১৫০ মেগাপিক্সেল ক্যামেরার সাথে আসবে Samsung Galaxy S21, পিছনে থাকবে পাঁচটি ক্যামেরা

দক্ষিণ কোরিয়ান কোম্পানি স্যামসাং এবছরের শুরুতেই তাদের নতুন ফ্ল্যাগশিপ সিরিজ Galaxy S20 লঞ্চ করেছিল। নিয়ম মেনে আগামী বছর কোম্পানি Samsung Galaxy S21 লঞ্চ করবে। তবে লঞ্চের দেরি থাকলেও এই ফোনের বিশেষ কয়েকটি ফিচার ফাঁস হয়ে গেছে। জানা গেছে স্যামসাং গ্যালাক্সি এস ২১ সিরিজে কোম্পানি ১৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা ব্যবহার করবে। এরসাথে এই ফোনের পিছনে থাকবে পাঁচটি ক্যামেরা (পেন্টা)।

রিপোর্ট অনুযায়ী, ব্যবহারকারীদের চাহিদার কথা মাথায় রেখে Samsung তাদের ফ্ল্যাগশিপ ফোনে এবার ক্যামেরা ফিচার উন্নত করবে। আর সেকারণেই Samsung Galaxy S21 সিরিজে পেন্টা ক্যামেরা সেটআপ দেওয়া হবে। যার প্রাইমারি ক্যামেরা হবে ১৫০ মেগাপিক্সেল। এথেকেই বোঝা যাচ্ছে গ্যালাক্সি এস ২১ সিরিজে কোম্পানি ক্যামেরা বিভাগে বড়সড় বদল আনবে।

এই রিপোর্টে আরও দাবি করা হয়েছে, পেন্টা ক্যামেরা সেটআপ হবে ঠিক এরকম। প্রধান ক্যামেরা থাকবে ১০৮ মেগাপিক্সেল, তার সাথে থাকবে ৬৪ মেগাপিক্সেল টেলিফোটো লেন্স, ১৬ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল সেন্সর, ১২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স ও একটি টাইম অফ ফ্লাইট সেন্সর। যদিও এতে কত জুম সাপোর্ট করবে তা জানা যায়নি।

আপনাকে জানিয়ে রাখি স্যামসাং ক্যামেরা ফিচার নিয়ে বহুদিন থেকেই সমালোচিত হচ্ছিল। বিশ্বের সেরা ক্যামেরা ফোনের তালিকায় স্যামসাং প্রথম পাঁচেই স্থান পাচ্ছিলো না। যেখানে হুয়াওয়ের প্রায় সমস্ত ফ্ল্যাগশিপ ফোনেই খুব উন্নত মানের ক্যামেরা দেওয়া হয়ে থাকে। হয়তো সেইজন্যই স্যামসাং এবার ক্যামেরার উপর জোর দিয়েছে। এদিকে ১৫০ মেগাপিক্সেল ক্যামেরার সাথে Xiaomi ও তাদের ফ্ল্যাগশিপ ফোন আনতে পারে বলে জানা গেছে।

গেম খেলতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।