Samsung Galaxy S21 FE ভারতে আসছে 10 জানুয়ারি, দাম কত রাখা হবে জেনে নিন

আগামী ১০ জানুয়ারি, সোমবার ভারতের বাজারে স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই আত্মপ্রকাশ করতে চলেছে

samsung-galaxy-s21-fe-india-launch-confirmed-january-10-expected-price-specifications

অবশেষে সব জল্পনা কাটিয়ে ভারতের বাজারে জানুয়ারিতেই আত্মপ্রকাশ করতে চলেছে Samsung Galaxy S21 FE 5G। আগামী ১০ জানুয়ারি এদেশে পা রাখবে স‌্যামসাংয়ের নয়া ফ্ল্যাগশিপ ফোনটি। দক্ষিণ কোরিয়ার কোম্পানিটি এই সপ্তাহের শুরুতেই আমেরিকা এবং গ্লোবাল মার্কেটে তাদের এই নতুন ফোনটির ওপর থেকে পর্দা সরিয়েছে৷ Samsung Galaxy S20 FE 5G ফোনের উত্তরসূরিটি Samsung Galaxy S21 ফোনের টুইকড ভ্যারিয়েন্ট হিসেবে বাজারে পা রেখেছে। এই ফোনে রয়েছে ১২০ হার্টজ রিফ্রেশ রেট যুক্ত AMOLED ডিসপ্লে, ট্রিপল রিয়ার ক্যামেরা ইউনিট ও ২৫৬ জিবি স্টোরেজ।

Samsung Galaxy S21 FE 5G ভারতে আসছে জানুয়ারিতেই

স্যামসাং নিশ্চিত করেছে, আগামী ১০ জানুয়ারি, সোমবার ভারতের বাজারে স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই আত্মপ্রকাশ করতে চলেছে। এমনকি এই স্মার্টফোনের টিজারও প্রকাশ্যে এসেছে ই-কমার্স সাইট অ্যামাজনে (Amazon)। শুধু তাই নয়, ইতিমধ্যেই এই ফোনের প্রি-অর্ডার শুরু হয়ে গেছে, জানা গেছে সেল শুরু হবে লঞ্চের পরের দিন অর্থাৎ ১১ জানুয়ারি থেকে।

স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই ৫জি -এর ভারতে সম্ভাব্য দাম (Samsung Galaxy S21 FE 5G Expected Price in India)

ভারতে লঞ্চ হওয়ার পর স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই ৫জি ফোনের দাম রাখা হতে পারে ৫২,০০০ টাকা। যদিও মনে করা হচ্ছে লঞ্চ অফারে ফোনটি ৪৮,০০০- ৪৯,০০০ টাকার মধ্যে কেনা যাবে। তবে সংস্থার তরফে এখনও এই ফোনের মূল্য কত রাখা হবে তা জানানো হয়নি।

গ্লোবাল মার্কেটে লঞ্চ হওয়া স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই ৫জি ফোনটির ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৬৯৯ পাউন্ড (আনুমানিক ৭০,৪০০ টাকা) ও ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৭৪৯ পাউন্ড (আনুমানিক ৭৫,৪০০ টাকা)। ফোনটি গ্রাফাইট, ল্যাভেন্ডার, অলিভ ও হোয়াইট – এই চারটি আকর্ষক কালার অপশনে বেছে নেওয়া যাবে।

স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই ৫জি -এর স্পেসিফিকেশন (Samsung Galaxy S21 FE 5G Specifications)

Samsung Galaxy S21 FE 5G ফোনের গ্লোবাল ভ্যারিয়েন্টে রয়েছে ৬.৪ ইঞ্চির ফুল এইচডি+ ডায়নামিক AMOLED পাঞ্চ-হোল ডিসপ্লে। এই ডিসপ্লের রিফ্রেশ রেট ১২০ হার্টজ। এতে বর্তমান অক্টা কোর প্রসেসর। ফোনটি ৬ জিবি / ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি/ ২৫৬ স্টোরেজ সহ বাজারে উপলব্ধ। সেই সঙ্গে স্যামসাংয়ের এই ফ্ল্যাগশিপ স্মার্টফোনটি রান করে অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ওয়ান ইউআই ৪ (One UI 4) কাস্টম স্কিনে।

ফটোগ্রাফির জন্য Samsung Galaxy S21 FE 5G ফোনে রয়েছে ট্রিপল ক্যামেরা সেটআপ, যার মধ্যে রয়েছে এফ/ ১.৮ অ্যাপারচার সহ ১২ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ১২ মেগাপিক্সেলের ওয়াইড অ্যাঙ্গেল লেন্স ও ৮ মেগাপিক্সেলের টেলিফটো শুটার। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ফোনের সামনে দেওয়া হয়েছে এফ/২.২ অ্যাপারচার সহ ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা।

পাওয়ার ব্যাকআপের জন্য Samsung Galaxy S21 FE 5G ফোনে রয়েছে ২৫ ওয়াট ওয়্যার্ড এবং ১৫ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট সহ ৪,৫০০ এমএএইচ ব্যাটারি। এছাড়া এই ফোনের কানেক্টিভিটি অপশনে শামিল রয়েছে ৫জি, ৪জি এলটিই, ওয়াইফাই এনএফসি ও ইউএসবি টাইপ সি পোর্ট।

গেম খেলতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।