Redmi Note 11 4G সস্তায় 50 মেগাপিক্সেল ক্যামেরা সহ লঞ্চ হল, সমস্ত বিশেষত্ব জেনে নিন

রেডমি নোট ১১ ৪জি দু'টি ভ্যারিয়েন্টে চীনে হয়েছে৷ এর ৪ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৬ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভার্সনের দাম যথাক্রমে ৯৯৯ ইউয়ান (প্রায় ১১,৬৫৩ টাকা) এবং ১,০৯৯ ইউয়ান (প্রায় ১২,৮২৪ টাকা)

redmi-note-11-4g-launched-price-yuan-999-with-50mp-camera-specifications-availability

কিছুদিন আগে চীনে Redmi Note 11 সিরিজের অধীনে যে তিনটি ফোন লঞ্চ হয়েছিল, তার প্রতিটিতেই 5G সাপোর্ট রয়েছে। তবে এখন খুব চুপিচুপিই Redmi Note 11 লাইনআপে একটি 4G ভ্যারিয়েন্ট সংযোজন করা হয়েছে। নতুন সেই স্মার্টফোনের নাম Redmi Note 11 4G। এটি আদতে ভারত ও গ্লোবাল মার্কেটে লঞ্চ হওয়া Redmi 10 Prime বা Redmi 10-এর ডাউনগ্রেড ভার্সন। Redmi Note 11 4G-এর দাম ভারতীয় মুদ্রায় প্রায় ১১,৬৫৩ টাকা থেকে শুরু হয়েছে। এই টাকায় কী অফার করছে ফোনটি? আসুন এক নজরে দেখে নেওয়া যাক।

রেডমি নোট ১১ ৪জি স্পেসিফিকেশনস ও ফিচার্স (Redmi Note 11 4G Specifications and Features)

রেডমি নোট ১১ ৪জি ফোনে দেওয়া হয়েছে ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১০৮০x২৪০০ পিক্সেল) এলসিডি ডিসপ্লে। পাঞ্চ হোল ডিজাইনের এই স্ক্রিন ৯০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। মিডিয়াটেক হেলিও জি৮৮ প্রসেসর দ্বারা চালিত হবে রেডমি নোট ১১ ৪জি প্রাইম। সঙ্গে রয়েছে ৪ জিবি / ৬ জিবি র‌্যাম (LPDDR4X) ও ১২৮ জিবি স্টোরেজ (eMMC 5.1 স্টোরেজ)। মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ বাড়ানোর সুবিধা থাকছে।

ফটোগ্রাফির জন্য রেডমি নোট ১১ ৪জি ফোনের পিছনে আছে কোয়াড ক্যামেরা সেটআপ – ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রাওয়াইড লেন্স, ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। সেল্ফি ও ভিডিও কলের জন্য ফোনে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা বর্তমান।

৫,০০০ এমএএইচ লং লাস্টিং ব্যাটারি রয়েছে Redmi Note 11 4G, যার সঙ্গে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং এবং ৯ ওয়াট রিভার্স চার্জিং সাপোর্ট করবে। সিকিউরিটির জন্য এআই ফেস আনলক ও সাউড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর-সহ এসেছে এই স্মার্টফোন। এটি অ্যান্ড্রয়েড ১১-ভিত্তিক এমআইইউআই ১২.৫ কাস্টম স্কিনে রান করবে।

অর্থাৎ Redmi 10 বা Redmi 10 Prime -এর স্পেসিফিকেশনের সঙ্গে Redmi Note 11 4G-এর হুবহু নিল৷ ফারাক শুধুমাত্র ক্যামেরা ও ব্যাটারি ক্যাপাসিটিতে। Note 11 4G-এর ব্যাক প্যানেলে একটি ক্যামেরা কম (চারটির জায়গায় তিনটি) এবং ব্যাটারির ক্ষমতাও কম (৬,০০০-এর জায়গায় ৫,০০০ এমএএইচ) রয়েছে।

রেডমি নোট ১১ ৪জি দাম ও লভ্যতা (Redmi Note 11 4G Price and Availability)

রেডমি নোট ১১ ৪জি দু’টি ভ্যারিয়েন্টে চীনে হয়েছে। এর ৪ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৬ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভার্সনের দাম যথাক্রমে ৯৯৯ ইউয়ান (প্রায় ১১,৬৫৩ টাকা) এবং ১,০৯৯ ইউয়ান (প্রায় ১২,৮২৪ টাকা)। ফোনটি তিনটি রঙে পাওয়া যাবে। রঙগুলির পোশাকি নাম ড্রিমি ক্লিয়ার স্কাই, টাইম মনোলগ (সাদা), এবং মিস্টিরিয়াস ব্যাকল্যান্ড।

Redmi Note 11 4G চীনের বাইরে Redmi 10 (2022) নামে লঞ্চ করা হবে বলে আশা করা যায়।

গেম খেলতে এখানে ক্লিক করুন

Shuvro primarily writes about smartphone and automobile industry. He is an assistant editor for techgup. Shuvro has a bachelor degree in English literature. His interest also includes cosmopolitan affairs, scientific discoveries, and quizzing.