Royal Enfield Hunter 350: প্রত্যাশার পারদ চরমে, পরশুদিন লঞ্চের আগেই রয়্যাল এনফিল্ডের নতুন বাইকের পর্দাফাঁস!

royal-enfield-hunter-350-revealed-launch-date-7-august

ভারতে রেট্রো মোটরসাইকেল মার্কেটে রয়্যাল এনফিল্ডের মডেলগুলির জনপ্রিয়তা সর্বাধিক। বিপুল চাহিদাকে হাতিয়ার করে এবার এক নতুন বাইক নিয়ে আসছে তারা। Royal Enfield Hunter 350 লঞ্চ হবে পরশুদিন, ৭ আগস্ট। তার আগেই ফাঁস হয়েছে আসন্ন মোটরসাইকেলটির নানা বৈশিষ্ট্য ও ছবি। এবার রয়্যাল এনফিল্ড ও তার মূল সংস্থা আইশার মোটর্সের ম্যানেজিং ডিরেক্টর সিদ্ধার্ধ লাল তার প্রোফাইলে নতুন Hunter 350 মডেলের ঝলক দেখিয়েছেন।

ব্যাঙ্ককে লঞ্চ ইভেন্টের আয়োজন করা হয়েছে। সেখান থেকেই নতুন বাইকের ভিডিয়ো শেয়ার করেছেন সিদ্ধার্থ। অনুরাগীদের Hunter 350 এর ইঞ্জিনের ডুগ ডুগ আওয়াজও শুনিয়েছেন তিনি। এতে Continental GT 650 এবং Scram 411-এর মতো ডুয়াল টোন ম্যাট ফিনিশ লক্ষ্য করা গিয়েছে। দেখতেও বেশ সুন্দর লাগছে। ফুয়েল ট্যাঙ্কের উপর ডুয়াল টোন ফিনিশিং থাকলেও দেহের বাকি অংশে কালো রঙের আধিক্য। তবে ক্রোম ট্রিটমেন্টের অনুপস্থিতি অবাক করেছে।

বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে আসা সাংবাদিকদের সঙ্গে আলাপচারিতায় সিদ্ধার্থ বলেন, “হান্টারের উপরে ২০১৬ সাল থেকেই কাজ চলছিল। চেসিস ফাইন টিউনিং করার মাধ্যমে বাইকে সম্পূর্ণ ভিন্ন ক্যারেক্টার ও পার্সোনালিটি গড়ে তোলার কারনে বেশি সময় লেগেছে‌। ডেভেলপ করতে যে মজা আমরা পেয়েছি, ঠিক ততটাই মজা আপনারা চালিয়ে যাবেন।”

তিনি যোগ করেন, এতে J সিরিজের ইঞ্জিন আছে ঠিকই। তবে এর ব্যক্তিত্ব ও চরিত্র সম্পূর্ণ আলাদা। এদিকে রয়্যাল এনফিল্ডের অন্যান্য মডেলের মতো হান্টারেও গোল হেডল্যাম্প, টেল ল্যাম্প ও টার্ন ইন্ডিকেটর দেওয়া হয়েছে। আবার পিছনে স্প্লিট রিয়ার গ্রাব রেল থাকার কারণে ইউনিক স্টাইলিং এসেছে। ফুয়েল ট্যাঙ্কের উপরে রয়্যাল এনফিল্ড বড় বড় করে লেখা। ভিডিয়োতে দেখানো মডেলটি অবশ্য সবচেয়ে দামী ভ্যারিয়েন্টের।

নতুন প্রজন্মের Classic 350 ও Meteor 350 ক্রুজারের অনুরূপে Hunter 350 আসবে ৩৫০ সিসি ইঞ্জিনের সঙ্গে। যার সর্বোচ্চ ক্ষমতা ২০.২ বিএইচপি ও ২৭ এনএম। সাথে থাকবে ফাইভ স্পিড গিয়ারবক্স। বাইকটিতে সার্কুলার অফসেট ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার দেখা যাবে। ট্রিপার নেভিগেশনের জন্য আলাদা পড থাকতে দেখা গিয়েছে ছবিতে। তবে এটা টপ এন্ড ভার্সনের জন্য বলে অনুমান৷ Royal Enfield Hunter 350 আকার আয়তনে সংস্থার অন্যান্য মডেলের তুলনায় কিছুটা ছোট হবে।

ফাঁস হওয়া তথ্য অনুযায়ী, ৩৫০ সিসি মোটরসাইকেলটি তিনটি ভ্যারিয়েন্টে বেছে নেওয়া যাবে – Retro, Metro ও Metro Rebel। রেট্রো ভ্যারিয়েন্ট ফ্যাক্টরি ব্ল্যাক এবং ফ্যাক্টরি সিলভার কালার অপশনে আসবে। মেট্রো ভার্সন হোয়াইট, অ্যাশ এবং গ্রে পেইন্ত স্কিমে উপলব্ধ হবে। আর  টপ-স্পেক হান্টার মেট্রো রেবেল তিনটি রঙে বেছে নেওয়া যাবে – ব্ল্যাক, ব্লু এবং রেড। রয়্যাল এনফিল্ড হান্টার ৩৫০ এর দাম ১.৬০ লাখ থাকা থেকে শুরু হবে বলে অনুমান করা যায়৷ Honda CB 350, TVS Ronin, এবং Jawa 42-এর সঙ্গে বাইকটির প্রতিযোগিতা চলবে।

সবার আগে খবর পেতে Google News-এ ফলো করুন