অবিশ্বাস্য, ১০ টাকার রেঞ্জে 5G ফোন আনছে রেডমি, থাকবে ৪০০০ mAh ব্যাটারি

গত সপ্তাহেই জানা গিয়েছিলো কোয়ালকম তাদের স্ন্যাপড্রাগন ৬০০ সিরিজে ৫জি সাপোর্টের সাথে সিঙ্গেল চিপ সিস্টেম আনছে। এবার একটি বিশ্বস্ত ওয়েবসাইট Digital Chat Station তাদের উইবো অ্যাকাউন্ট থেকে শেয়ার করেছে যে রেডমি তাদের পরবর্তী ফোনে Snapdragon SM6350 সিঙ্গেল চিপ সিস্টেম ব্যবহার করবে, যেখানে 5G মডেম দেওয়া হবে।

স্ন্যাপড্রাগন ৬০০ সিরিজের এই প্রসেসরের দাম কম হওয়ায় খুব কমে রেডমি তাদের এই ৫জি ফোন বাজারে আনতে পারবে। শুধু তাই নয়, অন্যান্য কোম্পানিগুলি ও কম দামে ৫জি ফোন আনতে পারবে। এখন 5G ফোনের গড় দাম ৩০,০০০ টাকার কাছাকাছি। কিন্তু এই প্রসেসরের ফোনগুলি অনেক কমে বাজারে আসবে।

রিপোর্টে বলা হয়েছে রেডমির এই ফোনের দাম হবে ১৫০ ডলার, যা প্রায় ১১,২৯০ টাকার কাছাকাছি। এমনটা এখন ভাবাই যায়না যে ১০ হাজার টাকার রেঞ্জের ফোনে হাই স্পিড ৫জি মডেম থাকবে। এছাড়াও Redmi-র এই ফোনে এলসিডি ডিসপ্লে, কোয়াড রিয়ার ক্যামেরা ও ১৮ ওয়াট ফাস্ট চার্জিং যুক্ত ৪,০০০ এমএএইচ ব্যাটারি থাকতে পারে।

আজ রেডমি চীনে Redmi 10X সিরিজ লঞ্চ করেছে। এই সিরিজে দুটি ফোন এনেছে- Redmi 10X ও Redmi 10X Pro। নতুন রেডমি ১০ এক্স সিরিজের প্রধান ফিচারের কথা বললে এতে ৭এনএম চিপসেট, 5G সাপোর্ট, এমোলেড ডিসপ্লে ও ৪,৫২০ এমএএইচ ব্যাটারি আছে।Redmi 10X এর ৬ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের দাম প্রায় ১৬,৬৯০ টাকা। আবার ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি, ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি এবং ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম যথাক্রমে প্রায় ১৯,০০০ টাকা, ২২,২০০ টাকা ও ২৫,৪০০ টাকা। এদিকে Redmi 10X Pro এর ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি এবং ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম যথাক্রমে প্রায় ২৫,৬০০ টাকা ও ২৭,৫০০ টাকা।

গেম খেলতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।