কবে আসবে Samsung Galaxy Note 20, Galaxy Fold 2, সামনে এল লঞ্চের তারিখ

অনেকদিন ধরেই জানা যাচ্ছিলো দক্ষিণ কোরিয়ান কোম্পানি Samsung তাদের নতুন দুটি ফোন Galaxy Note 20 এবং Galaxy Fold 2 এর উপর কাজ করছে। এর মধ্যে গ্যালাক্সি নোট ২০ হবে ফ্ল্যাগশিপ ফোন এবং নতুন ফোল্ডিং ফোন হিসাবে আসবে গ্যালাক্সি ফোল্ড ২। এই দুটি ফোনের ফিচার ও বেশ কয়েকবার ফাঁস হয়েছে। এবার এর লঞ্চ ডেট সামনে এল। যদিও কোম্পানির তরফে এর লঞ্চ ডেট এখনও জানানো হয়নি। তবে রিপোর্ট অনুযায়ী, এই দুটি ফোন ৫ আগস্ট লঞ্চ হবে।

donga নামক জনপ্রিয় ওয়েবসাইটে দেওয়া তথ্য অনুযায়ী, Samsung এর আপকামিং ফোন Galaxy Note 20 সিরিজ এবং Galaxy Fold 2 আগামী ৫ আগস্ট লঞ্চ হবে। এর লঞ্চ ইভেন্ট নিউইয়র্ক এ আয়োজন করা হবে। এখন দেখার এই রিপোর্ট সত্যি প্রমান হয় কিনা।

আপনাকে জানিয়ে রাখি নোট ২০ সিরিজে তিনটি ফোন থাকবে – Galaxy Note 20, Galaxy Note 20+ ও Galaxy Note 20 Ultra। Galaxy Note 20 সিরিজে স্যামসাং ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর ব্যবহার করবে। গ্যালাক্সি নোট ২০ প্লাস ফোনে এই ক্যামেরা সেন্সর থাকতে পারে। এছাড়াও গ্যালাক্সি এস ২০ এর মত এতে ৬৮ মেগাপিক্সেল হাইব্রিড জুম সেন্সর দেওয়া হতে পারে। রিপোর্ট অনুযায়ী, স্যামসাং গ্যালাক্সি নোট ২০ প্লাস ফোনে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি থাকতে পারে। 

কয়েকদিন আগে স্যামসাংয়ের ডিসপ্লে চেনের সিইও জানিয়েছিলেন Samsung Galaxy Note 20 স্মার্টফোনে সবচেয়ে বড় ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ১৬ জিবি র‌্যাম থাকবে। স্যামসাংয়ের এই ফোনে সেকেন্ড জেনারেশন কোয়ালকম ৩ডি সনিক ম্যাক্স ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হবে। এই সেন্সর আগের সেন্সরের থেকে ১৭ গুন বড় এবং গতি ও দ্রুত। আবার স্ক্রিনে দেওয়া ফ্রন্ট হোলের অবস্থান পরিবর্তন হবে না এবং এটি ডিসপ্লেটির মাঝখানে থাকবে। একই সাথে, গ্যালাক্সি নোট ২০ এর লোয়ার ভ্যারিয়েন্টে ছোট স্ক্রিন দেওয়া হবে, যা ৬.৪২ ইঞ্চি হবে। আবার নোট ২০ প্লাসে ৬.৮৭ ইঞ্চি ডিসপ্লে প্যানেল দেওয়া হবে। এই সিরিজের ফোনে ১২০ হার্জ রিফ্রেশ রেটের ডিসপ্লে দেওয়া হবে। 

অন্যদিকে Galaxy Fold 2 ফোনে ১২০ হার্জ রিফ্রেশ রেটের ডিসপ্লে থাকবে। আবার এতে S Pen সাপোর্ট দেওয়া হবে। এছাড়াও গ্যালাক্সি ফোল্ড ২ ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা দেওয়া হবে। যার প্রাইমারি ক্যামেরা হবে ৬৪ মেগাপিক্সেল। এছাড়াও ১৬ মেগাপিক্সেল সেকেন্ডারি ক্যামেরা ও ১২ মেগাপিক্সেলের আরও একটি ক্যামেরা থাকবে। উন্নত ফটোগ্রাফির জন্য এখানে ডুয়েল অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশান দেওয়া হতে পারে।

গেম খেলতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।