Samsung Galaxy S22 সিরিজের দাম নিয়ে নতুন তথ্য ফাঁস, চিন্তা বাড়াতে পারে ক্রেতাদের

কোরিয়া টাইমস এর রিপোর্ট অনুযায়ী, স্যামসাং গ্যালাক্সি এস২২ সিরিজের ফোনগুলির দাম তুলনামূলকভাবে বেশি রাখা হবে

আগামী কয়েক সপ্তাহের মধ্যেই Samsung তাদের পরবর্তী প্রজন্মের Galaxy S-সিরিজের ফ্ল্যাগশিপ স্মার্টফোন লঞ্চ করতে চলেছে। মনে করা হচ্ছে আগামী ৮ ফেব্রুয়ারি Galaxy S22 সিরিজের উপর থেকে পর্দা সরানো হবে। ইতিমধ্যেই এই আসন্ন সিরিজের ফোনগুলির স্পেসিফিকেশন আমাদের সামনে এসেছে। তবে লঞ্চের আগে এখন নতুন একটি রিপোর্ট থেকে Samsung Galaxy S22 সিরিজের দাম সম্পর্কে আভাস পাওয়া গেল। আর এই রিপোর্ট সত্যি হলে, Galaxy S-সিরিজের নতুন ফোন যারা কিনবেন বলে ভাবছেন, তাদের চিন্তা বাড়তে পারে।

Samsung Galaxy S22 সিরিজের দাম বেশি রাখা হতে পারে

আজ্ঞে হ্যাঁ! কোরিয়া টাইমস এর রিপোর্ট অনুযায়ী, স্যামসাং গ্যালাক্সি এস২২ সিরিজের ফোনগুলির দাম তুলনামূলকভাবে বেশি রাখা হবে। মূলত সারা বিশ্বজুড়ে যে চিপসেটের ঘাটতি দেখা দিয়েছে, তার জন্যই দক্ষিণ কোরিয়ান কোম্পানিটির উৎপাদন ব্যয় অনেক বেড়ে গেছে। ফলে জনপ্রিয় ব্র্যান্ডটি এক প্রকার বাধ্য হয়েই এই পদক্ষেপ নিতে চলেছে।

উল্লেখ্য, স্মার্টফোনের বিভিন্ন গুরুত্বপূর্ণ কম্পনেন্টসের দাম ৩০-৪০ শতাংশ পর্যন্ত বেড়েছে। আবার ১০-১৫ শতাংশ বেশি অর্থ ব্যয় করে কিনতে হচ্ছে পাওয়ার ম্যানেজমেন্ট চিপ এবং ইমেজ সেন্সর চিপ।

রিপোর্টে বলা হয়েছে, Samsung Galaxy S22 সিরিজের দাম শুরু হতে পারে ৮৯৯ ডলার (প্রায় ৬৬,৭০০ টাকা) থেকে, যা এর পূর্বসূরীর তুলনায় প্রায় ১০০ ডলার বেশি। যদিও আগের কিছু রিপোর্টে দাবি করা হয়েছিল যে, Apple, Xiaomi-দের কড়া প্রতিদ্বন্দ্বিতার মুখে ফেলতে Samsung তাদের Galaxy S22 সিরিজের দাম একই রাখবে।

আশা করা যায় এই সিরিজের অধীনে তিনটি ফোন আসবে – Samsung Galaxy S22, Galaxy S22 Plus ও Galaxy S22 Ultra। অঞ্চল ভিত্তিতে এই সিরিজের ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ বা এক্সিনস ২২০০ প্রসেসর ব্যবহার করা হবে।

স্মার্টফোন, গাড়ি-বাইক সহ প্রযুক্তি দুনিয়ার সব গুরুত্বপূর্ণ খবর সবার আগে পেতে ফলো করুন আমাদের Google News ও Twitter পেজ, সঙ্গে অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।