বহু প্রতীক্ষিত Samsung Galaxy A53 5G ফোনের দাম ফাঁস, ফিচার সহ দেখা গেল Google Play Console-এ

Samsung Galaxy A53 5G ডিভাইসটির দাম রাখা হবে ৪৫,৫০০ কেনিয়ান শিলিং (প্রায় ৩০,৩২৫ টাকা)

স্যামসাং বাজারে তাদের নতুন A-সিরিজের স্মার্টফোনগুলি লঞ্চ করার জন্যে আগামীকাল অর্থাৎ ১৭ মার্চ একটি লঞ্চ ইভেন্টের আয়োজন করেছে। এই ইভেন্টে Samsung Galaxy A33, A53 5G এবং A73 5G-এই ফোনগুলির ওপর থেকে পর্দা সরানো হবে বলে আশা করা হচ্ছে। প্রত্যাশিত লঞ্চের আগে কেনিয়ার একটি রিটেইল স্টোরে Samsung Galaxy A53 5G ফোনটির লাইভ শট এবং প্যাকেজিং বক্সটিকে দেখতে পাওয়া যায়। আর এখন এই আপকামিং স্যামসাং স্মার্টফোনটি গুগল প্লে কনসোল (Google Play Console)-এর সার্টিফিকেশন সাইট থেকে অনুমোদন লাভ করেছে এবং এই সাইটের তালিকাটি Galaxy A53 5G মডেলের কয়েকটি স্পেসিফিকেশনও প্রকাশ করেছে।

Samsung Galaxy A53 5G কে দেখা গেল Google Play Console -এ

গুগল প্লে কনসোলের লিস্টিংটি প্রকাশ করেছে, আপকামিং স্যামসাং গ্যালাক্সি এ৫৩ ৫জি ফোনে একটি ফুল-এইচডি+ ডিসপ্লে দেওয়া হবে। এই ডিসপ্লের স্ক্রিন রেজোলিউশন ১,০৮০ x ২,৪০০ পিক্সেল। আবার ডিসপ্লেটির স্ক্রিনের ঘনত্ব ৪৫০ ডিপিআই। এছাড়া জানা যাচ্ছে, এই ডিভাইসটি স্যামসাংয়ের নিজস্ব এক্সিনস ১২০০ প্রসেসর দ্বারা চালিত হবে, যা পূর্বে প্রকাশিত রিপোর্টগুলির সাথে সামঞ্জস্যপূর্ণ। তালিকাটি নিশ্চিত করেছে যে, স্যামসাং গ্যালাক্সি এ৫৩ ৫জি ৬ জিবি র‍্যাম সহ আসবে। আবার এই স্যামসাং ফোনের একটি ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ অপশনও পাওয়া যেতে পারে।

এর আগে টিপস্টার মারফত জানা গিয়েছিল, Samsung Galaxy A53 5G মডেলটি ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ৬.৫২ ইঞ্চি সুপার অ্যামোলেড প্যানেল সহ আসবে। এই ডিসপ্লেটি ৮০০ নিট সর্বোচ্চ উজ্জ্বলতা এবং আই কমফোর্ট শিল্ড (লো ব্লু লাইট) ফিচারটি অফার করবে।

ক্যামেরার ক্ষেত্রে, Samsung Galaxy A53 5G-এ এর পূর্বসূরির মতো একই ক্যামেরা ডিজাইন দেখতে পাওয়া যাবে, যার মধ্যে চারটি-ক্যামেরা সেন্সর অবস্থান করবে। এই ক্যামেরা সেটআপে এফ/১.৮ অ্যাপারচার এবং অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS) সাপোর্ট সহ ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি লেন্স, ১২ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স, ৫ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর এবং ৫ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর উপস্থিত থাকবে৷ ফোনের সামনে এফ/২.২ অ্যাপারচার সহ একটি ৩২ মেগাপিক্সেলের সেলফি শ্যুটার দেওয়া হবে।

এছাড়া, Samsung Galaxy A53 5G আইপি৬৭ (IP67) ধুলো এবং জল-প্রতিরোধী রেটিং সহ আসবে। পাওয়ার ব্যাকআপের জন্য, এতে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হবে, যার সাথে স্যামসাংয়ের স্ট্যান্ডার্ড ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। কানেক্টিভিটির জন্য, এই আসন্ন ফোনে ব্লুটুথ ভি৫.২, ডুয়েল-ব্যান্ড ওয়াই-ফাই এবং এনএফসি সাপোর্ট পাওয়া যাবে।

উল্লেখ্য, কেনিয়ার একটি রিটেইল স্টোর মারফৎ Samsung Galaxy A53 5G এর দামটি সামনে এসেছে। ডিভাইসটির দাম রাখা হবে ৪৫,৫০০ কেনিয়ান শিলিং (প্রায় ৩০,৩২৫ টাকা)। এই আপকামিং স্যামসাং গ্যালাক্সি হ্যান্ডসেটটি ব্লু এবং অরেঞ্জ- এই দুই কালার অপশনে বেছে নেওয়া যাবে।

স্মার্টফোন, গাড়ি-বাইক সহ প্রযুক্তি দুনিয়ার সব গুরুত্বপূর্ণ খবর সবার আগে পেতে ফলো করুন আমাদের Google News ও Twitter পেজ, সঙ্গে অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।