স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসরে চলবে Samsung Galaxy S21 FE, কবে বাজারে আসছে জানুন

Samsung Galaxy S20 FE এর উত্তরসূরী, Galaxy S21 FE নিয়ে বাজারে চর্চার শেষ নেই। রিপোর্ট অনুযায়ী, আগস্টেই লঞ্চ হয়ে যেতে পারে এই ফ্যান এডিশনটি। টেকনোলজি অ্যানালিস্ট রস ইয়ং (Ross Young)-এর মতে, জুলাই মাসে স্মার্টফোনটির প্রোডাকশন শুরু হবে। সে ক্ষেত্রে পরের মাসেই স্মার্টফোনটি ক্রয়ের জন্য উপলব্ধ হওয়া কোনও অকল্পনীয় বিষয় নয়। প্রসঙ্গত, জানুয়ারিতে Samsung Galaxy S21 সিরিজ লঞ্চ হওয়ার পর থেকেই Galaxy S21 FE-কে ঘিরে জল্পনার সূত্রপাত। তারপর একে একে রেন্ডার, কোডনাম, ব্যাটারি ক্যাপাসিটি, কালার অপশন ফাঁস হয়েছে। এমনকি এটি যে Galaxy S21 FE নামেই আসছে, স্যামসাং মেক্সিকোর ওয়েবসাইট তা কয়েক সপ্তাহ আগে অনিচ্ছাকৃতভাবে কনফার্ম করে বসে। আজ, প্রিলিমিনারি Geekbench লিস্টিংয়ের সৌজন্যে Galaxy S21 FE-এর হার্ডওয়্যার স্পেসিফিকেশন সামনে এল। বেঞ্চমার্ক লিস্টিং থেকে ডিভাইসটির চিপসেট, র‌্যাম, ও সফটওয়্যার ভার্সন সর্ম্পকে জানা গিয়েছে।

Samsung Galaxy S21 FE-এর Geekbench লিস্টিং

গিকবেঞ্চ লিস্টিং অনুযায়ী, Samsung Galaxy S21 FE-এর মডেল নম্বর SM-G990B। এটি অ্যান্ড্রয়েড ১১ ও ৬ জিবি র‌্যাম সহ শিপিং হবে। ডিভাইসটির চিপসেটের কোডনাম “lahaina”। জানিয়ে রাখি, স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসরের ক্ষেত্রে এই কোডনামটি ব্যবহৃত হয়। Galaxy S21-এর মতো মার্কেটের ওপর ভিত্তি করে এটি স্ন্যাপড্রাগন বা এক্সিনস প্রসেসর ভ্যারিয়েন্ট লঞ্চ হয় কি না, সেটাই এখন দেখার বিষয়। গিকবেঞ্চের সিঙ্গেল ও মাল্টি কোর টেস্টে Samsung Galaxy S21-এর স্কোর যথাক্রমে ৩৮১ ও ১৯১৭ পয়েন্ট।

Samsung Galaxy S21 FE-এর ডিজাইন

Samsung Galaxy S21 FE এর প্রথম রেন্ডার শেয়ার করার জন্য অনলিকস (OnLeakes) নামে পরিচিত প্রখ্যাত টিপস্টার Chris Hemmerstoffer (ক্রিস হেমারস্টোফার)-এর কৃতিত্ব প্রাপ্য।

অনলিকসের শেয়ার করা রেন্ডারে, ফোনটির সামনে গ্যালাক্সি এস২১ এর মতো ফ্ল্যাট ডিসপ্লে ও ডিসপ্লের মাঝখানে পাঞ্চ হোল কাটআউট দেখা গিয়েছিল। ফোনটির পিছনেও গ্যালাক্সি এস২১ এর অনুরূপে একই জায়গায় এলইডি ফ্ল্যাশ সহ ট্রিপল ক্যামেরা সিস্টেম থাকবে। তবে গ্যালাক্সি এস২১ এর রিয়ার ক্যামেরা হাউজিং ছিল মিডল ফ্রেমের এক্সটেনশন, কিন্তু এর ফ্যান এডিশন বা এফই ভার্সনের ক্যামেরা ফ্রেমের সাথে সংযুক্ত নয়। তবে ব্যাক প্যানেলের সাহায্যে এটি কেবলমাত্র ওই ডিজাইনটির নকল করবে।

স্মার্টফোনটির ব্যাক প্যানেল প্লাস্টিকের হতে পারে। আবার ফ্রেমটি হবে মেটালের। কারণ ফোনের চারপাশে অ্যান্টেনা লাইন দৃশ্যমান। স্পিকার গ্রিল, ইউএসবি-সি পোর্ট, ও সিম কার্ড ট্রে ফোনের নীচে রয়েছে। পাওয়ার ও ভলিউম বাটন ফোনটির ডানদিকে দেখা যাবে। বামদিকে কোনো বাটন রাখা হয়নি।

Samsung Galaxy S21 FE-এর স্পেসিফিকেশন ও কালার অপশন

Samsung Galaxy S21 FE স্মার্টফোনটি ৬.৪ ইঞ্চি ফ্ল্যাট ডিসপ্লে সহ আসবে। ফোনটির আয়তন হবে ১৫৫.৭x৭৪.৫x৭.৯ মিমি (রিয়ার ক্যামেরা বাম্প ধরলে ৯.৩ মিমি)। পাওয়ার ব্যাকআপের জন্য এটি ৪,৫০০ এমএএইচ ব্যাটারি সহ আসবে। ফোনটি চারটি কালার অপশনে পাওয়া যাবে – গ্রে, লাইট গ্রীন, লাইট ভায়োলেট, এবং হোয়াইট।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সবার আগে খবর পেতে Google News-এ ফলো করুন