Samsung Galaxy A52s 5G শক্তিশালী Snapdragon 778G প্রসেসর ও কোয়াড ক্যামেরা সহ লঞ্চ হল

Samsung Galaxy A52s 5G launches in the UK with Quad cameras and Snapdragon 778G soc
Samsung Galaxy A52s 5G Snapdragon 778G প্রসেসর সহ লঞ্চ হল

জল্পনার অবসান ঘটিয়ে অবশেষে Samsung লঞ্চ করে ফেলল Galaxy A52s 5G। নাম শুনে নিশ্চয় মনে হওয়ার কথা, গত মার্চে আত্মপ্রকাশ করা Galaxy A52 5G-এর সাথে নিশ্চয় কোনও সম্পর্ক রয়েছে এই ফোনের। আসলে Samsung Galaxy A52 5G-এর আপগ্রেড ভার্সন হিসেবে এন্ট্রি নিয়েছে Galaxy A52s 5G। আরও শক্তিশালী পারফরম্যান্সের জন্য, এই স্মার্টফোনে নতুন প্রসেসর ব্যবহার করেছে স্যামসাং। এছাড়া এর অন্যান্য স্পেসিফিকেশনগুলি Galaxy A52 5G-এর মতোনই। Samsung Galaxy A52s 5G-এর সম্পর্কে এবার বিস্তারিত আলোচনা করা যাক।

Samsung Galaxy A52s 5G স্পেসিফিকেশন

স্যামসাং গ্যালাক্সি এ৫২ এস ৫জি ফোনে ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস সুপার-অ্যামোলেড ইনফিনিটি O ডিসপ্লে দেওয়া যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। এই ফোনে ব্যবহার করা হয়েছে অক্টা কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্রসেসর। সাথে আছে ৬/৮ জিবি  র‌্যাম ও ১২৮ জিবি /২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজের বিকল্প। স্যামসাং গ্যালাক্সি এ৫২ এস ৫জি ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড ওয়ান ইউআই ৩.১ কাস্টস মোবাইল সফটওয়্যারে রান করবে।

Samsung Galaxy A52s 5G-এর সামনে রয়েছে ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। আবার পিছনে আছে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ। এই ক্যামেরাগুলি হল এফ/১.৮ অ্যাপারচার ও অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন সহ ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, এফ/২.২ অ্যাপারচার সহ ১২ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল লেন্স, এবং এফ ২.৪ অ্যাপারচারযুক্ত ৫ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর ও ৫ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স।

আবার পাওয়ার ব্যাকআপের জন্য স্যামসাং গ্যালাক্সি এ৫২ এস ৫জি ফোনে দেওয়া হয়েছে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি। যার সঙ্গে ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এছাড়াও ফোনটির অন্যান্য ফিচারের মধ্যে আছে IP67 রেটিং, ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, মেমরি এক্সপ্যানসানের জন্য RAM Plus প্রযুক্তি, সিকিউরিটির জন্য Samsung Knox, প্রভৃতি।

Samsung Galaxy A52s 5G দাম ও লভ্যতা

স্যামসাং গ্যালাক্সি এ৫২ এস ৫জি তিন ধরনের স্টোরেজ ভ্যারিয়েন্টে এসেছে – ৬ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ, ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ, ও ৮ জিবি র‌্যাম +২৫৬ জিবি স্টোরেজ। যুক্তরাজ্যে ফোনটির দাম ৪০৯ পাউন্ড থেকে শুরু হয়েছে।

অওসম মিন্ট, অওসম ব্ল্যাক, অওসম হোয়াইট ও অওসম ভায়োলেট কালারে ফোনটি বেছে নেওয়া যাবে। স্যামসাং বিশ্বের অন্যান্য দেশে Galaxy A52s 5G কবে নাগাদ লঞ্চ করবে, তা এখনও জানা যায়নি।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

গেম খেলতে এখানে ক্লিক করুন

Shuvro primarily writes about smartphone and automobile industry. He is an assistant editor for techgup. Shuvro has a bachelor degree in English literature. His interest also includes cosmopolitan affairs, scientific discoveries, and quizzing.