Samsung Galaxy A23 5G লঞ্চ হল 50 মেগাপিক্সেল ক্যামেরা ও 5000mAh ব্যাটারির সাথে

Samsung Galaxy A23 5G হ্যান্ডসেটটি গ্রে, মিন্ট এবং ভায়োলেট-এই কালার অপশনগুলিতে পাওয়া যাবে বলে জানা গেছে

Samsung Galaxy a23 5G launched price specifications octa core processor

স্যামসাং আজ (৫ আগস্ট) চুপিসারে উন্মোচন করল তাদের A-সিরিজের ব্র্যান্ড-নিউ হ্যান্ডসেট Samsung Galaxy A23 5G। এই স্মার্টফোনটি কিছু স্পেসিফিকেশন এবং ছবি সহ সামসাংয়ের অফিসিয়াল ওয়েবসাইটে তালিকাভুক্ত করা হয়েছে। Galaxy A23 5G-তে ফুল-এইচডি+ রেজোলিউশন সহ ৬.৬ ইঞ্চির ইনফিনিটি-ভি ডিসপ্লে রয়েছে। এটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ওয়ান ইউআই ৪.১ (One UI 4.1) ইউজার ইন্টারফেসে চলে। যদিও, স্যামসাং এই ডিভাইসটির প্রসেসরের নামটি প্রকাশ করেনি, তবে কোম্পানি উল্লেখ করেছে যে, এটি একটি অক্টা-কোর চিপসেট দ্বারা চালিত। এছাড়াও, Galaxy A23 5G ৫,০০০ এমএএইচ ব্যাটারি এবং সংযোগের জন্য ব্লুটুথ ভি৫.১ ও ডুয়েল-ব্যান্ড ওয়াই-ফাই সাপোর্ট সহ এসেছে।

স্যামসাং গ্যালাক্সি এ২৩ ৫জি-এর সম্ভাব্য মূল্য ও লভ্যতা (Samsung Galaxy A23 5G Expected Price)

গ্যালাক্সি এ২৩ ৫জি-এর দাম ও উপলব্ধতার বিশদ বিবরণ স্যামসাং এখনও ঘোষণা করেনি। তবে কিছু ধারণা পাওয়ার জন্য, পূর্বসূরি স্যামসাং গ্যালাক্সি এ২২ ৫জি-এর দামটি দেখা যেতে পারে। গত বছর জুলাই মাসে গ্যালাক্সি এ২২ ৫জি ভারতের বাজারে লঞ্চ হয়েছিল, যার ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি ইনবিল্ট স্টোরেজ ভ্যারিয়েন্টের মূল্য ছিল ১৯,৯৯৯ টাকা। আবার এর ৭ জিবি র‍্যাম + ১২৮ জিবি ইনবিল্ট স্টোরেজ মডেলের দাম রাখা হয় ২১,৯৯৯ টাকা। অতএব, আশা করাই যায়, নয়া স্যামসাং গ্যালাক্সি এ২৩ ৫জি-এর দাম একই রকম হবে। হ্যান্ডসেটটি গ্রে, মিন্ট এবং ভায়োলেট-এই কালার অপশনগুলিতে পাওয়া যাবে বলে জানা গেছে।

এদিকে, স্যামসাংয়ের শেয়ার করা ছবিতে, গ্যালাক্সি এ২৩ ৫জি-কে পিঙ্ক, ব্লু, হোয়াইট এবং ব্ল্যাক-এই চারটি কালার ভ্যারিয়েন্টেও দেখা গেছে। সংস্থা এখনও এই কালার অপশনগুলির জন্য বাণিজ্যিক নাম ঘোষণা করেনি। গ্যালাক্সি এ২৩ ৫জি কোন কোন দেশের বাজারে উপলব্ধ হবে তাও এখনও জানা যায়নি।

স্যামসাং গ্যালাক্সি এ২৩ ৫জি-এর স্পেসিফিকেশন (Samsung Galaxy A23 5G Specifications)

স্যামসাং গ্যালাক্সি এ২৩ ৫জি ফুল-এইচডি+ রেজোলিউশন সহ ৬.৬ ইঞ্চি ইনফিনিটি-ভি ডিসপ্লে সহ এসেছে। যদিও, এই ডিভাইসে ব্যবহৃত চিপসেটের নামটি এখনও প্রকাশ করেনি কোম্পানি, শুধুমাত্র জানিয়েছে যে, এটি একটি অক্টা-কোর প্রসেসর দ্বারা চালিত। এতে ৪ জিবি/৬ জিবি/৮ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি/১২৮ জিবি ইনবিল্ট স্টোরেজ পাওয়া যাবে। আবার মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে গ্যালাক্সি এ২৩ ৫জি ফোনের স্টোরেজ ১ টেরাবাইট পর্যন্ত বাড়ানো সম্ভব। হ্যান্ডসেটটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ওয়ান ইউআই ৪.১ (One UI 4.1) কাস্টম স্কিনে রান করে।

ফটোগ্রাফির জন্য, Samsung Galaxy A23 5G-এ অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ৫ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স এবং ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর সহ কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। সেলফির জন্য, ফোনের সামনে এফ/২.২ অ্যাপারচার সহ একটি ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা উপস্থিত রয়েছে। কোম্পানি জানিয়েছে যে, ক্যামেরা সেন্সরের উপলব্ধতা বাজারের ওপর নির্ভর করে পরিবর্তিত হতে পারে।

পাওয়ার ব্যাকআপের জন্য, Samsung Galaxy A23 5G ৫,০০০ এমএএইচ ব্যাটারি অফার করে। এছাড়া এর কানেক্টিভিটি অপশনে সামিল রয়েছে ডুয়েল-ব্যান্ড ওয়াই-ফাই এবং ব্লুটুথ ভি৫.১। এই স্যামসাং হ্যান্ডসেটের অনবোর্ড সেন্সরগুলির মধ্যে একটি ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার, জাইরো সেন্সর, অ্যাক্সিলোমিটার, জিওম্যাগনেটিক সেন্সর, গ্রিপ সেন্সর, ভার্চুয়াল লাইটিং সেন্সর এবং ভার্চুয়াল প্রক্সিমিটি সেন্সর অন্তর্ভুক্ত রয়েছে। সবশেষে Galaxy A23 5G-এর পরিমাপ ১৬৫.৪ x ৭৬.৯ x ৮.৪ মিলিমিটার এবং ওজন প্রায় ১৯৭ গ্রাম।

সবার আগে স্মার্টফোন ও প্রযুক্তি দুনিয়ার যাবতীয় খবর এবং গাড়ি-বাইকের সমস্ত আপডেট পেতে ফলো করুন আমাদের Google NewsTwitter পেজ, সঙ্গে অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।