স্যামসাংকে টেক্কা দিয়ে রিয়েলমি আনছে তাদের সবচেয়ে শক্তিশালী ব্যাটারির ফোন

গত কয়েকবছরে স্মার্টফোনের ডিজাইন ও ক্যামেরা সহ ব্যাটারিতেও অনেক পরিবর্তন এসেছে। আগের তুলনায় এখনকার স্মার্টফোনের পারফরম্যান্স অনেক ভালো। ইতিমধ্যেই দক্ষিণ কোরিয়ান কোম্পানি স্যামসাং তাদের বেশ কিছু ফোনে ৬,০০০ এমএএইচ ব্যাটারি দিয়েছে। এছাড়াও Asus তাদের গেমিং ফোনে ৬,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করেছিল। এবার রিয়েলমি ৬,০০০ এমএএইচ ব্যাটারির ফোন আনছে। সম্প্রতি কোম্পানিটি ৬,০০০ এমএএইচ ব্যাটারির TUV সার্টিফিকেশন পেয়েছে। ফলে Realme হয়তো শীঘ্রই তাদের সবচেয়ে শক্তিশালী ব্যাটারির ফোন আনবে।

মার্চে রিয়েলমি তাদের সবচেয়ে শক্তিশালী ব্যাটারি ক্ষমতাযুক্ত ফোন এনেছিল, যার নাম Realme 6i। এই ফোনে কোম্পানি ৫,০০০ এমএএইচ ব্যাটারি দিয়েছিল। যদিও এর আগেও রিয়েলমি ৫,০০০ এমএএইচ ব্যাটারির বেশ কয়েকটি ফোন এনেছে। Realme 6i ফোনটি শীঘ্রই ভারতে আসতে পারে।

Realme 6i দাম :

আপাতত এই ফোনটি মায়ানমারে লঞ্চ হয়েছে। রিয়েলমি ৬ আই দুটি স্টোরেজ ভ্যারিয়েন্টে লঞ্চ হয়েছে। যার ৩ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের দাম প্রায় ১৩,০০০ টাকা। আবার ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম প্রায় ১৬,০০০ টাকা। ফোনটি সাদা ও সবুজ রঙের বিকল্পে পাওয়া যাবে।

Realme 6i ফিচার :

রিয়েলমি ৬ আই ফোনে ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস মিনিড্রপ ডিসপ্লে দেওয়া হয়েছে। যার আসপেক্ট রেশিও ২০:৯। ডুয়েল সিমের এই ফোনে অপারেটিং সিস্টেম হিসাবে আছে অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক Realme UI । আবার প্রসেসর হিসাবে এতে অক্টা কোর হেলিও জি ৮০ ব্যবহার করা হয়েছে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে। ফোনের পিছনে আছে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। আবার এই ফোনে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টের সাথে ৫,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে।

ফটোগ্রাফির জন্য রিয়েলমি ৬ আই ফোনে আছে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ। যার প্রথম সেন্সর হলো এফ/১.৮ অ্যাপারচারের সাথে ৪৮ মেগাপিক্সেল। আবার দ্বিতীয় সেন্সর হল ৮ মেগাপিক্সেল, যার অ্যাপারচার এফ/২.৩। তৃতীয় ও চতুর্থ ক্যামেরা হিসাবে আছে ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর ও ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর। আবার ফোনে ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা রয়েছে। কানেক্টিভিটির জন্য এই ফোনে পাবেন ইউএসবি সি পোর্ট, ব্লুটুথ, ওয়াইফাই, 4G VoLTE, জিপিএস ও ৩.৫ মিমি হেডফোন জ্যাক।

গেম খেলতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।