Royal Enfield Hunter 350 অপেক্ষার অবসান ঘটিয়ে কাল লঞ্চ হচ্ছে, এই বাইকের মাইলেজ কত জেনে নিন

Royal Enfield hunter 350 details revealed

Royal Enfield Hunter 350 অপেক্ষার অবসান ঘটিয়ে লঞ্চ হবে আগামীকাল। তার আগেই ব্যাঙ্ককে এই রোডস্টার বাইকের উপর থেকে পর্দা সরানো হয়েছে। প্রকাশ করা হয়েছে নানা খুঁটিনাটি। ডাইমেনশন, হার্ডওয়্যার, এমনকি ইঞ্জিনের পারফরম্যান্সও। পাশাপাশি রয়্যাল এনফিল্ড জানিয়েছে, লিটার প্রতি কত কিলোমিটার চলতে পারবে তাদের নতুন Hunter 350। অগ্নিমূল্য জ্বালানির বাজারে যা সবার আগে জেনে নেওয়া জরুরী।

নতুন Royal Enfield Hunter 350 লিটার প্রতি পেট্রল পুড়িয়ে ৩৬.২ কিলোমিটার চলতে পারবে বলে দাবি করা হয়েছে নির্মাতার তরফে। J প্ল্যাটফর্মে ডিজাইন হওয়ার কারণে নতুন প্রজন্মের Classic 350 ও Meteor 350 ক্রুজারের মতো এটি ৩৫০ সিসি ইঞ্জিন দ্বারা পরিচালিত। যার সর্বোচ্চ ক্ষমতা ২০.২ বিএইচপি ও ২৭ এনএম। সাথে থাকবে ফাইভ স্পিড গিয়ারবক্স।

Royal Enfield Hunter 350 এর সামনে ৪১ মিমি টেলিস্কোপিক ফর্ক ও পিছনে সিক্স স্টেপ অ্যাডজাস্টেবল টুইন শক অ্যাবজর্ভার দেওয়া হয়েছে। বাইকটি ১৭ ইঞ্চি টায়ারে ভর করে দৌড়বে। আবার স্পোক বা ওয়্যার হুইলের মধ্যে বেছে নেওয়া যাবে এটি। ডুয়াল চ্যানেল এবিএস-সহ ৩০০ মিমি ফ্রন্ট ডিস্ক ও ২৭০ মিমি রিয়ার ডিস্ক ব্রেকের সাথে আসবে  নতুন রয়্যাল এনফিল্ড হান্টার ৩৫০।

রিপোর্ট বলছে, ৩৫০ সিসি মোটরসাইকেলটি তিনটি ভ্যারিয়েন্টে উপলব্ধ হবে – Retro, Metro ও Metro Rebel। রেট্রো ভ্যারিয়েন্ট ফ্যাক্টরি ব্ল্যাক এবং ফ্যাক্টরি সিলভার কালার অপশনের মধ্যে বেছে নেওয়া যাবে। মেট্রো ভার্সন হোয়াইট, অ্যাশ এবং গ্রে স্কিমে উপলব্ধ হবে। আর টপ-স্পেক হান্টার মেট্রো রেবেল তিনটি রঙে পাওয়া যাবে – ব্ল্যাক, ব্লু এবং রেড। রয়্যাল এনফিল্ড হান্টার ৩৫০ এর দাম ১.৫ লাখ থাকা থেকে শুরু হবে বলে মনে করা হচ্ছে।

স্মার্টফোন, গাড়ি-বাইক সহ প্রযুক্তি দুনিয়ার সব গুরুত্বপূর্ণ খবর সবার আগে পেতে ফলো করুন আমাদের Google News ও Twitter পেজ, সঙ্গে অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।