শীঘ্রই ভারতে আসছে Samsung Galaxy M01s এবং Galaxy Watch 3

দক্ষিণ কোরিয়ান ইলেক্ট্রনিক্স কোম্পানি শীঘ্রই ভারতে তাদের নতুন কয়েকটি ডিভাইস আনছে। এই দুই ডিভাইস হল Samsung Galaxy M01s এবং Galaxy Watch 3। সম্প্রতি এই দুই ডিভাইস কে ভারতীয় সার্টিফিকেশন সাইট, BIS (ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস) এ দেখা গেছে। ফলে বলে দিতে হবেনা যে শীঘ্রই স্যামসাং গ্যালাক্সি এম০১এস ও গ্যালাক্সি ওয়াচ ৩ কে আমরা বাজারে দেখতে পাবো।

Galaxy Watch 3 সম্পর্কে কথা বললে এই নেক্সট জেনারেশন ওয়াচ ৪১এমএম ও ৪৫ এমএম সাইজে আসবে। এতে থাকবে ১ জিবি র‍্যাম ও ৮ জিবি স্টোরেজ। অপারেটিং সিস্টেমের কথা বললে এটি Tizen OS এ চলবে। কোম্পানি এখানে বড় স্ক্রিন, স্লিম ডিজাইনের সাথে ভারতে আনবে। এতে জনপ্রিয় রোটেটিং বেজেল থাকতে পারে।

অন্যদিকে Galaxy M01s কে কোম্পানি প্রথমবার ভারতে লঞ্চ করছে। গ্লোবালি এখনো ফোনটি কোথায় লঞ্চ হয়নি। ফলে এই ফোন সম্পর্কে বিশেষ কোনো তথ্য সামনে আসেনি। আপাতত ফাঁস হওয়া তথ্য অনুযায়ী গ্যালাক্সি এম০১এস ফোনে অ্যান্ড্রয়েড ৯ পাই অপারেটিং সিস্টেম থাকবে। এটিতে ডুয়েল সিম সাপোর্ট করবে। আবার ফোনটি মিডিয়াটেক হেলিও পি ২২ প্রসেসর ও ৩ জিবি র‍্যামের সাথে আসতে পারে।

এদিকে স্যামসাং ৫ আগস্ট মেগা ইভেন্টে Samsung Galaxy Note 20 সিরিজ লঞ্চ করতে পারে বলে খবর সামনে এসেছে। এই সিরিজে তিনটি ফোন থাকবে – Galaxy Note 20, Galaxy Note 20+ ও Galaxy Note 20 Ultra। স্যামসাং গ্যালাক্সি নোট ২০ আলট্রা ভ্যারিয়েন্টে LTPO OLED ডিসপ্লে থাকবে, যার রিফ্রেশ রেট ১২০ হার্জ। আবার এই ডিসপ্লের রেজুলেশন হবে QHD+। গ্যালাক্সি নোট ২০ আল্ট্রাতে একটি নতুন ক্যামেরা ফাংশন এবং একটি নতুন এস পেন থাকবে বলেও জানা গেছে।  এই ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ প্লাস প্রসেসর থাকবে।

স্মার্টফোন, গাড়ি-বাইক সহ প্রযুক্তি দুনিয়ার সব গুরুত্বপূর্ণ খবর সবার আগে পেতে ফলো করুন আমাদের Google News ও Twitter পেজ, সঙ্গে অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।