Galaxy S22 Series Price: লঞ্চ হতে আর মাত্র ক’দিন, Samsung-এর ফ্ল্যাগশিপ ফোনের দাম ফাঁস হল

আর কয়েক দিন পরই স্যামসাং-এর ফ্ল্যাগশিপ স্মার্টফোন Samsung Galaxy S22 সিরিজের উপর থেকে পর্দা উঠতে চলেছে। আগামী ৯ ফেব্রুয়ারি স্যামসাং গ্যালাক্সি আনপ্যাকড ২০২২ (Samsung Galaxy Unpacked 2022) লঞ্চ ইভেন্টের আকর্ষণের কেন্দ্রবিন্দুতে থাকবে এই লাইনআপের Samsung Galaxy S22, Galaxy S22+ এবং Galaxy S22 Ultra স্মার্টফোনত্রয়ী। বিগত কয়েক মাস ধরে বিভিন্ন রিপোর্ট ও সার্টিফিকেশন সাইটের লিস্টিংয়ের মাধ্যমে ফোনগুলির অধিকাংশ তথ্যই প্রকাশ্যে এসেছে। সম্প্রতি ইউরোপের মার্কেটে ফোনগুলির দাম কত হতে পারে, সেই নিয়ে আভাস পাওয়া গিয়েছিল৷ আর এখন এক জনপ্রিয় টিপস্টার মার্কিন যুক্তরাষ্ট্রে Samsung Galaxy S22 সিরিজের দাম সম্বন্ধীয় তথ্য প্রকাশ্যে এনেছেন।

মার্কিন যুক্তরাষ্ট্রে Samsung Galaxy S22 সিরিজের দাম

বহু প্রতীক্ষিত স্যামসাং গ্যালাক্সি এস২২-এর মূল্য আমেরিকার বাজারে কত হতে পারে, তা টিপস্টার জন প্রসার (Jon Prosser) তার ইউটিউব চ্যানেল ফ্রন্ট পেজ টেক-এ প্রকাশ করেছেন৷ তিনি দাবি করেছেন, স্যামসাং গ্যালাক্সি এস২২ বেস মডেলটির প্রারম্ভিক মূল্য ৭৯৯ মার্কিন ডলার (আনুমানিক ৫৯,৭৫০ টাকা)৷ আর স্যামসাং গ্যালাক্সি এস২২ প্লাস-এর দাম শুরু হবে ৯৯৯ মার্কিন ডলার (প্রায় ৭৪,৭০০ টাকা) থেকে এবং লাইনআপের হাই-এন্ড মডেল, গ্যালাক্সি এস২২ আল্ট্রা- এর দাম শুরু হবে ১,১৯৯ মার্কিন ডলার (আনুমানিক ৮৯,৭০০ টাকা) থেকে৷

প্রসঙ্গত, কয়েকদিন আগেও আমেরিকান মার্কেটে ফোনগুলির সম্ভাব্য দামগুলি প্রকাশ্যে এসেছিল। তবে তখন জানা যায় এই ফোনগুলির দাম পূর্বসূরির তুলনায় সামান্য বেশি হবে। কিন্তু এখন যে মূল্যগুলি সামনে এসেছে তা মূলত গত বছর লঞ্চ হওয়া স্যামসাং গ্যালাক্সি এস২১ সিরিজের স্মার্টফোনের দামের সাথে সামঞ্জস্যপূর্ণ। যদি এই তথ্যটি সত্য বলে প্রমাণিত হয়, তাহলে এটি দক্ষিণ কোরিয়ান সংস্থার একটি ভাল পদক্ষেপ বলে বিবেচ্য হবে। কারণ লঞ্চের পর স্যামসাংয়ের এই সিরিজটি বাজারে প্রায় সমমূল্যের Apple iPhone 13 এবং Google Pixel 6- এর মত প্রিমিয়াম স্মার্টফোন সিরিজগুলির সাথে টক্কর দিতে পারবে।

এছাড়া, এশিয়ার বাজারে আসন্ন সিরিজটি Xiaomi 12 সিরিজের ফ্ল্যাগশিপ স্মার্টফোনগুলির সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে। এর পাশাপাশি OnePlus 10 Pro, রিয়েলমি (Realme) এবং ওপ্পো (Oppo)- এর প্রিমিয়াম ডিভাইসগুলিও Samsung Galaxy S22 সিরিজের প্রতিদ্বন্দ্বী হবে।

উল্লেখ্য, ফ্ল্যাগশিপ ফোনগুলি আগামী ৯ই ফেব্রুয়ারি থেকে প্রি-অর্ডারের জন্য উপলব্ধ হবে বলে শোনা গিয়েছে। কিন্তু ডিভাইসগুলি ক্রেতাদের হাতে সামান্য দেরিতে পৌঁছবে। Samsung Galaxy S22 Ultra মডেলটি ২৫ ফেব্রুয়ারি থেকে বাজারে উপলব্ধ হবে এবং S22 এবং S22 Plus মডেল দুটি ১১ মার্চের পর আগ্রহী ক্রেতাদের হাতে পৌঁছাবে বলেই আশা করা হচ্ছে৷

স্মার্টফোন, গাড়ি-বাইক সহ প্রযুক্তি দুনিয়ার সব গুরুত্বপূর্ণ খবর সবার আগে পেতে ফলো করুন আমাদের Google News ও Twitter পেজ, সঙ্গে অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।