ভারতে লঞ্চ হল Samsung Galaxy Fit 2, রাখবে আপনার স্বাস্থ্যের পুরো খেয়াল

সেপ্টেম্বর মাসে অনুষ্ঠিত হওয়া “Life Unstoppable” ভার্চুয়াল ইভেন্টে Samsung বিভিন্ন ডিভাইসের সাথে Galaxy Fit 2 ফিটনেস ট্র্যাকার সামনে এনেছিল। এবার এই ওয়ারেবল ডিভাইসটিকে সংস্থা ভারতে লঞ্চ করলো। Samsung একে বড়ো ডিসপ্লে এবং উন্নত ব্যাটারি লাইফের সাথে Galaxy Fit-এর আপগ্রেড ভার্সন হিসেবে লঞ্চ করেছে। স্যামসাং গ্যালাক্সি ফিট ২ তে আপনি পাবেন ১৫ দিনের ব্যাটারি ব্যাকআপ৷ এছাড়া এই ফিটনেস ট্র্যাকারের অন্যতম আকর্ষণ এর স্লিম ও লাইটওয়েট ডিজাইন, 3D কার্ভড গ্লাস এবং অ্যামোলেড ডিসপ্লে।

Samsung Galaxy Fit 2 দাম, লভ্যতা এবং রঙের বিকল্প

স্যামসাং গ্যালাক্সি ফিট ২ -এর দাম রাখা হয়েছে ৩,৯৯৯ টাকা৷ এটি আপনি আপনার পছন্দমতো লাল বা কালো রঙে Samsung India ওয়েবসাইট এবং ই-কমার্স সাইট Amazon থেকে কিনতে পারবেন৷ অপরদিকে নির্বাচিত রিটেল স্টোরেও এটি বিক্রির জন্য উপলব্ধ হবে৷ আগ্রহীরা অরেঞ্জ ও ব্ল্যাক কালারে এটি কিনতে পারবেন। জানিয়ে রাখি গ্লোবাল মার্কেটে এর দাম ৪৬.৭৬ ইউরো, যা ভারতীয় মুদ্রায় প্রায় ৪,০৪০ টাকা। 

Samsung Galaxy Fit 2 স্পেসিফিকেশন এবং ফিচার

ডিজাইনের দিক থেকে Galaxy Fit 2 বেশ আকর্ষণীয়৷ Samsung একে রেখেছে স্লিম এবং লাইটওয়েট৷ এর ওজন ২১ গ্রাম৷ এতে সংস্থা ব্যবহার করেছে ১.১ ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লে৷ এই ডিসপ্লের ওপরে আপনি পাবেন 3D কার্ভড গ্লাস৷ ডিসপ্লের ব্রাইটনেস হল ৪৫০ নিটস৷ আপনি এই ফিটনেস ট্র্যাকারে পাবেন ঘাম প্রতিরোধী স্ট্রাপ৷ একে আপনি ৭০ এর বেশী ডাউনলোডযোগ্য পছন্দসই ওয়াচ ফেসের সহিত কাস্টোমাইজ করতে পারবেন৷ ব্যবহারকারী ডিসপ্লে ওয়েক-আপ এবং স্মুদ নেভিগেশানের জন্য এতে একটি ফ্রন্ট টাচ বাটন পাবেন৷ এছাড়া ফোন খুঁজতে সমস্যা হলে ফিটনেস ব্যান্ডে থাকা ‘ফাইন্ড মাই ফোন’ ফিচারও খুব কার্যকারী হবে৷

এবার এর মূল কার্যকারিতাই আসা যাক৷ এটি 5ATM রেটিংযুক্ত এবং এর ওয়াটার লক মোড সুইমিং করার সময় বা জলের মধ্যে থেকে কোনো ক্রিয়াকলাপের মুহুর্তে ফিটনেস ব্যান্ডটিকে সক্রিয় হওয়া থেকে প্রতিহত করে৷ Galaxy Fit 2 স্যামসাংয়ের হেলথ অ্যাপ থেকে ৯০-এর বেশী ওয়ার্কআউট ট্র্যাক করতে সাহায্য  করে৷ এটি ব্যবহারকারীর ঘুমের ধরনটি চারটি ধাপে বিশ্লেষণ করে- Awake, REM, Light এবং Deep৷ পাশাপাশি এই ফিটনেস ব্যান্ডে আছে স্ট্রেস ট্র্যাকিং ফিচার৷ যা আপনার স্ট্রেস লেভেলের ওপর নজর রাখে এবং সেই অনুযায়ী হাই স্ট্রেস পরিস্থিতিতে আপনাকে শ্বাস-প্রশ্বাস নেওয়ার পরামর্শদাতা হিসেবে কাজ করবে৷ এর মাধ্যমে ক্যালোরি কাউন্টার, হার্ট রেট মনিটর, দূরত্ব এবং আরও অনেক কিছু ট্র্যাক করতে পারবেন। 

এছাড়া এর মাধ্যমে ফোনের মিউজিক কন্ট্রোলও করা যাবে৷ এই ফিটনেস ব্যান্ডে পাবেন ১৫৯ এমএএইচ-এর ব্যাটারি৷ যা একবার চার্জ দিলে ১৫ দিন পর্যন্ত স্থায়ী হয়৷ অপরদিকে এর স্টান্ডবাই টাইম ২১ দিন৷ ডিভাইসটি অ্যান্ড্রয়েড ও আইওএস উভয় প্ল্যাটফর্মে চলে। এতে ব্লুটুথ ৫.০ সাপোর্ট দেওয়া হয়েছে।

গেম খেলতে এখানে ক্লিক করুন

Shuvro primarily writes about smartphone and automobile industry. He is an assistant editor for techgup. Shuvro has a bachelor degree in English literature. His interest also includes cosmopolitan affairs, scientific discoveries, and quizzing.