Amazon Prime থেকে Netflix সাবস্ক্রিপশন, Reliance Jio, Airtel ও Vi-র এই প্ল্যানগুলিতে পাওয়া যাবে বিনামূল্যে

নেটফ্লিক্স (Netflix),অ্যামাজন প্রাইম (Amazon Prime) প্রভৃতির মতো ওটিটি (OTT) প্ল্যাটফর্মের রমরমার বাজারে প্রায় সব টেলিকম অপারেটরকেই গ্রাহক টানতে রিচার্জ বিকল্পের সাথে বেশ কিছু স্ট্রিমিং সুবিধা দিতে হচ্ছে। আলাদা আলাদা করে এই স্ট্রিমিং সুবিধাগুলি কিনতে উপভোক্তাদের মোটা টাকা খরচ করতে হলেও, রিচার্জ বিকল্পের সঙ্গে জুড়ে দেওয়ার ফলে গ্রাহকের অর্থ ব্যয়ের সম্ভাবনা অনেকটাই কমে। এভাবে টেলিকম সংস্থাগুলির পক্ষেও গ্রাহক ধরে রাখা সম্ভব হয়। তাই দেশের প্রথম সারির টেলকোগুলি (Reliance Jio, Airtel, Vi) এমন একাধিক রিচার্জ বিকল্প নিয়ে এসেছে, যেখানে গ্রাহক নির্দিষ্ট কিছু ওটিটি (OTT) প্ল্যাটফর্মের সুবিধা পেয়ে যাবেন। তাছাড়া এগুলি অপরাপর কলিং, এসএমএস এবং ডেটা সুবিধা সহ উপলব্ধ। এই প্রতিবেদনে আমরা রিলায়েন্স জিও, এয়ারটেল ও ভিআই এর প্রিপেইড ও পোস্টপেইড গ্রাহকদের এমনই কতগুলি আকর্ষণীয় রিচার্জ প্ল্যানের ব্যাপারে অবগত করতে চলেছি।

Airtel এর কোন কোন প্ল্যানে Amazon Prime সাবস্ক্রিপশন পাওয়া যাবে

প্রথমে এয়ারটেলের (Airtel) লাভজনক রিচার্জ বিকল্পগুলির ব্যাপারে জেনে নেওয়া যেতে পারে। এই সংস্থাটি তার ১৩১ ও ৩৪৯ টাকার প্রিপেইড প্ল্যানের সঙ্গে অ্যামাজন প্রাইমের সাবস্ক্রিপশন প্রদান করে।

পোস্টপেইডের ক্ষেত্রে তাদের ৪৯৯, ৯৯৯ ও ১,৫৯৯ টাকার রিচার্জ বিকল্পগুলি পূর্বোক্ত ওটিটি সুবিধার সঙ্গে এসেছে। এয়ারটেলের আরো কিছু টপ-টায়ার পোস্টপেইড প্ল্যানের সঙ্গে ফ্যামিলি কানেকশন যোগ করে অ্যামাজন প্রাইম অ্যাক্সেস করা সম্ভব। এছাড়া এয়ারটেলের কিছু পোস্টপেইড প্ল্যান ডিজনি প্লাস হটস্টারের (Disney+ Hotstar) ভিআইপি (VIP) সাবস্ক্রিপশন প্রদান করে থাকে। ব্রডব্যান্ড সংযোগ ব্যবহারকারীদের জন্যে রয়েছে এয়ারটেলের ৯৯৯ টাকার রিচার্জ বিকল্প, যা ২০০ এমবিপিএস দ্রুততায় ইন্টারনেট ব্যবহারের স্বাধীনতা সহ বিনামূল্যে অ্যামাজন প্রাইমের অ্যাক্সেস দিয়ে থাকে।

Reliance Jio এর কোন কোন প্ল্যানে Amazon Prime সাবস্ক্রিপশন পাওয়া যাবে

গ্রাহকদের ওটিটি (OTT) বেনিফিট প্রদানের ক্ষেত্রে রিলায়েন্স জিও (Reliance Jio) কিন্তু খুব একটা পিছিয়ে নেই। তাদের ৩৯৯, ৫৯৯, ৭৯৯, ৯৯৯, ১,৪৯৯ টাকার পোস্টপেইড এবং ৯৯৯, ১,৪৯৯, ২,৪৯৯, ৩,৯৯৯ ও ৮,৪৯৯ টাকার ব্রডব্যান্ড রিচার্জ বিকল্পগুলি অ্যামাজন প্রাইম (Amazon Prime) সাবস্ক্রিপশন সহ এসেছে।

Vi এর কোন কোন প্ল্যানে Amazon Prime সাবস্ক্রিপশন পাওয়া যাবে

ভোডাফোন-আইডিয়া লিমিটেড বা ভিআই (Vi) তাদের নিম্নোক্ত একক ও ফ্যামিলি পোস্টপেইড প্ল্যানগুলির সাথে অ্যামাজন প্রাইমের অ্যাক্সেস দিয়ে থাকে, যথা – ৪৯৯, ৬৯৯ ও ১,০৯৯ টাকা (ইন্ডিভিজ্যুয়াল বা একক) এবং ৬৪৯, ৭৯৯, ৯৯৯ ও ১,৩৪৮ টাকার (ফ্যামিলি) রিচার্জ বিকল্প।

Netflix কনটেন্ট অ্যাক্সেসের সুবিধাযুক্ত রিচার্জ বিকল্প

রিলায়েন্স জিও’র (Reliance Jio) প্রায় সমস্ত পোস্টপেইড প্লাস প্ল্যানের সঙ্গে নেটফ্লিক্স, ডিজনি প্লাস হটস্টার এবং অ্যামাজন প্রাইম সাবস্ক্রিপশন পাওয়া যায়। এক্ষেত্রে আগ্রহীরা ৩৯৯, ৫৯৯, ৭৯৯, ৯৯৯ ও ১,৪৯৯ টাকার বিকল্পগুলি রিচার্জ করলেই উপরোক্ত সুবিধা পাবেন। এছাড়া জিও তাদের ১,৪৯৯, ২,৪৯৯, ৩,৯৯৯ ও ৮,৪৯৯ টাকার ব্রডব্যান্ড প্ল্যানের সঙ্গে বার্ষিক নেটফ্লিক্স সাবস্ক্রিপশন প্রদান করে থাকে। অন্যদিকে ভোডাফোন-আইডিয়া অর্থাৎ ভিআই‌ (Vi) সংস্থার ১,০৯৯ ও ১,৩৪৮ টাকার পোস্টপেইড প্ল্যানদ্বয় নেটফ্লিক্স অ্যাক্সেসের সুবিধা সহ এসেছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সবার আগে খবর পেতে Google News-এ ফলো করুন