যামসাং গ্যালাক্সি এস২২ এর সম্ভাব্য স্পেসিফিকেশন (Samsung Galaxy S22 Expected Specifications)

টিপস্টার আইস ইউনিভার্স কিছুদিন আগে স্যামসাং গ্যালাক্সি এস২২ ও স্যামসাং গ্যালাক্সি এস২২+ ফোন দুটির ডিসপ্লে সাইজ সামনে এনেছিলেন। স্যামসাং গ্যালাক্সি এস২২ ফোনে থাকতে পারে ৬.০৬ ইঞ্চির ডিসপ্লে ও স্যামসাং গ্যালাক্সি এস২২+ ফোনে দেখা যেতে পারে ৬.৫৫ ইঞ্চির স্ক্রিন। এই তথ্য যদি সঠিক হয় তাহলে বলা যায় স্যামসাং গ্যালাক্সি এস২২ সিরিজের স্মার্টফোনগুলির আকার স্যামসাং গ্যালাক্সি এস২১ সিরিজের ডিভাইস গুলির তুলনায় ছোট হতে চলেছে। কারণ স্যামসাং গ্যালাক্সি এস২১ ও স্যামসাং গ্যালাক্সি এস২১+ – এর ডিসপ্লে সাইজ ছিল যথাক্রমে, ৬.২ ইঞ্চি এবং ৬.৭ ইঞ্চি।

টিপস্টারের দাবি অনুযায়ী, Samsung Galaxy S22 স্মার্টফোনের রিয়ার প্যানেলে দেখা যেতে পারে ট্রিপল ক্যামেরা সেটআপ। তার মধ্যে থাকতে পারে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ৩× অপটিক্যাল জুম সহ ১০ মেগাপিক্সেলের টেলিফটো লেন্স আর ১২ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল সেন্সর। সেলফির জন্য ফোনের সামনে দেওয়া হতে পারে ১০ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। অর্থাৎ, ক্যামেরা সেটআপের ক্ষেত্রে Samsung Galaxy S21 ও Samsung Galaxy S21+ ফোনগুলির মতই হতে পারে এই নতুন মডেলগুলি, এমনটাই দাবি টিপস্টারের।

স্মার্টফোন, গাড়ি-বাইক সহ প্রযুক্তি দুনিয়ার সব গুরুত্বপূর্ণ খবর সবার আগে পেতে ফলো করুন আমাদের Google News ও Twitter পেজ, সঙ্গে অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।