স্যামসাংয়ের এই পুরানো ফোনে এল অ্যান্ড্রয়েড ১০ আপডেট, যুক্ত হচ্ছে একাধিক নতুন ফিচার

দক্ষিণ কোরিয়ান কোম্পানি স্যামসাং তাদের পুরানো কিছু Galaxy A সিরিজের ফোনে অ্যান্ড্রয়েড ১০ বেসড One UI 2.0 আপডেট নিয়ে আসছে। এই তালিকায় এবার নাম যোগ হল Samsung Galaxy A20s এর। কোম্পানি এই ফোনে মার্চ মাসের সিকিউরিটি প্যাচ সহ অ্যান্ড্রয়েড ১০ আপডেট নিয়ে চলে এসেছে। যার বিল্ট নম্বর A207FXXU2BTD7। নতুন আপডেটে ফোনে সিস্টেম ওয়াইড ডার্ক মোড ফিচার, নতুন ন্যাভিগেশন জেসচার ও ডিজিটাল ওয়েলবিং এর মত ফিচার যুক্ত হবে।

স্যামসাংয়ের তরফে এই আপডেট অলওয়েজ অন ডিসপ্লে ওটিএ মোডে পাওয়া যাবে। শীঘ্রই স্যামসাং গ্যালাক্সি এ২০ এস ফোন ব্যবহারকারীরা এই আপডেট ডাউনলোড করতে পারবে বলে জানিয়েছে কোম্পানি। আপনি যদি Galaxy A20s ব্যবহারকারী হন তাহলে ফোনের সেটিং মেনু থেকে সফটওয়্যার আপডেট অপশনে যান এবং চেক করুন নতুন আপডেট এসেছে কিনা। তবে তার আগে ফোনের চার্জ ৫০ শতাংশের উপরে রাখবেন এবং ফোনটিকে ওয়াইফাই এর সাথে যুক্ত রাখবেন।

ভারতে গ্যালাক্সি এ ২০ এস এর দাম ১২,৯৯৯ টাকা। ডুয়েল সিমের এই ফোনে অ্যান্ড্রয়েড ৯ পাই অপারেটিং সিস্টেমের সাথে ওয়ান ইউআই ইন্টারফেস দেওয়া হয়েছে। গ্যালাক্সি এ২০এস ফোনে ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস ইনফিনিটি V ডিসপ্লে দেওয়া হয়েছে।যার রেজ্যুলেশন ৭২০ x ১৫৬০ পিক্সেল। এছাড়াও এই ফোনে আছে অক্টা কোর প্রসেসর, ৩ জিবি র‍্যাম ও ৩২ জিবি স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে।

Galaxy A20s ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে। যার প্রাইমারি ক্যামেরা ১৩ মেগাপিক্সেল (এফ/১.৮ অ্যাপারচার), এছাড়াও আছে ৮ মেগাপিক্সেল (এফ/২.২ অ্যাপারচার) আলট্রা ওয়াইড এঙ্গেল ক্যামেরা ও ৫ মেগাপিক্সেল (এফ/২.২ অ্যাপারচার) ডেপ্থ সেন্সর। সেলফির জন্য এই ফোনে ৮ মেগাপিক্সেল (এফ/২.০ অ্যাপারচার) ফ্রন্ট ক্যামেরা আছে ।

গ্যালাক্সি এ২০এস ফোনের পিছনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর আছে। এছাড়াও সিকিউরিটির জন্য ফেস আনলক ফিচারও মজুত আছে। গ্যালাক্সি ২০ এর মতো ১৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। ফোনটি ৪,০০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে।

গেম খেলতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।