Samsung Galaxy S21 FE একই দিনে গ্লোবাল মার্কেট ও ভারতে লঞ্চ হতে পারে, বিশেষত্ব জেনে নিন

গ্লোবাল মার্কেটে ও ভারতের বাজারে আগামী বছরের শুরুতে একই দিনে লঞ্চ হতে পারে Samsung Galaxy S21 FE, চারটি কালার অপশন পাওয়া যাবে

samsung-galaxy-s21-fe-india-launch-date-same-as-global-january-ces-2021-colour-options-specifications

গুঞ্জন ছিল এবছর অক্টোবর মাসেই বাজারে আসতে চলেছে Samsung Galaxy S21 FE ফোনটি। কিন্তু পরে সেই গুঞ্জন ভুল প্রমাণিত হয়। তারপর থেকেই Samsung Galaxy S20 FE -এর উত্তরসূরীটির লঞ্চের সঠিক দিন জানার জন্যে উদগ্রীব ছিলেন স্মার্টফোন প্রেমীরা। সেক্ষেত্রে সম্প্রতি জানা গেছে, আগামী বছরের শুরুতেই ভারতের বাজারে লঞ্চ হতে চলেছে স্যামসাংয়ের বহু প্রতীক্ষিত স্মার্টফোন Samsung Galaxy S21 FE। সাম্প্রতিক একটি রিপোর্টে দাবি করা হয়েছে, ২০২২ – এর জানুয়ারি মাসে গ্লোবাল মার্কেটের পাশাপাশি একই দিনে ভারতীয় বাজারেও পা রাখতে পারে এই স্মার্টফোনটি। ইতিমধ্যেই বিভিন্ন সূত্র থেকে Samsung Galaxy S21 FE ফোনের কালার অপশন ও কি স্পেসিফিকেশন সম্পর্কে নানান তথ্য জানা গেছে। এই ফোনে দেখা যেতে পারে Snapdragon 888 বা Exynos 2100 প্রসেসর দুটির মধ্যে কোনও একটি। এছাড়া এই ফোনে থাকতে পারে ১২ জিবি র‍্যাম ও ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর সহ ট্রিপল ক্যামেরা সেটআপ।

একই দিনে গ্লোবাল মার্কেট ও ভারতীয় বাজারে পা রাখতে পারে Samsung Galaxy S21 FE

আগামী বছরের ৫ থেকে ৮ জানুয়ারি লাস ভেগাসে পৃথিবীর সর্ববৃহৎ বানিজ্যিক মেলা, কনজ্যুমার ইলেকট্রনিক্স শো (CES 2022) অনুষ্ঠিত হতে চলেছে। মনে করা হচ্ছে এই ইভেন্ট চলাকালীনই সংস্থাটি Samsung Galaxy S21 FE ফোনের উপর থেকে পর্দা সরাবে বলে খবর। সেইদিন ভারতীয় বাজারেও লঞ্চ করা হবে ফোনটি।

স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই – এর সম্ভাব্য কালার অপশন (Samsung Galaxy S21 FE Expected Colour Options)

স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই ফোনটির ডিজাইন পূর্বসূরি গ্যালাক্সি এস২০ এফই ফোনের মতই অনেকটা হতে পারে। বেশ কয়েকটি রিপোর্টে এই ফোনের রঙের বিকল্পগুলি জানানো হয়েছে। যারপর বলা যায়, ফোনটি চারটি কালার অপশনে বেছে নেওয়া যাবে, এগুলি হল – ব্ল্যাক, ক্রিম, ল্যাভেন্ডার ও হোয়াইট। পরে আরেকটি রিপোর্টেও এই ফোনের চারটি কালার অপশনের কথা বলা হয়। যেগুলি হল – ব্ল্যাক, গ্রীন, পিংক ও হোয়াইট।

স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই – এর সম্ভাব্য স্পেসিফিকেশন (Samsung Galaxy S21 FE Expected Specifications)

স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই ফোনে থাকতে পারে ৬.৪ ইঞ্চির ফুল এইচডি+ (১,০৮০× ২৩৪০ পিক্সেল) AMOLED ডিসপ্লে। ডিসপ্লের রিফ্রেশ রেট হতে পারে ১২০ হার্টজ। গ্যালাক্সি এস২১ এফই ফোনের কিছু লাইভ ইমেজ থেকে অনুমান করা হচ্ছে, ফোনটির বডি হতে পারে প্লাস্টিক বিল্ড।

এবার আসা যাক প্রসেসরের প্রসঙ্গে, শোনা যাচ্ছে স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই ফোনটিতে ব্যবহার করা হতে পারে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর কিংবা এক্সিনোস ২১০০ প্রসেসর। এই ডিভাইসটি ১২ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ সহ আসতে পারে।

ফটোগ্রাফির জন্য এই ফোনের রিয়ার প্যানেলে থাকতে পারে ট্রিপল ক্যামেরা সেটআপ। প্রাইমারি সেন্সরটি হতে পারে ৬৪ মেগাপিক্সেলের। তবে বাকি সেন্সর গুলি সম্পর্কে এখনও কোনও তথ্য প্রকাশ্যে আসেনি। মনে করা হচ্ছে Samsung Galaxy S21 FE – এর সামনে দেওয়া হতে পারে ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা।

এছাড়া, Samsung Galaxy S21 FE ফোনের কানেক্টিভিটির অপশনে সামিল থাকতে পারে ৫জি, ব্লুটুথ ৫.১, ওয়াইফাই ৬ ইত্যাদি।

গেম খেলতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।