Redmi Note 11E: ৫০ মেগাপিক্সেল ক্যামেরা ও শক্তিশালী ব্যাটারি সহ লঞ্চ হল রেডমি নোট ১১ই

রেডমি নোট ১১ই ফোনের ৪ জিবি র‌্যাম + ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ১,১৯৯ ইউয়ান (প্রায় ১৪,৪০০ টাকা)

redmi-note-11e-launched-price-cny-1199-specifications-dimensity-700-soc-availability

Redmi Note 11E Pro-র পর এবার বাজারে এল Redmi Note 11E। নতুন এই ফোনের দাম রাখা হয়েছে প্রায় ১৪,০০০ টাকা। এই ফোনে পাওয়া যাবে ৯০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে ও ডুয়েল রিয়ার ক্যামেরা। আবার Redmi Note 11E ফোনে আছে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট ও মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ প্রসেসর। এছাড়া ফোনটি 5G কানেক্টিভিটি ও ৬ জিবি পর্যন্ত র‌্যাম সহ এসেছে। আসুন Redmi Note 11E ফোনের দাম ও সম্পূর্ণ স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

Redmi Note 11E ফোনের দাম

রেডমি নোট ১১ই ফোনের ৪ জিবি র‌্যাম + ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ১,১৯৯ ইউয়ান (প্রায় ১৪,৪০০ টাকা)। আবার ৬ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১,২৯৯ ইউয়ান (প্রায় ১৫,৬০০ টাকা)। ফোনটি গ্রে, মিন্ট ও ব্ল্যাক কালারে বেছে নেওয়া যাবে।

আজ থেকেই Redmi Note 11E ফোনের চীনে প্রি-অর্ডার শুরু হয়েছে। আবার আগামী ১৮ মার্চ থেকে ফোনটি সেলে বিক্রির জন্য উপলব্ধ হবে। ভারত সহ বিশ্বের অন্যান্য মার্কেটে ফোনটি কবে আসবে তা এখনও অজানা।

Redmi Note 11E স্পেসিফিকেশন ও ফিচার

রেডমি নোট ১১ই ফোনে আছে ৯০ হার্টজ রিফ্রেশ রেটের ৬.৫৮ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১০৮০ x ২৪০৮ পিক্সেল) ডিসপ্লে। এই ডিসপ্লে ২৪০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট সাপোর্ট করবে এবং ডিজাইন পাঞ্চ হোল। এই ফোনে ব্যবহার করা হয়েছে আর্ম মালি জি৫৭ এমসি২ জিপিইউ সহ মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ প্রসেসর। রেডমি নোট ১১ই ফোনটি ৬ জিবি পর্যন্ত র‌্যাম ও ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ সহ এসেছে।

ফটোগ্রাফির জন্য Redmi Note 11E ফোনের পিছনে ডুয়েল ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল এফ/১.৮ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ও এফ/২.৪ অ্যাপারচার সহ ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এতে পাওয়া যাবে ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

পাওয়ার ব্যাকআপের জন্য Redmi Note 11E ফোনে দেওয়া হয়েছে ৫,০০০ এমএএইচ ব্যাটারি, যা ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে (বক্সে ২২.৫ ওয়াট চার্জার আছে)। সিকিউরিটির জন্য এতে দেওয়া হয়েছে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। আবার ফোনটির কানেক্টিভিটি অপশনের মধ্যে সামিল রয়েছে ডুয়েল সিম, 5G, 4G LTE, ওয়াই-ফাই, ব্লুটুথ, জিপিএস, ইউএসবি টাইপ সি পোর্ট। ফোনটির ওজন ২০০ গ্রাম।

গেম খেলতে এখানে ক্লিক করুন

Passionate techie. Professional tech writer. A true cricket fan. Julai is a senior editor For Techgup and has frequently written about smartphones, apps, telecom News. You can follow him on Twitter @Julai_Mondal.