দামের পর Samsung Galaxy A23 5G ফোনের ছবি সহ স্পেসিফিকেশন ফাঁস, আসছে চারটি কালারে

টিপস্টার সুধাংশু আম্ভোরে টুইটারে স্যামসাং গ্যালাক্সি এ২৩ ৫জি-এর নতুন রেন্ডার এবং প্রধান স্পেসিফিকেশনগুলি শেয়ার করেছেন

samsung-galaxy-a23-5g-render-design-colour-options-specifications-price-leaked

দক্ষিণ কোরিয়া ভিত্তিক প্রযুক্তি সংস্থা স্যামসাং শীঘ্রই বাজারে লঞ্চ করতে চলেছে তাদের A-সিরিজের নতুন হ্যান্ডসেট, Samsung Galaxy A23 5G। সম্প্রতি, এই স্মার্টফোনটিকে একটি ইউরোপীয় রিটেইলারের ওয়েবসাইটে দেখা যায়, যেখান থেকে এর মূল্য সামনে এসেছে। শোনা যাচ্ছে, ইউরোপের মার্কেটে Galaxy A23 5G-এর দাম রাখা হবে ৩০০ ইউরো (প্রায় ২৪,০০০ টাকা)। আর এখন একটি নতুন রিপোর্ট থেকে, আপকামিং স্যামসাং ফোনটির স্পেসিফিকেশন ও কিছু রেন্ডার প্রকাশ্যে এসেছে। Galaxy A23 5G ৬.৬ ইঞ্চির ফুল এইচডি+ ডিসপ্লে এবং একটি কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ সহ আসবে বলে জানা গেছে। আবার ফাঁস হওয়া রেন্ডারগুলি থেকে আসন্ন ডিভাইসটির সামগ্রিক ডিজাইন সম্পর্কে স্পষ্ট ধারণা পাওয়া যাচ্ছে। Samsung Galaxy A23 5G চারটি কালার অপশনে আসবে এবং ২৫ ওয়াট ফাস্ট চার্জিং অফার করবে বলেও রিপোর্টে উল্লেখ করা হয়েছে।

ফাঁস হল Samsung Galaxy A23 5G-এর স্পেসিফিকেশন এবং রেন্ডার

স্যামমোবাইল (SamMobile)-এর একটি সাম্প্রতিক রিপোর্ট অনুযায়ী, টিপস্টার সুধাংশু আম্ভোরে টুইটারে স্যামসাং গ্যালাক্সি এ২৩ ৫জি-এর নতুন রেন্ডার এবং প্রধান স্পেসিফিকেশনগুলি শেয়ার করেছেন। তবে তার টুইটটি এখন আর উপলব্ধ নেই, তাই এই তথ্যগুলি কতটা সত্য, তা সময়ই বলতে পারবে। ফাঁস হওয়া রেন্ডারগুলি প্রকাশ করেছে যে, গ্যালাক্সি এ২৩ ৫জি ব্ল্যাক, ব্লু, রোজ গোল্ড এবং হোয়াইট- এই চারটি কালার অপশনে বাজারে পাওয়া যেতে পারে।

স্যামসাং গ্যালাক্সি এ২৩ ৫জি-এর সম্ভাব্য স্পেসিফিকেশন (Samsung Galaxy A23 5G Expected Specifications)

রিপোর্ট অনুসারে, স্যামসাং গ্যালাক্সি এ২৩ ৫জি-তে ৬.৬ ইঞ্চির ফুল-এইচডি+ ডিসপ্লে থাকবে। ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ চিপসেট দ্বারা চালিত হবে। এতে ৪জিবি/৬জিবি/৮ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি/১২৮ জিবি ইনবিল্ট স্টোরেজ পাওয়া যাবে। এছাড়া, গ্যালাক্সি এ২৩ ৫জি অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমে রান করবে এবং এতে ব্লুটুথ ভি৫.১ সংযোগ থাকবে।

ক্যামেরার ক্ষেত্রে, Samsung Galaxy A23 5G-এর ব্যাক প্যানেলে অবস্থিত কোয়াড ক্যামেরা সেটআপে অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ৫ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড ক্যামেরা, একটি ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স অন্তর্ভুক্ত থাকবে। আর সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য, ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরাটি ডিসপ্লের ইনফিনিটি-ভি নচের ভিতরে অবস্থান করবে। পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, Galaxy A23 5G ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে বলে জানা গেছে। এছাড়া, এই স্যামসাং ডিভাইসটির পরিমাপ হবে ১৬৫.৪ x ৭৬.৯ x ৮.৪ মিলিমিটার এবং ওজন হবে ২০০ গ্রাম।

প্রসঙ্গত, সম্প্রতি Samsung Galaxy A23 5G ইউরোপের একটি অনির্দিষ্ট রিটেইলার ওয়েবসাইটে তালিকাভুক্ত হয়েছে। যেখানে এর ৪ জিবি র‍্যাম + ৬৪ জিবি স্টোরেজ মডেলটির দাম ৩০০ ডলার (প্রায় ২৪,০০০ টাকা) উল্লেখ করা হয়েছে।

উল্লেখ্য, স্যামসাং এখনও Galaxy A23 5G-এর লঞ্চের বিষয়ে নিশ্চিতভাবে কিছু জানায়নি। তবে, এটিকে ইতিমধ্যেই ব্লুটুথ স্পেশাল ইন্টারেস্ট গ্রুপ (SIG) সার্টিফিকেশন ওয়েবসাইট এবং গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে দেখা গেছে, যা এই ফোনের আসন্ন লঞ্চের দিকেই ইঙ্গিত করছে।

সবার আগে খবর পেতে Google News-এ ফলো করুন