স্যামসাং থেকে রেডমি, গতমাসে দাম বেড়েছে এই পাঁচটি ফোনের

এবছর এপ্রিলে জিএসটি ১২ থেকে ১৮ শতাংশ বাড়ানোর পর ভারতে বেশ কিছু স্মার্টফোনের দাম বেড়েছে। এই তালিকায় রেডমি থেকে স্যামসাং সমস্ত কোম্পানির স্মার্টফোন আছে। এই পোস্টে গতমাসে অর্থাৎ মে তে কোন কোন Samsung ও Redmi ফোনের দাম বেড়েছে তা জানাবো।

Samsung Galaxy M21 : দক্ষিণ কোরিয়ান কোম্পানি স্যামসাং গতমাসে তাদের গ্যালাক্সি এম ২১ ফোনের দাম বাড়িয়েছে। এই ফোনের ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ছিল ১৩,৪৯৯ টাকা। তবে এখন এই ভ্যারিয়েন্টটি ১৩,৯৯৯ টাকায় কিনতে হবে। এবার এর ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের নতুন দাম হয়েছে ১৫,৯৯৯ টাকা। যা আগে ছিল ১৫,৪৯৯ টাকা।

Poco X2 : ভারতে পোকো এক্স ২ এর দাম শুরু হয়েছিল ১৫,৯৯৯ টাকা থেকে। এই দাম ফোনটির ৬ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজের ছিল। এখন এই ভ্যারিয়েন্টের নতুন দাম হয়েছে ১৭,৪৯৯ টাকা। এছাড়াও ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজের দাম ছিল যথাক্রমে ১৬,৯৯৯ টাকা ও ১৯,৯৯৯ টাকা। যা এখন যথাক্রমে ১৮,৪৯৯ ও ২০,৯৯৯ টাকায় পাওয়া যাবে।

Redmi Note 8 : রেডমি নোট ৮ ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের সাথে ৯,৯৯৯ টাকায় লঞ্চ হয়েছিল। এরপর জিএসটি বাড়ায় এই ফোনের নতুন দাম হয় ১১,৯৯৯ টাকা। যা বাড়িয়ে ১২,৯৯৯ টাকা করা হয়। গতমাসে ফের দাম বাড়ায় এখন রেডমি নোট ৮ ফোনটি ১৩,৪৯৯ টাকায় কিনতে হবে।

Redmi 8 : কোম্পানি গতবছর ৭,৯৯৯ টাকায় রেডমি ৮ লঞ্চ করেছিল। এই দাম ফোনটির ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের ছিল। এরপর এপ্রিলে বাড়িয়ে ৮,৯৯৯ করা হয়। এমাসের শুরুতে ফোনটির নতুন দাম হয় ৯,২৯৯ টাকা। কিন্তু ফের দাম বাড়িয়ে এখন ৯,৪৯৯ টাকা রাখা হয়েছে রেডমি ৮ এর দাম।

Redmi 8A Dual : লঞ্চের সময় রেডমি ৮ এ ডুয়েল এর ২ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজের দাম ছিল ৬,৪৯৯ টাকা। তবে মোবাইলের উপর জিএসটি ১২ থেকে ১৮ শতাংশ করায় কোম্পানি এপ্রিলে এই মডেলের দাম করে ৬,৯৯৯ টাকা। এরপর মে মাসে ফোনটির দাম বাড়িয়ে করা হয় ৭,২৯৯ টাকা। কিন্তু সে দাম ফের বাড়িয়েছে কোম্পানি। এখন রেডমি ৮ এ ডুয়েল ৭,৪৯৯ টাকায় কিনতে হবে। আবার এর ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজের দাম পড়বে ৭,৯৯৯ টাকা। এছাড়াও এর ৩ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের দাম পড়বে ৮,৯৯৯ টাকা।

গেম খেলতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।