Redmi Note 11T Pro+, Redmi Note 11T Pro দুর্দান্ত ফিচার সহ লঞ্চ হল, রয়েছে ডাইমেনসিটি ৮১০০ প্রসেসর

রেগুলার Note 11T Pro মডেলের পাশাপাশি, সংস্টাটি Note 11T Pro Astro Boy Edition-টিও উন্মোচন করেছে

জনপ্রিয় স্মার্টফোন নির্মাতা রেডমি প্রত্যাশামতোই গতকাল (২৪ মে) চীনের বাজারে লঞ্চ করেছে তাদের Redmi Note 11T Pro সিরিজটি। এই লাইনআপে অন্তর্ভুক্ত রয়েছে Redmi Note 11T Pro+ এবং Redmi Note 11T Pro মডেলগুলি। এই দুটি নতুন রেডমি নোট ফোনই ট্রিপল রিয়ার ক্যামেরা এবং ১৪৪ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে সহ এসেছে। Redmi Note 11T Pro+ এবং Redmi Note 11T Pro উভয়ই MediaTek Dimensity 8100 অক্টা-কোর প্রসেসর দ্বারা চালিত। উল্লেখযোগ্যভাবে, রেগুলার Note 11T Pro মডেলের পাশাপাশি, সংস্টাটি Note 11T Pro Astro Boy Edition-টিও উন্মোচন করেছে, যা এই জনপ্রিয় অ্যানিমেটেড সুপারহিরো ফিল্মের ব্র্যান্ডিং বহনকারী একটি বিশেষ গিফ্ট বক্সের সাথে এসেছে। চলুন Redmi Note সিরিজের এই দুটি নতুন হ্যান্ডসেটের দাম, ফিচার ও স্পেসিফিকেশনগুলি সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

রেডমি নোট ১১টি প্রো প্লাস এবং নোট ১১টি প্রো-এর মূল্য (Redmi Note 11T Pro+ and Note 11T Pro Price)

চীনের বাজারে রেডমি নোট ১১টি প্রো প্লাস-এর ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে মূল্য ২,০৯৯ ইউয়ান (প্রায় ২৪,৪০০ টাকা)। আবার এর ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ এবং টপ-অফ-দ্য-লাইন ৮ জিবি র‍্যাম + ৫১২ জিবি মডেলগুলি দাম যথাক্রমে ২,২৯৯ ইউয়ান (প্রায় ২৬,৮০০ টাকা) এবং ২,৪৯৯ ইউয়ান (প্রায় ২৯,১০০ টাকা)।

এছাড়া, রেডমি নোট ১১টি প্রো-এর ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি মডেলের মূল্য ১,৭৯৯ ইউয়ান (প্রায় ২০,৯০০ টাকা) নির্ধারণ করা হয়েছে। এছাড়াও, এই ফোনের ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং টপ-এন্ড ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ মডেলের দাম রাখা হয়েছে যথাক্রমে ১,৮৯৯ (প্রায় ২৩,৩০০ টাকা) এবং ২,০৯৯ ইউয়ান (প্রায় ২৫,৬০০ টাকা)। রেডমি নোট ১১টি প্রো প্লাস এবং রেডমি নোট ১১টি প্রো উভয়ই অ্যাটমিক সিলভার, মিডনাইট ডার্কনেস এবং টাইম ব্লু – এই তিনটি কালার অপশনে বাজারে পাওয়া যাবে। এই ফোনগুলি বর্তমানে চীনে প্রি-বুকিং-এর জন্য উপলব্ধ রয়েছে এবং আগামী ৩১ মে থেকে এগুলির সেল শুরু হবে। লঞ্চ অফারের ক্ষেত্রে, প্রাথমিকভাবে এই হ্যান্ডসেটগুলি ১০০ ইউয়ান (প্রায় ১,২০০ টাকা) ছাড়ের সাথে পাওয়া যাবে, যা ১৮ জুন পর্যন্ত চলবে।

অন্যদিকে, রেডমি নোট ১১টি প্রো অ্যাস্ট্রো বয় লিমিটেড এডিশন-এর একমাত্র ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি কনফিগারেশনের দাম রাখা হয়েছে ২,৪৯৯ ইউয়ান (প্রায় ২৯,১০০ টাকা)। এটি ১৮ জুন থেকে পাওয়া যাবে এবং এর শুধুমাত্র ১০,০০০ ইউনিটই বিক্রি করা হবে বলে রেডমির পক্ষ থেকে জানানো হয়েছে।

