RedmiBook Pro 14 Ryzen Edition (2022) ল্যাপটপ লঞ্চ করল Xiaomi, ফুল চার্জে চলবে ১০ ঘন্টা

রেডমিবুক প্রো ১৪ রাইজেন এডিশন (২০২২) ল্যাপটপকে ৪,৪৯৯ ইউয়ান বা ভারতীয় মূল্যে প্রায় ৫২,০০০ টাকার প্রারম্ভিক মূল্যে নিয়ে আসা হয়েছে

redmibook-pro-14-ryzen-edition-2022-launched-price-cny-4499-specifications-features

Xiaomi গতকাল রাতে চীনে RedmiBook Pro 14 Ryzen Edition (2022) নামের একটি নতুন ল্যাপটপ লঞ্চ করেছে। সদ্য আয়োজিত একটি লঞ্চ ইভেন্ট চলাকালীন Redmi Note 11T Pro স্মার্টফোনের সাথে একত্রে এই ল্যাপটপটিকে ঘোষণা করা হয়েছে। সেক্ষেত্রে এই নবাগত ল্যাপটপকে এএমডি ৬০০০এইচডি সিরিজের প্রসেসরের সাথে নিয়ে আসা হয়েছে। এতে, ১৪ ইঞ্চির 2.5K ডিসপ্লে প্যানেল, পাতলা অ্যালুমিনিয়াম অ্যালয় বডি ডিজাইন এবং একটি ফুল-সাইজ ব্যাকলিট কী-বোর্ড দেখা যাবে৷ আবার, তাপমাত্রা বজায় রাখার জন্য উক্ত ল্যাপটপে একটি সম্পূর্ণ নতুন কুলিং সিস্টেমও যুক্ত করা হয়েছে। সর্বোপরি এই রাইজেন সংস্করণের ল্যাপটপটি ৫৬Wh ব্যাটারি সহ এসেছে, যা ১০ ঘন্টা পর্যন্ত ব্যাটারি ব্যাকআপ প্রদান করতে সক্ষম বলে দাবি করেছে সংস্থাটি। চলুন RedmiBook Pro 14 Ryzen Edition (2022) ল্যাপটপের দাম এবং সমস্ত বিশেষত্ব জেনে নেওয়া যাক৷

RedmiBook Pro 14 Ryzen Edition (2022) দাম

রেডমিবুক প্রো ১৪ রাইজেন এডিশন (২০২২) ল্যাপটপকে ৪,৪৯৯ ইউয়ান বা ভারতীয় মূল্যে প্রায় ৫২,০০০ টাকার প্রারম্ভিক মূল্যে নিয়ে আসা হয়েছে। এটিকে আপাতত চীনে উপলব্ধ করা হয়েছে এবং আগামী ৩১শে মে থেকে বিক্রি করা হবে বলেও জানা গেছে। তবে, ভারত সহ বিশ্ব বাজারে মডেলটিকে কতদিনে লঞ্চ করা হবে সেই তথ্য এখনো অপ্রকাশিত।

RedmiBook Pro 14 Ryzen Edition (2022) স্পেসিফিকেশন

রেডমিবুক প্রো ১৪ রাইজেন এডিশন (২০২২) ল্যাপটপে একটি ১৪ ইঞ্চির ২.৫কে (২,৫৬০x১,৬০০ পিক্সেল) ডিসপ্লে রয়েছে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ৩০০ নিট পিক ব্রাইটনেস সাপোর্ট করে। এই ডিসপ্লেটি কম ব্লু লাইট নির্গমনের জন্য টিইউভি রাইনল্যান্ড অনুমোদিত। ফাস্ট পারফরম্যান্সের জন্য মডেলটি, ইন্টিগ্রেটেড এএমডি আরডিএনএ২ (AMD RDNA2) গ্রাফিক্স এবং ৪.৭ গিগাহার্টজ বুস্ট ক্লক স্পিড ভিত্তিক এএমডি রাইজেন ৭ ৬৮০০এইচ প্রসেসর সহ এসেছে। অপারেটিং সিস্টেম হিসাবে শাওমির এই ল্যাপটপে উইন্ডোজ ১১ হোম এডিশন প্রি-ইন্সটল থাকছে। এতে ১৬ জিবি LPDDR5 র‌্যাম এবং ৫১২ জিবি PCIe 4.0 SSD স্টোরেজ বর্তমান।

অন্যান্য বৈশিষ্ট্যের কথা বললে, RedmiBook Pro 14 Ryzen Edition (2022) ল্যাপটপটি অ্যালুমিনিয়াম অ্যালয় বডি এবং একটি ফুল-সাইজ ব্যাকলিট কী-বোর্ড শো এসেছে। এতে ডুয়াল এয়ার আউটলেট এবং ডুয়াল হিট পাইপ সহ একটি ডুয়াল-ফ্যান কুলিং সিস্টেম উপলব্ধ করা হয়েছে৷ নিরাপত্তার জন্য উক্ত ডিভাইসের পাওয়ার বাটনের মধ্যে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এম্বেড করা আছে। আর অডিও ফ্রন্টের ক্ষেত্রে, এই নয়া ল্যাপটপে ডিটিএস প্রযুক্তি সমর্থিত ২ওয়াটের ডুয়াল স্টেরিও স্পিকার রয়েছে। নবাগত এই মডেলের ডিসপ্লের উপরিভাগে একটি এইচডি ওয়েবক্যাম বিদ্যমান।

তদুপরি কানেক্টিভিটির জন্য রেডমিবুক লাইনআপের এই নব্য সংযোজনে – ওয়াই-ফাই ৬, দুটি ইউএসবি টাইপ-সি ৩.১ জেন ২ পোর্ট, একটি ইউএসবি টাইপ-এ ৩.২ জেন ১ পোর্ট, একটি এইচডিএমআই ২.০ পোর্ট এবং একটি ৩.৫মিমি হেডফোন/মাইক কম্বো জ্যাক রয়েছে৷ আর পাওয়ার ব্যাকআপের জন্য, RedmiBook Pro 14 Ryzen Edition (2022) ল্যাপটপে দেওয়া হয়েছে ৫৬Wh ক্যাপাসিটির ব্যাটারি, যা একক চার্জে ১০ ঘণ্টা পর্যন্ত ব্যাটারি ব্যাকআপ দিতে সক্ষম বলে দাবি সংস্থার।

গেম খেলতে এখানে ক্লিক করুন

শুভেচ্ছা বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি একদিকে যেমন ফটোগ্রাফার, তেমনি পাশাপাশি লেখিকাও। এছাড়াও তার শখের মধ্যে আছে বই পড়া, গান গাওয়া, ছবি আঁকা এবং ওয়েব ডিজাইন। শুভেচ্ছা আমাদের টেকগাপ পরিবারের একজন নতুন সদস্য।