কেবল কুড়ি হাজার টাকায় বাড়ি আনুন Royal Enfield Classic 350, মাসিক কিস্তিও কম, চাপ পড়বে না

royal-enfield-classic-350-loan-emi-down-payment-details-explained

ভারতের সর্বাধিক জনপ্রিয় রেট্রো স্টাইলের বাইক বলতে প্রথম যার কথা মাথায় আসে, তা হল Royal Enfield Classic 350। আরামদায়ক রাইডিং, ডিজাইন ও ইঞ্জিনের গুরুগম্ভীর ধ্বনির কারণে বাইকটি সংস্থার সর্বাধিক বিক্রিত মডেল। এমনকি প্রতি মাসে এর বিক্রির পরিমাণ রয়্যাল এনফিল্ডের অন্যান্য মডেলগুলির সম্মিলিত বিক্রির চাইতেও অধিক থাকতে দেখা যায়। অনেকেরই স্বপ্ন থাকে রয়্যাল এনফিল্ড ক্লাসিক ৩৫০ কেনার, কিন্তু উচ্চমূল্যের কারণে তা সম্ভব হয়ে ওঠে না। তাই বাইকটি ইএমআই’তে কিনতে গেলে কত টাকা ডাউনপেমেন্ট এবং মাসিক কিস্তি দিতে হতে পারে, তার একটি ধারণা এই প্রতিবেদনে পাবেন।

ক্লাসিক ৩৫০ সিঙ্গেল এবং ডুয়েল চ্যানেল এবিএস-এ উপলব্ধ। সিঙ্গেল চ্যানেল Redditch Sage Green, Redditch Grey ও Redditch Red-এর দিল্লিতে অন-রোড মূল্য ২,১০,৭১৬ টাকা। এর জন্য ডাউন পেমেন্ট ২০,০০০, লোন পরিশোধের সময় কাল ৩ বছর ও সুদের হার ১০% ধরলে মাসিক কিস্তির পরিমাণ দাঁড়ায় ৬,১৫৪ টাকা।

অন্য দিকে, ডুয়েল এবিএস সহ Halycon Grey, Halycon Green ও Halycon Black-এর দিল্লিতে অন-রোড প্রাইস ২,২০,৫৫৮ টাকা। ২২,০০০ টাকা ডাউন পেমেন্ট করলে উপরিউক্ত সময়কাল ও সুদের হার ধরে মাসিক কিস্তি দাঁড়ায় ৬,৪০৭ টাকা। আবার Singals Marsh Grey ও Singals Desert Sand মডেলের দাম ২,৩৩,২১০ টাকা। এর জন্য ২৩,০০০ টাকা ডাউন পেমেন্ট করলে ইএমআই-এর পরিমাণ হয় ৬,৭৮৩ টাকা।

২,৪১,১৯৭ টাকা অন-রোড মূল্যের Dark Stealth Black ও Gunmetal Grey-র জন্য ২৪,০০০ টাকা ডাউন পেমেন্টে ৭,০০৮ টাকা ইএমআই দিতে হবে। অন্যদিকে Chrome Red ও Chrome Bronze -এর দাম ২,৪৫,৩০৬ টাকা। এক্ষেত্রে ২৫,০০০ টাকা ডাউন পেমেন্ট করলে মাসিক কিস্তির পরিমাণ দাঁড়ায় ৭,১০৯ টাকা।

উল্লেখ্য, সুদের হার ব্যাঙ্ক অনুযায়ী কমতে বা বাড়তে পারে। এদিকে ডাউনপেমেন্ট এবং লোন পরিশোধের সময়সীমা গ্রাহকের ওপর নির্ভর করে। তাই মোটামুটি একটি সময়কাল ও ডাউন পেমেন্টের পরিমাণ ধরে ইএমআই সম্পর্কে উপরে আলোচনা করা হল।

গেম খেলতে এখানে ক্লিক করুন

শুভদীপ টেকগাপে অটোকার বিষয়ক লেখালিখি করে। এর আগে বিভিন্ন পোর্টালের সাথে যুক্ত থাকলেও, অটোকার নিয়ে টেকগাপে তার হাতেখড়ি। দিনকে দিন সে টেকগাপের গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠেছে।