এমাসেই ভারতে আসছে RedmiBook 13 ল্যাপটপ, কত দামে ও কবে জেনে নিন

ভারতীয় স্মার্টফোন মার্কেটে এই মুহূর্তে দাপিয়ে বেড়েচ্ছে Xiaomi। তবে এই চীনা স্মার্টফোন কোম্পানি আরও বিভিন্ন ক্যাটাগরির প্রোডাক্ট ভারতে এনেছে। এবার ল্যাপটপ নিয়ে হাজির হচ্ছে তারা। রিপোর্ট অনুযায়ী, Xiaomi আগামী ১১ জুন ভারতে RedmiBook 13 ল্যাপটপ লঞ্চ করবে। যদিও কোম্পানি ভারতে একে রেডমির বদলে MI ব্র্যান্ডের প্রোডাক্ট হিসাবে বিক্রি করবে।

জনপ্রিয় টিপ্সটার ৯১ মোবাইলস কে জানিয়েছে আগামী ১১ জুন ভারতে রেডমিবুক ১৩ লঞ্চ করা হবে। এতে বেজেল লেস ডিসপ্লে ও আই ৭ প্রসেসর থাকবে। চীনে এই ল্যাপটপের Ryzen ভার্সন ও উপলব্ধ ছিল, যদিও ভারতে তা আনা হচ্ছেনা। শাওমি ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় এই ল্যাপটপের বিজ্ঞাপন দিতে শুরু করেছে।

RedmiBook 13: দাম ও স্পেসিফিকেশন

গতবছর ডিসেম্বরে চীনে এই ল্যাপটপকে লঞ্চ করা হয়েছিল। RedmiBook 13 এর আই৫ প্রসেসরের দাম প্রায় ৪৪,০০০ টাকা। আবার আই ৭ প্রসেসরের দাম প্রায় ৫৫,০০০ টাকা। রেডমিবুক ১৩ ল্যাপটপে ১৩.৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে দেওয়া হয়েছে। যার রেজুলেশন ১৯২০ × ১০৮০ পিক্সেল এবং স্ক্রিন টু বডি রেশিও ৮৯ শতাংশ। এই ল্যাপটপে ১০ তম জেনারেশন আই ৫ ও আই ৭ প্রসেসর দেওয়া হয়েছে। এছাড়াও আছে Nvidia GeForce MX250 গ্রাফিক্স কার্ড। আবার এতে ৮ জিবি র‌্যাম ও ৫১২ জিবি স্টোরেজ আছে।

রেডমিবুক ১৩ এ ৬৫ ওয়াট পাওয়ার এডাপ্টার ও 1C চার্জিং সাপোর্টের সাথে ৪০Whr ব্যাটারি রয়েছে। এই ব্যাটারি ৩৫ মিনিটে ৫০ শতাংশে চার্জ হয়। ব্যাটারি ব্যাকআপের কথা বললে এই ব্যাটারি ১১ ঘন্টা ভিডিও প্লেব্যাক, ৮.৫ ঘন্টা ওয়েব ব্রাউজিং করতে দেবে। কানেক্টিভিটির কথা বললে এই ল্যাপটপে ২ ইউএসবি ৩.১ পোর্ট, ১ এইচডিএমআই, ৩.৫এমএম অডিও জ্যাক দেওয়া হয়েছে। এতে উইন্ডোজ ১০ ইনস্টল আছে।

স্মার্টফোন, গাড়ি-বাইক সহ প্রযুক্তি দুনিয়ার সব গুরুত্বপূর্ণ খবর সবার আগে পেতে ফলো করুন আমাদের Google News ও Twitter পেজ, সঙ্গে অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।