Samsung Galaxy S21 FE 5G দুর্দান্ত ফিচার সহ লঞ্চ হল, দাম ও সমস্ত বিশেষত্ব দেখে নিন

Samsung Galaxy S21 FE 5G ফোনের ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টটির দাম রাখা হয়েছে ৬৯৯ জিবিপি (প্রায় ৭০,২০০ টাকা), যেখানে ২৫৬ জিবি ভ্যারিয়েন্টটি ৭৪৯ ইউরোয় (৭৫,২০০ টাকার কাছাকাছি) পাওয়া যাবে

samsung-galaxy-s21-fe-5g-launched-price-euro-749-sale-date-india-specifications

সমস্ত গুজবকে সত্যি করে, অবশেষে বছরের শুরুতে Galaxy S21 সিরিজের বহু প্রতীক্ষিত ফ্যান এডিশন (FE) স্মার্টফোন চালু করল Samsung। আজ মঙ্গলবার, Samsung Galaxy S21 FE 5G (স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই ৫জি) ফোনের উপর থেকে পর্দা সরিয়েছে দক্ষিণ কোরিয়ান কোম্পানিটি। নতুন এই ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা, হাই রিফ্রেশ রেটযুক্ত AMOLED ডিসপ্লে এবং ৮ জিবি পর্যন্ত র‌্যাম দেওয়া হয়েছে। আবার এতেও সিরিজের অন্যান্য মডেলের মত কনট্যুর-কাট ফ্রেম এবং এলিভেটেড রিয়ার ক্যামেরা মডিউল ডিজাইন দেখা যাবে। আসুন Samsung Galaxy S21 FE 5G ফোনের দাম, লভ্যতা ও ফিচার জেনে নেওয়া যাক।

স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই ৫জি মূল্য, লভ্যতা (Samsung Galaxy S21 FE 5G Price, Availability)

স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই ৫জি দুটি স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথে এসেছে। এর মধ্যে ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টটির দাম রাখা হয়েছে ৬৯৯ জিবিপি (প্রায় ৭০,২০০ টাকা), যেখানে ২৫৬ জিবি ভ্যারিয়েন্টটি ৭৪৯ ইউরোয় (৭৫,২০০ টাকার কাছাকাছি) পাওয়া যাবে।

স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই ৫জি গ্রাফাইট, ল্যাভেন্ডার, অলিভ এবং হোয়াইট কালারে বেছে নেওয়া যাবে। আগামী ১১ই জানুয়ারী থেকে ফোনটি বিশ্বের বিভিন্ন স্থানে পাওয়া যাবে। তবে ভারতে এটি কবে পা রাখবে তা এখনো নিশ্চিত নয়, কিন্তু সাম্প্রতিক একটি প্রতিবেদনে দাবি দেওয়া হয়েছে যে, ফোনটি বিশ্ববাজারের পাশাপাশি এদেশেও লঞ্চ হতে পারে।

স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই ৫জি স্পেসিফিকেশন (Samsung Galaxy S21 FE 5G Specifications)

স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই ৫জি ফোনে ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ২৪০ হার্টজ পর্যন্ত টাচ স্যাম্পলিং রেটসহ ৬.৪ ইঞ্চি ফুল এইচডি+ (২৩৪০ x ১০৮০ পিক্সেল) ডায়নামিক AMOLE 2X ডিসপ্লে রয়েছে। এতে দেওয়া হয়েছে বিশেষ আই কমফোর্ট শিল্ড। নয়া এই ফ্ল্যাগশিপ ফোনে অক্টা-কোর স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর (বাজার ভেদে এক্সিনস ২১০০ প্রসেসর) ব্যবহার করা হয়েছে। স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই ৫জি ৮ জিবি পর্যন্ত র‌্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ সহ পাওয়া যাবে।
এই ফোনটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক One UI 4 (ওয়ান ইউআই ৪) ওএস দ্বারা চালিত হবে।

পাওয়ার ব্যাকআপের জন্য Samsung Galaxy S21 FE 5G ফোনে মিলবে ২৫ ওয়াট ওয়্যার্ড চার্জিং এবং ১৫ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট সহ ৪,৫০০ এমএএইচ ব্যাটারি। উপরন্তু IP68 রেটিংযুক্ত এই ফোনটিতে ওয়্যারলেস পাওয়ারশেয়ার ফিচার উপস্থিত।

ফটোগ্রাফির জন্য Samsung Galaxy S21 FE 5G ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল এফ/১.৮ অ্যাপারচার সহ ১২ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ১২ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ৮ মেগাপিক্সেল টেলিফটো শ্যুটার৷ আবার সেলফি ক্যাপচার বা ভিডিও কলিংয়ের জন্য পাওয়া যাবে ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

কানেক্টিভিটির জন্য ফোনটি 5G, 4G LTE, ওয়াইফাই, ব্লুটুথ, এনএফসি, জিপিএস/এ-জিপিএস এবং ইউএসবি টাইপ-সি পোর্ট প্রভৃতি অফার করবে৷ এছাড়া এতে বিদ্যমান হঅ্যাক্সিলোমিটার, অ্যাম্বিয়েন্ট লাইট সেন্সর, ব্যারোমিটার, গাইরো, ম্যাগনেটোমিটার এবং একটি প্রক্সিমিটি সেন্সর। সিকিউরিটির জন্য ১৭৭ গ্রাম ওজনের ফোনটিতে একটি ইন-ডিসপ্লে (অপটিক্যাল) ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হয়েছে।

গেম খেলতে এখানে ক্লিক করুন

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.