Samsung-এর এই ফোনে Android 12 আপডেট এল, মিলবে প্রচুর নতুন ফিচার্স

samsung-galaxy-a41-gets-android-12-one-ui-4-1-update-in-russia

Android 12 অপারেটিং সিস্টেম আপডেট প্রাপ্ত গ্যালাক্সি স্মার্টফোন সংখ্যা প্রায় প্রতিদিনই বাড়ছে। এবার তালিকায় যুক্ত হল নতুন নাম। ফ্ল্যাগশিপ দিয়ে শুরু করার পর হালে বিভিন্ন মিড-রেঞ্জ ও বাজেট হ্যান্ডসেটের সিস্টেম আপডেট করছে স্যামসাং। Samsung Galaxy A41 মডেলে রিলিজ হল Android 12 নির্ভর One UI 4.1 আপডেট‌।

Android 12 ডিভাইসটিতে A415FXXU1DVDB ফার্মওয়্যার সংস্করণের সাথে এসেছে। নতুন এই সিস্টেম আপগ্রেড বর্তমানে রাশিয়ায় উপলব্ধ। তবে আগামী কয়েক সপ্তাহের মধ্যে বিশ্বের বিভিন্ন প্রান্তে নতুন অপারেটিং সিস্টেমের আপডেট রোলআউট হবে বলে আশা করা যায়। এতে ২০২২-এর এপ্রিল মাসের সিকিউরিটি প্যাচ অর্ন্তভুক্ত করা হয়েছে। যা ৮৮-র বেশি নিরাপত্তাজনিত ত্রুটি ফিক্স করবে বলে দাবি করা হয়েছে।

One UI 4.1 স্মার্টফোনটির ইউজার ইন্টারফেসের ডিজাইন আরও উন্নত করেছে। লক স্ক্রিন মেনুতে আরও উইজেট যোগ করেছে স্যামসাং। ক্যামেরা অ্যাপে ডকুটিমেন্ট স্ক্যানিং ফিচারের সংযোজন করা হয়েছে। স্যামসাং কীবোর্ডে গ্রামারলি পরিচালিত ল্যাঙ্গুয়েজ সাজেশন এসেছে। এছাড়াও, প্রাইভেসি ড্যাশবোর্ড, ক্যামেরা ও মাইক্রোফোনের জন্য প্রাইভেসি ইন্ডিকেটর-সহ যুক্ত হয়েছে প্রচুর নতুন ফিচার৷

উল্লেখ্য, ২০২০-এর মাঝামাঝি সময়ে Samsung Galaxy A41 লঞ্চ হয়েছিল। সেই সময় এতে Android 12 নির্ভর One UI 2.5 প্রি-ইন্সটলড ছিল। ডিভাইসটি গত বছরের Android 11 নির্ভর One UI 3.1 সংস্করণে আপডেট হয়‌। আর এখন এতে Android 12 নির্ভর One UI 4.1 আপডেট রোলআউট হয়েছে‌। খুব সম্ভবত এটাই ডিভাইসটির জন্য মেজর সিস্টেম আপগ্রেড।

গেম খেলতে এখানে ক্লিক করুন

A person who is very knowledgeable or enthusiastic about technology and especially high technology