কলকাতা সহ ২০০ শহরে ঘরের বাজার এবার হবে রিলায়েন্স জিওমার্ট থেকে

এবার Reliance JioMart থেকে দেশের ২০০ শহরের ক্রেতারা প্রোডাক্ট অর্ডার করতে পারবে। কয়েকমাস আগে রিলায়েন্স জিও যখন তাদের এই ‘অনলাইন মুদি দোকান’ লঞ্চ করেছিল তখন কেবল মহারাষ্ট্রে এই পরিষেবা উপলব্ধ ছিল। তবে এবার থেকে দিল্লি, চেন্নাই, কলকাতা, বেঙ্গালুরু এবং পুনে ও অন্যান্য বড় বড় শহরে রিলায়েন্স জিও তাদের নতুন পরিষেবা পৌঁছে দিল।

শনিবার রিলায়েন্স রিটেলের চিফ এগজিকিউটিভ অফিসার ও গ্রোসারি বিজনেস, দামোদর মাল একটি টুইট করে এই খবর জানান। তিনি বলেন jiomart.com এখন ২০০ শহরে লাইভ হয়েছে। ক্রেতারা অনলাইনেই তাদের দরকারি জিনিস পত্র কিনতে পারবেন।

রিপোর্ট অনুযায়ী সমস্ত জনপ্রিয় ওয়েব ব্রাউজারে জিওমার্ট এর এক্সটেনশন লাইভ করা হয়েছে। এছাড়াও ইচ্ছুক ক্রেতারা Jiomart.com থেকে সরাসরি অর্ডার করতে পারবে। যদিও কোম্পানি এখনও এর অ্যাপ নিয়ে আসেনি। আপনার অঞ্চলে জিওমার্ট উপলব্ধ কিনা তা জানতে আপনাকে ওয়েবসাইটে গিয়ে ৬ সংখ্যার পিন কোড এন্টার করতে হবে।

জিওমার্ট আপাতত প্রিপেড পেমেন্ট গ্রহণ করছে। অর্থাৎ প্রোডাক্ট ডেলিভারি করার আগে পেমেন্ট করতে হবে। ক্রেতারা নেট ব্যাঙ্কিং, ক্রেডিট কার্ড ও ডেবিট কার্ডের মাধ্যমে পেমেন্ট করতে পারবে। রিলায়েন্স জিও দাবি করেছে ম্যাক্সিমাম রিটেল প্রাইস (MRP) থেকে ৫ শতাংশ কমে প্রোডাক্ট বিক্রি করবে তারা। এদিকে ওয়েবসাইট ছাড়াও হোয়াটসঅ্যাপের মাধ্যমে প্রোডাক্ট অর্ডার করা যাবে।

কিভাবে হোয়াটসঅ্যাপের মাধ্যমে গ্রাহকরা জিওমার্ট থেকে পণ্য কিনতে পারবে :

জিওমার্ট থেকে প্রোডাক্ট অর্ডার করতে আপনাকে সর্বপ্রথম জিওমার্টের হোয়াটসঅ্যাপ নম্বর ৮৮৫০০০৮০০০ নম্বরটি সেভ করতে হবে। এরপরে আপনার হোয়াটসঅ্যাপ চ্যাট উইন্ডো তে জিও মার্ট থেকে একটি লিংক পাঠানো হবে। এই লিংকটি ৩০ মিনিটের জন্য বৈধ। লিংকটিতে ক্লিক করার ব্যআপনাকে একটি নতুন পেজে পাঠানো হবে যেখানে আপনাকে আপনার ঠিকানা এবং ফোন নম্বরটিদিতে হবে, তারপরে পণ্যগুলির ক্যাটালগটি অর্ডার করার জন্য দেখতে পাবেন। এখানে আপনি কোন দোকান থেকে কিনতে চান সেটিও দেখতে পাবেন।

যেই আপনি আপনার অর্ডার নিশ্চিত করবেন এরপর সেই অর্ডার হোয়াটসঅ্যাপে ওই দোকানদারের সাথে শেয়ার করা হবে। এরপর আপনি দোকানদারের ফোন নম্বর ও দোকানের তথ্য পেয়ে যাবেন। এরপর আপনাকে বিলের বিষয়ে আরেকবার জানানো হবে।

স্মার্টফোন, গাড়ি-বাইক সহ প্রযুক্তি দুনিয়ার সব গুরুত্বপূর্ণ খবর সবার আগে পেতে ফলো করুন আমাদের Google News ও Twitter পেজ, সঙ্গে অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।