Redmi Note 11T Pro+, Redmi Note 11T Pro লঞ্চ হচ্ছে ২৪ মে, শেষমেশ নিশ্চিত করল রেডমি

রেডমি একটি পোস্টার শেয়ার করে নিশ্চিত করেছে যে, চীনের বাজারে আগামী ২৪ মে সন্ধ্যা ৭ টায় (স্থানীয় সময়) আসন্ন রেডমি নোট ১১টি প্রো সিরিজের লঞ্চ ইভেন্টটি অনুষ্ঠিত হবে

জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড রেডমি আজ (১৯ মে) নিশ্চিতভাবে জানিয়েছে যে, আগামী ২৪ মে হোম মার্কেট চীনে আপকামিং Redmi Note 11T Pro স্মার্টফোন সিরিজটির ওপর থেকে পর্দা সরানো হবে। প্রসঙ্গত, ব্র্যান্ডের সাম্প্রতিক একটি ওয়েইবো (Weibo) পোস্টে বলা হয়েছে, এই লাইনআপে দুটি মডেল অন্তর্ভুক্ত থাকবে- Redmi Note 11T Pro এবং Redmi Note 11T Pro+ এবং বর্তমানে এই হ্যান্ডসেটগুলি সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটে রিজার্ভেশনের জন্যও উপলব্ধ হয়েছে। চলুন আসন্ন লঞ্চের আগে Note 11T Pro সিরিজের ডিভাইসগুলি সম্পর্কে এখনও পর্যন্ত কি কি তথ্য প্রকাশ্যে এসেছে জেনে নেওয়া যাক।

Redmi Note 11T Pro সিরিজ আসছে আগামী সপ্তাহেই

রেডমি একটি পোস্টার শেয়ার করে নিশ্চিত করেছে যে, চীনের বাজারে আগামী ২৪ মে সন্ধ্যা ৭ টায় (স্থানীয় সময়) আসন্ন রেডমি নোট ১১টি প্রো সিরিজের লঞ্চ ইভেন্টটি অনুষ্ঠিত হবে। এছাড়াও, পোস্টারটি ডিভাইসগুলির রিয়ার ক্যামেরা মডিউল এবং কালার ভ্যারিয়েন্টগুলি দেখিয়েছে৷ মনে করা হচ্ছে, রেডমি নোট ১১টি প্রো এবং নোট ১১টি প্রো প্লাস মডেলগুলি অভিন্ন ডিজাইনের সাথে আসবে এবং ব্লু ও সিলভার-এই দুই কালার অপশনে বেছে নেওয়া যাবে। এছাড়াও পোস্টার অনুযায়ী, নোট ১১টি প্রো লাইনআপের ফোনগুলির ব্যাক প্যানেলে বাইরের দিকে উঠে থাকা ক্যামেরা মডিউল দেখতে পাওয়া যাবে, যা তিনটি ক্যামেরা সেন্সর এবং একটি এলইডি ফ্ল্যাশ ইউনিট নিয়ে গঠিত। তবে রেডমি এখনও আসন্ন ডিভাইসগুলির স্পেসিফিকেশন সম্পর্কে কোনও তথ্য প্রকাশ করেনি।

রেডমি নোট ১১টি প্রো এবং ১১টি প্রো প্লাস-এর সম্ভাব্য স্পেসিফিকেশন (Redmi Note 11T Pro, 11T Pro+ Expected Specifications)

গত মাসে, 22041216C এবং 22041216UC মডেল নম্বর সহ দুটি রেডমি স্মার্টফোন চীনের টেনা (TENAA) কর্তৃপক্ষ দ্বারা অনুমোদিত হয়৷ এই একই ডিভাইস 3C সার্টিফিকেশন প্ল্যাটফর্মেও দেখা গেছে। 22041216C Redmi Note 11T Pro নামে এবং 22041216UC Redmi Note 11T Pro+ হিসাবে আত্মপ্রকাশ করবে বলে আশা করা হচ্ছে।

সার্টিফিকেশন সাইটগুলির তালিকা অনুযায়ী, উভয় স্মার্টফোনেই ৬.৬ ইঞ্চির ফুল-এইচডি+ ডিসপ্লে থাকবে, যা সর্বোচ্চ ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। বেস মডেল অর্থাৎ Redmi Note 11T Pro ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ-এই দুই ভ্যারিয়েন্টে বাজারে উপলব্ধ হবে। অন্যদিকে, Pro+ মডেলটি ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‍্যাম +৫১২ জিবি স্টোরেজ-এর মতো মেমরি কনফিগারেশনে আসবে।

পারফরম্যান্সের জন্য, Redmi Note 11T Pro মডেলে মিডিয়াটেক ডাইমেনসিটি ১৩০০ চিপসেট ব্যবহার করা হবে এবং পাওয়ার ব্যাকআপের জন্য, এতে ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,৩০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হবে। অন্যদিকে, Pro+ মডেলটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০০ প্রসেসর দ্বারা চালিত হবে এবং এই ডিভাইসে শক্তিশালী ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট থাকবে। এছাড়া, উভয় হ্যান্ডসেটই অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক এমআইইউআই ১৩ (MIUI 13) কাস্টম স্কিনে চলবে।

স্মার্টফোন, গাড়ি-বাইক সহ প্রযুক্তি দুনিয়ার সব গুরুত্বপূর্ণ খবর সবার আগে পেতে ফলো করুন আমাদের Google News ও Twitter পেজ, সঙ্গে অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।