Samsung-এর এই পাঁচটি ফোনে এল Android 12-ভিত্তিক One UI 4.0 আপডেট

প্রিমিয়াম মডেলের হ্যান্ডসেটগুলিতে অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের লেটেস্ট ভার্সন (Android 12) রোলআউট করার ক্ষেত্রে, এবারেও দ্রুত গতিতে এগিয়ে চলেছে স্যামসাং (Samsung)। দক্ষিণ কোরিয়ান টেক জায়েন্টটি ইতিমধ্যেই এ বছরে লঞ্চ হওয়া প্রিমিয়াম স্মার্টফোনগুলির পাশাপাশি গত বছরের মডেলেও Android 12 আপডেট রিলিজ করেছে।

Android 12 রোলআউট করতে গিয়ে যেখানে অন্যান্য স্মার্টফোন ব্র্যান্ড সমস্যায় পড়ছে, সেখানে এবার লেটেস্ট অ্যান্ড্রয়েড ভার্সনের উপরে ভিত্তি করে স্যামসাং তাদের Galaxy S20 সিরিজ ও Galaxy Note 20 সিরিজের ফোনে One UI 4.0 আপডেট রিলিজ করতে শুরু করেছে।

লেটেস্ট রিপোর্ট অনুযায়ী, সুইজারল্যান্ডে Samsung Galaxy Note 20, Note 20 Ultra, S20, S20 Plus, S20 Ultra, এবং S20 FE ব্যবহারকারীরা Android 12-ভিত্তিক One UI 4.0 আপডেট পেতে শুরু করেছেন। উল্লেখ্য, Galaxy Z Fold 3, Z Flip 3, S21, S21 Plus, এবং S21 Ultra-তে ইতিমধ্যেই লেটেস্ট আপডেট রোলআউট করা হয়েছে।

তবে পরিকল্পনা মতো আপডেট জারি করার প্রক্রিয়ায় বেশ কয়েকবার হোঁচট খেয়েছে স্যামসাং। ফোল্ডবল ফোনগুলিতে বাগ ছাড়াও নানা সমস্য দেখা গিয়েছিল। যদিও পরবর্তীতে সেগুলি ফিক্স করে কোনও সমস্যা ছাড়াই আপডেট রোলআউট করতে সক্ষম হয় সংস্থাটি। নতুন আপডেট Galaxy S20 সিরিজ ও Galaxy Note 20 সিরিজে কোনও সমস্যা তৈরি করবে না বলেই আশা করা যায়।

সবার আগে খবর পেতে Google News-এ ফলো করুন