Samsung Galaxy Fold 4 ক্যামেরার ক্ষেত্রে পিছনে ফেলবে বাকিদের কে, আসছে 3X জুম ক্যামেরার সাথে

আসন্ন স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৪-এর ট্রিপল ক্যামেরা ইউনিটে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর থাকবে

samsung-galaxy-fold-4-camera-specification-leaked-best-3x-zoom-camera
Photo credit : @onleaks x @smartprix

গত সপ্তাহেই Samsung Galaxy Z Fold 4-এর ফার্স্ট লুকটি সামনে এসেছে৷ এই আপকামিং ফোল্ডেবল স্মার্টফোনের কম্পিউটার এইডেড ডিজাইন (CAD) রেন্ডারগুলি প্রকাশ করেছে যে, এর ডিজাইন পূর্বসূরি Galaxy Z Fold 3-এর মতোই হবে, তবে এটি তুলনামূলক ছোট এবং চওড়া ডিভাইস হবে৷ এছাড়াও এই আসন্ন স্যামসাং হ্যান্ডসেটে ডিজাইন করা ক্যামেরা ইউনিটের মধ্যে বাইরের দিকে উঠে থাকা ক্যামেরা সেন্সর দেখতে পাওয়া যাবে। আজ আবার এক নির্ভরযোগ্য টিপস্টার Galaxy Z Fold 4-এর ক্যামেরা কনফিগারেশনগুলিও অনলাইনে ফাঁস করেছেন। চলুন এই ফোনটির সম্পর্কে কি কি নতুন তথ্য প্রকাশ্যে এল জেনে নেওয়া যাক।

ফাঁস হল Samsung Galaxy Z Fold 4- এর ক্যামেরা কনফিগারেশন

টিপস্টার আইস ইউনিভার্স টুইটারে দাবি করেছেন, আসন্ন স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৪-এর ট্রিপল ক্যামেরা ইউনিটে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা থাকবে। আর প্রধান লেন্সের সাথে সহায়ক ক্যামেরা হিসেবে উপস্থিত থাকবে একটি ১২ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড লেন্স এবং ৩x অপটিক্যাল জুম সহ আরেকটি ১২ মেগাপিক্সেলের টেলিফটো লেন্স।

এর থেকে অনুমান করা হচ্ছে, গ্যালাক্সি জেড ফোল্ড ৪ ফোল্ডেবল হ্যান্ডসেটটি স্যামসাংয়ের ফ্ল্যাগশিপ গ্যালাক্সি এস২২ এবং এস২২ প্লাস মডেলগুলির মতো একই প্রাইমারি এবং আল্ট্রাওয়াইড স্ন্যাপারের সাথে আসবে। টিপস্টার দাবি করেছেন যে, এই স্মার্টফোনে স্যামসাংয়ের সবথেকে সেরা ৩x জুম ক্যামেরা দেখা যাবে। তাই আশা করা যায়, গ্যালাক্সি জেড ফোল্ড ৪ ব্যবহারকারীদের উন্নত ফটোগ্রাফির অভিজ্ঞতা প্রদান করবে।

প্রসঙ্গত, Samsung Galaxy Z Fold 4-এ ৬.২ ইঞ্চির কভার ডিসপ্লে এবং ৭.২ ইঞ্চির ফোল্ডেবল ডিসপ্লে দেওয়া হতে পারে৷ উভয় ডিসপ্লেই পূর্ববর্তী প্রজন্মের তুলনায় ছোট এবং ওয়াইড হবে। এর ফোল্ডেবল ডিসপ্লেতে ইন-স্ক্রিন ক্যামেরা থাকবে বলে জানা গেছে, তবে এটির কনফিগারেশন এখনও সামনে আসেনি। এছাড়াও, ডিভাইসের ফ্রন্ট ক্যামেরা সম্পর্কেও কোনও তথ্য এখনও জানা যায়নি। এটি পূর্বসূরির মতো একই ১০ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা এবং ৪ মেগাপিক্সেলের আন্ডার-ডিসপ্লে ক্যামেরার সাথে আসে কিনা তাই এখন দেখার।

এছাড়া, Galaxy Z Fold 4 সম্ভবত কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্লাস চিপসেট দ্বারা চালিত হবে। পাওয়ার ব্যাকআপের জন্য, এই ডিভাইসে ৪,৪০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে, যা ২৫ ওয়াট ফাস্ট চার্জিং, ওয়্যারলেস এবং রিভার্স ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে বলে আশা করা হচ্ছে। তবে, আপকামিং ফোল্ডেবল হ্যান্ডসেটটিতে ডেডিকেটেড এস পেন (S Pen) স্টোরেজ স্লট অনুপস্থিত থাকবে বলেই মনে করা হচ্ছে।

গেম খেলতে এখানে ক্লিক করুন

Ananya graduated with a degree in Journalism and Mass Communication And she loves to read and write, enjoys music and is very interested in technology