জানিয়ে রাখি, রেডমি নোট ১১টি প্রো সিরিজের গ্লোবাল লঞ্চের বিষয়ে আনুষ্ঠানিকভাবে এখনও কোনও ঘোষণা করা হয়নি, যদিও দুটি নতুন ডিভাইসই পোকো (Poco) ব্র্যান্ডিংয়ের সাথে কিছু বাজারে আত্মপ্রকাশ করবে বলে অনুমান করা হচ্ছে।

রেডমি নোট ১১টি প্রো প্লাস স্পেসিফিকেশন (Redmi Note 11T Pro+ Specifications)

রেডমি নোট ১১টি প্রো প্লাস-এ ৬.৬ ইঞ্চির (২,৪৬০x১,০৮০ পিক্সেল) ডিসপ্লে রয়েছে, যা ১৪৪ হার্টজ সাত-স্তরের রিফ্রেশ রেট এবং ২৭০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট, ২০.৫:৯ অ্যাসপেক্ট রেশিও, এইচডিআর১০ সাপোর্ট এবং ডিসিআই-পি৩ কালার গ্যামট অফার করে। এটিতে ডলবি ভিশন সার্টিফিকেশনও রয়েছে এবং উন্নত দেখার অভিজ্ঞতার জন্য রেডমি নোট ১১টি প্রো প্লাস-এ ফুল ডিসি ডিমিং সাপোর্টও পাওয়া যাবে।

পারফরম্যান্সের জন্য, নতুন Redmi Note 11T Pro+ মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০০ প্রসেসর দ্বারা চালিত। এতে তাপ ব্যবস্থাপনার জন্য একটি ভেপার কুলিং (VC) চেম্বারও মিলবে। এই রেডমি হ্যান্ডসেটটি অ্যান্ড্রয়েড-ভিত্তিক এমআইইউএই ১৩ (MIUI 13) কাস্টম স্কিনে রান করে। এটি ৮ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি পর্যন্ত অনবোর্ড স্টোরেজ সহ বাজারে এসেছে। ফটোগ্রাফির জন্য, Redmi Note 11T Pro+-এর ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপের মধ্যে ৬৪ মেগাপিক্সেলের স্যামসাং আইএসওসেল জিডব্লিউ১ প্রাইমারি সেন্সর উপস্থিত রয়েছে।

Redmi Note 11T Pro+-এর কানেক্টিভিটি অপশনগুলির মধ্যে রয়েছে ৫জি, ৪জি এলটিই, ওয়াই-ফাই ৬, ব্লুটুথ ভি৫.৩, জিপিএস/ এ-জিপিএস, এনএফসি, ইউএসবি টাইপ-সি পোর্ট এবং একটি ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক। এছাড়াও হ্যান্ডসেটটিতে ডলবি অ্যাটমস-এর সাপোর্ট সহ ডুয়েল স্টেরিও স্পিকার পাওয়া যাবে।

পাওয়ার ব্যাকআপের জন্য, Redmi Note 11T Pro+-এ ৪,৪০০ এমএএইচ একক-সেল ব্যাটারি দেওয়া হয়েছে, যা ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। এই ইন-বিল্ট ব্যাটারিটি একবার চার্জে ১.১৮ দিন পর্যন্ত ব্যাটারি লাইফ প্রদান করে। এছাড়া সংস্থা জানিয়েছে, একটি নিরাপদ ফাস্ট চার্জিং অভিজ্ঞতা সক্ষম করতে এই নতুন ডিভাইসে একটি ডেডিকেটেড সার্জ প্রোটেকশন চিপ ব্যবহার করা হয়েছে।

রেডমি নোট ১১টি প্রো স্পেসিফিকেশন (Redmi Note 11T Pro Specifications)

Redmi Note 11T Pro-তে Pro+ মডেলের মতো একই ৬.৬ ইঞ্চির ডিসপ্লে এবং মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০০ চিপসেট রয়েছে। ফটোগ্রাফির জন্যও টপ-এন্ড মডেলের মতোই ৬৪ মেগাপিক্সেল আইএসওসেল জিডব্লিউ১ প্রাইমারি সেন্সর সহ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান।

তবে, এই দুই মডেলের বড় পার্থক্যটি দেখা যায় এগুলির ব্যাটারি এবং চার্জিং সাপোর্টের ক্ষেত্রে। পাওয়ার ব্যাকআপের জন্য, Redmi Note 11T Pro-এ শক্তিশালী ৫,০৮০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে, যা ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

স্মার্টফোন, গাড়ি-বাইক সহ প্রযুক্তি দুনিয়ার সব গুরুত্বপূর্ণ খবর সবার আগে পেতে ফলো করুন আমাদের Google News ও Twitter পেজ, সঙ্গে অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।