Samsung Galaxy S21 FE ফোনের লঞ্চের সময় ফের পিছোলো, কত দামে ও কবে আসছে জেনে নিন

টিপস্টার ইভান ব্লাস স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই ফোনের একটি নতুন ছবি শেয়ার করেছেনে এবং ক্যাপশনে শুধু '১১ জানুয়ারি' কথাটি লিখেছেন

samsung-galaxy-s21-fe-launch-date-january-11-price-leaked-exications

স্যামসাংয়ের আসন্ন স্মার্টফোন Samsung Galaxy S21 Fan Edition নিয়ে চর্চা অব্যাহত। একাধিক রিপোর্ট ও রেন্ডার থেকে এই ফোন সম্পর্কে নতুন নতুন তথ্য সামনে আসছে। যেযন কিছুদিন আগে একটি রিপোর্টে দাবি করা হয়েছিল, আগামী বছরের জানুয়ারির প্রথম সপ্তাহেই বাজারে পা রাখবে Samsung Galaxy S21 FE। তবে এখন এক বিশ্বস্ত টিপস্টার জানিয়েছেন, জানুয়ারির প্রথম সপ্তাহে নয়, স্যামসাংয়ের এই বহুপ্রতীক্ষিত ফোনটি লঞ্চ হবে ওই মাসের দ্বিতীয় সপ্তাহে, সম্ভবত ১১ জানুয়ারি। যদিও দক্ষিণ কোরিয়ার সংস্থাটি তাদের এই নতুন ফোনটির বিষয়ে এখনও কিছু বলেনি

Samsung Galaxy S21 FE বাজারে আসছে জানুয়ারি মাসের দ্বিতীয় সপ্তাহে

টিপস্টার ইভান ব্লাস (@evleakes) স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই ফোনের একটি নতুন ছবি শেয়ার করেছেনে এবং ক্যাপশনে শুধু ‘১১ জানুয়ারি’ কথাটি লিখেছেন।

এই টুইট থেকে অনুমান করা হচ্ছে, ওই নির্দিষ্ট দিনে স্যামসাংয়ের নতুন ফোনটি আত্মপ্রকাশ করতে পারে। এই তথ্যটি যদি সঠিক হয় তাহলে আগে স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই ফোনের লঞ্চের যে সময়ে অনুমান করা হয়েছিল তা ভুল বলেই মেনে নিতে হবে। কেন না একাধিক রিপোর্টেই দাবি করা হচ্ছিল, ফোনটি লঞ্চ হতে পারে আগামী বছর জানুয়ারির প্রথম সপ্তাহে, কিন্তু ১১ জানুয়ারি তারিখটি স্বাভাবিকভাবেই মাসের দ্বিতীয় সপ্তাহে পড়ে। ইভান ব্লাসের শেয়ার করা ছবি থেকে জানা যাচ্ছে স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই ফোনটি আসতে পারে ৫জি কানেক্টিভিটির সঙ্গে।

স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই -এর সম্ভাব্য দাম (Samsung Galaxy S21 FE Expected Price)

স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই ফোনটি দুটি ভ্যারিয়েন্টে লঞ্চ হতে পারে। টিপস্টার ঈশান আগরওয়াল (Ishan Agarwal) দাবি করেছেন, গ্লোবাল মার্কেটে এই ফোনের ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টটির দাম রাখা হতে পারে ৬৯৯ পাউন্ড (আনুমানিক ৭০,০১৪ টাকা) ও ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টটির দাম রাখা হতে পারে ৭৯৯ পাউন্ড (আনুমানিক ৮০,০৩৯ টাকা)।

স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই-এর সম্ভাব্য স্পেসিফিকেশন (Samsung Galaxy S21 FE Expected Specifications)

স্যামসাংয়ের এই নতুন ফ্ল্যাগশিপ ফোনে থাকতে পারে ৬.৪১ ইঞ্চির ফুল এইচডি+ AMOLED ডিসপ্লে। এই ডিসপ্লের রিফ্রেশ রেট হতে পারে ১২০ হার্টজ। নিরাপত্তার জন্য ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারটি এই ফোনের ডিসপ্লের ভিতরে এম্বেড করা থাকবে বলেই অনুমান।

ফটোগ্রাফির জন্য Samsung Galaxy S21 FE ফোনের রিয়ার প্যানেলে থাকতে পারে ট্রিপল ক্যামেরা সেটআপ। এই ক্যামেরা সেটআপের ভেতর ওআইএস সহ ১২ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর, ১২ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স ও ৮ মেগাপিক্সেলের টেলিফটো লেন্স দেখা যেতে পারে। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এই ফোনের সামনে দেওয়া হতে পারে ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা।

Samsung Galaxy S21 FE ফোনে ব্যবহার করা হতে পারে কোয়ালকমের ফ্ল্যাগশিপ প্রসেসর স্ন্যাপড্রাগন ৮৮৮ বা স্যামসাংয়ের নিজস্ব এক্সিনস ২১০০ প্রসেসর (স্থান ভেদে ভিন্ন)। পাওয়ার ব্যাকআপের জন্য এই ফোনে থাকতে পারে ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টসহ ৪,৫০০ এমএএইচ ব্যাটারি। Samsung Galaxy S21 FE ফোনে ওয়্যারলেস চার্জিং সাপোর্ট এবং রিভার্স ওয়ারলেস চার্জিং সাপোর্ট দেওয়া হতে পারে। এছাড়াও Samsung Galaxy S21 FE স্টেরিও স্পিকার ও আইপি৬৮ রেটেড ধুলো ও জল প্রতিরোধকারী চেসিস সহ বাজারে আসতে পারে।

গেম খেলতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।