বেশি ইন্টারনেট দরকার? Jio, Airtel, Vi এর এই ৩ জিবি ডেটা প্ল্যান আপনাকে কাজে আসবে

দৈনিক ৩ জিবি ডেটা সুবিধা সহ আগত Reliance Jio, Airtel, Vi প্ল্যানগুলি দেখে নিন

reliance-jio-airtel-vi-prepaid-plans-3gb-data-recharge-pack

যে সমস্ত গ্রাহকের প্রাত্যহিক ডেটা চাহিদা অপেক্ষাকৃত বেশি তাদের জন্য Reliance Jio, Airtel, Vi প্রমুখ বেসরকারি টেলিকম পরিষেবা সরবরাহকারীরা তুল্যমূল্য খরচে একাধিক লাভজনক প্রিপেইড প্ল্যান নিয়ে বাজারে উপস্থিত। এক্ষেত্রে গ্রাহকরা উপরের সংস্থাগুলির দৈনিক ৩ জিবি ডেটা সুবিধার সাথে আগত প্রিপেইড প্ল্যান বেছে নিতে পারেন। তবে সবার আগে উপলব্ধ বিভিন্ন বিকল্পের মধ্যে কোন সংস্থার কোন প্ল্যান রিচার্জ করা আপনার পক্ষে সবচেয়ে লাভজনক হবে তা জেনে নেওয়া জরুরি। তাই নিচে দৈনিক ৩ জিবি ডেটা সুবিধা সহ আগত বেসরকারি টেলকোগুলির বিভিন্ন রিচার্জ প্ল্যান সম্পর্কিত বিবরণ পেশ করা হলো, যাতে পাঠক তার উপযুক্ত প্রিপেইড রিচার্জ বিকল্পটি খুঁজে নিতে পারেন।

দৈনিক ৩ জিবি ডেটা সুবিধার সাথে আগত Airtel প্ল্যান

এক্ষেত্রে সর্বপ্রথমে বলতে হয় ৫৯৯ টাকার এয়ারটেল প্রিপেইড প্ল্যানের কথা, যা পুরো ২৮ দিনের ভ্যালিডিটিতে দৈনিক ৩ জিবি ডেটা খরচের অধিকার দেবে। তাছাড়া এই বিকল্পের সাথে গ্রাহক পেয়ে যাবেন রোজ ১০০ এসএমএস প্রেরণ ও অফুরন্ত ভয়েস কল করার সুবিধা। সর্বোপরি এটি বার্ষিক Disney+ Hotstar Mobile সাবস্ক্রিপশন সহ উপলব্ধ।

এরপরেই রয়েছে ৫৬ দিনের ভ্যালিডিটি সহ আগত ৬৯৯ টাকার এয়ারটেল প্ল্যান। এটি রিচার্জকারীকে প্রতিদিন সর্বাধিক ৩ জিবি ইন্টারনেট ডেটা খরচের সুবিধা দেবে। এই প্ল্যানের এসএমএস ও কলিং সুবিধা পূর্বের প্ল্যানের অনুরূপ।

দৈনিক ৩ জিবি ডেটা সুবিধা প্রদান করবে এই Jio প্ল্যানগুলি

প্রাথমিকভাবে ৪১৯ টাকার প্রিপেইড প্ল্যান রিচার্জ করলে জিও গ্রাহকেরা প্রাত্যহিক ৩ জিবি ডেটা খরচের সুবিধা পাবেন। প্ল্যানের বৈধতা পুরো ২৮ দিন। তাছাড়া ৬০১ টাকা মূল্যে আগত প্ল্যান বেছে নিলেও দৈনিক ৩ জিবি ডেটা খরচের ফায়দা ওঠানো যাবে। বাড়তি হিসেবে এর সাথে গ্রাহকেরা পেয়ে যাবেন অতিরিক্ত ৬ জিবি ডেটা খরচের সুযোগ এবং ১ বছরের Disney+ Hotstar Mobile সাবস্ক্রিপশন সম্পূর্ণ বিনামূল্যে।

এছাড়াও জিও ইউজারগণ ১,১৯৯ টাকার বিনিময়ে আগত প্ল্যান বেছে নিতে পারেন, যা ৮৪ দিনের পরিষেবা মেয়াদে দৈনিক ৩ জিবি ডেটা খরচের সুবিধা দেবে। সর্বোপরি পুরো বছরের ভ্যালিডিটির জন্য রিলায়েন্স জিও ব্যবহারকারীরা ৪,১১৯ টাকার প্ল্যান রিচার্জ করতে পারেন। এটি সম্পূর্ণ ৩৬৫ দিনের বৈধতায় নিত্য ৩ জিবি ডেটা খরচ সুবিধা দেবে।

উল্লেখ্য, উপরের প্ল্যানগুলি রিচার্জ করলে জিও গ্রাহকেরা দৈনিক ১০০ এসএমএস পাঠানোর সাথে যে কোনো নম্বরে অফুরন্ত ভয়েস কল করার ছাড়পত্র পাবেন।

দৈনিক ৩ জিবি ডেটা সুবিধা প্রদানকারী Vi প্ল্যান

রোজ ৩ জিবি ডেটা খরচের জন্য ভিআই (Vi) গ্রাহকেরা প্রাথমিকভাবে ৪৭৫ টাকার প্রিপেইড প্ল্যান বেছে নিতে পারেন। ৪৭৫ টাকার Vi প্ল্যান ২৮ দিনের বৈধতার সাথে উপলব্ধ। এছাড়া ৬৯৯ টাকার প্ল্যান রিচার্জ করলেও ভিআই গ্রাহকেরা প্রত্যহ ৩ জিবি ডেটা খরচের অধিকার পাবেন। এই প্ল্যান ৫৬ দিনের ভ্যালিডিটি প্রদান করবে।

পরিশেষে আরো দু’টি Vi প্রিপেইড প্ল্যানের কথা উল্লেখ করতে হয়, যারা রোজ ৩ জিবি ডেটা খরচের সুবিধা সহ আগত। এরা হলো ৬০১ এবং ৯০১ টাকার Vi প্রিপেইড প্ল্যান। এই প্ল্যানদুটির ভ্যালিডিটি যথাক্রমে ২৮ ও ৭০ দিন। এদের মধ্যে ৬০১ টাকার বিকল্প বেছে নিলে ভিআই গ্রাহকেরা বাড়তি রূপে বরাদ্দ আরো ১৬ জিবি ডেটা খরচ করতে পারবেন। উল্লেখ্য, আলোচ্য Vi প্ল্যানগুলি একইসাথে নিত্য ১০০ এসএমএস খরচ ও আনলিমিটেড ভয়েস কলিং সুবিধার সাথে উপলব্ধ।

গেম খেলতে এখানে ক্লিক করুন

One of the newest members of the Techgup Family. Soumo grew his liking for gadgets almost a decade back while searching for his first smartphone, and started writing about tech recently in 2020