Royal Enfield Himalayan 450: এই প্রথম নতুন হিমালয়ানের দেখা মিলল! বেশি পাওয়ার, আরও প্রিমিয়াম ডিজাইন

royal-enfield-himalayan-450-spotted-testing-for-first-time-may-launch-in-2023

চলতি বছরের শুরুতে Royal Enfield Himalayan 450 অ্যাডভেঞ্চার বাইকের ডেভেলপমেন্ট নিয়ে যে খবর ছড়িয়েছিল, তা অনেকেই ভুয়ো ভেবে বেশি গুরুত্ব দেননি। তবে রয়্যাল এনফিল্ড যে ভাবে বিভিন্ন ইঞ্জিন ক্যাপাসিটির একাধিক বাইকের উপরে কাজ করছে, তা Himalayan 450 অস্তিত্ব সম্পর্কে কিছুটা হলেও জল্পনা উস্কে দিয়েছিল। সম্প্রতি হিমালয়ানের উপর ভিত্তি করে নতুন Royal Enfied Scram 411 দেশের বাজারে লঞ্চ হয়েছে। এবার ভারতে আপকামিং Himalayan 450-এরও দর্শন মিলল৷ এই প্রথম!

প্রথম খবর প্রকাশ মাস তিনেক পর এ দেশে Himalayan 450 মডেলটির মহড়া চালানোর স্পাই শট প্রকাশ্যে এল। এটি ২০২৩-এর প্রথম ত্রৈমাসিকে ভারতে লঞ্চ হতে পারে। তিন মাস অন্তর একটি করে নতুন বাইক লঞ্চের যে কৌশল রয়্যাল এনফিল্ড নিয়েছে, তার অংশ এটি‌ Royal Enfield Himalayan 450 একটি প্রিমিয়াম গোত্রের অ্যাডভেঞ্চার বাইক হিসাবে আত্মপ্রকাশ করবে। প্রতিযোগিতা চলবে KTM 390 ADV, BMW G310GS, এবং অন্যান্যদের সাথে।

রয়্যাল এনফিল্ড হিমালয়ান ৪৫০-এ রাইডারের বসার ধরনটি হবে বেশ আরামদায়ক। গোপন ছবি দেখে তা একেবারে স্পষ্ট‌। এতে সেন্ট্রালি প্লেসড ফুটপেগ, ওয়াইড হ্যান্ডেলবার, এবং উন্নত কুশনিংয়ের সাথে নতুন সিট রয়েছে। মোটরসাইকেলটির উর্দ্ধমুখী একজস্ট সিস্টেমে মেটালিক ফিনিশ দেওয়া হয়েছে। এছাড়াও, রয়্যাল এনফিল্ড হিমালয়ান ৪৫০ টল-সেট ফ্রন্ট ফেন্ডার, একটি গোল হেডলাইট, শর্ট উইন্ডস্ক্রিন, স্প্লিট স্টাইল সিট, বড় ফুয়েল ট্যাঙ্ক, এবং ওয়্যার স্পোক হুইলের সাথে আসবে।

সাসপেনশনের জন্য নতুন রয়্যাল এনফিল্ড হিমালয়ান ৪৫০ আপসাইড ডাউন ফ্রন্ট ফর্ক এবং রিয়ার মনোশক ইউনিট পেয়েছে বলে অনুমান‌। দু’দিকেই থাকবে ডিস্ক ব্রেক। বাইকটি একটি নতুন ৪৫০ সিসি লিকুইড কুল্ড, সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিনে দৌড়বে, যার পাওয়ার আউটপুট হতে পারে ৪০ বিএইচপি৷ প্রসঙ্গত, এগজিস্টিং হিমালয়ানের ৪১১ সিসি ইঞ্জিন থেকে ২৪ বিএইচপি এবং ৩২ এনএম টর্ক পাওয়া যায়।

রয়্যাল এনফিল্ড হিমালয়ান ৪৫০ অ্যাডভেঞ্চার বাইকের  দাম ২.৭ লক্ষ টাকার আশেপাশে ধার্য হতে পারে৷ এর ফলে মোটরসাইকেলটি KTM 390 ADV, BMW G310GS-এর চেয়েও সস্তা বিকল্প হয়ে উঠবে‌। বলা বাহুল্য, তাতে আখেরে লাভ হবে রয়্যাল এনফিল্ডেরই।

সবার আগে খবর পেতে Google News-এ ফলো করুন