Redmi K50i ভারতে আসা এখন সময়ের অপেক্ষা, পেয়ে গেল BIS-এর অনুমোদন

টিপস্টার মুকুল শর্মা টুইটারে জানিয়েছেন যে, 22041216I মডেল নম্বর সহ আসন্ন রেডমি কে৫০আই হ্যান্ডসেটটি ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS)- এর সাইটে তালিকাভুক্ত হয়েছে

গত মাসে প্রকাশিত একটি রিপোর্ট থেকে জানা গিয়েছিল যে, সদ্য চীনে লঞ্চ হওয়া Redmi Note 11T Pro এবং Note 11T Pro+-এর রিব্র্যান্ডেড সংস্করণ হিসেবে যথাক্রমে Redmi K50i এবং K50i Pro হ্যান্ডসেট দুটি উন্মোচন করবে সংস্থা। আবার এই ডিভাইসগুলি বিশ্ব বাজারে POCO X4 GT এবং X4 GT Pro নামে আত্মপ্রকাশ করবে বলেও শোনা যাচ্ছে। এখন এক জনপ্রিয় টিপস্টার Note 11T Pro ওরফে Redmi K50i-এর ভারতীয় সংস্করণটিকে ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS)-এর সাইটে স্পট করেছেন, যা থেকে মনে করা হচ্ছে যে, এই রেডমি স্মার্টফোনটি শীঘ্রই ভারতের বাজারেও পা রাখবে।

Redmi K50i-কে দেখতে পাওয়া গেল BIS-এর সার্টিফিকেশন সাইটে

টিপস্টার মুকুল শর্মা টুইটারে জানিয়েছেন যে, 22041216I মডেল নম্বর সহ আসন্ন রেডমি কে৫০আই হ্যান্ডসেটটি ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS)- এর সাইটে তালিকাভুক্ত হয়েছে। যদিও মডেল নম্বর ছাড়া তালিকা থেকে আসন্ন রেডমি ফোনটির সম্পর্কে আর কোনও তথ্য প্রকাশে আসেনি, তবে যেহেতু এটি বিআইএস-এর অনুমোদন লাভ করেছে, তাই আশা করা যায় রেডমি কে৫০আই শীঘ্রই ভারতীয় বাজারে উন্মোচিত হবে।

রেডমি নোট ১১টি প্রো-এর স্পেসিফিকেশন (Redmi Note 11T Pro Specifications)

যেহেতু রেডমি নোট ১১টি প্রো ইতিমধ্যেই চীনে লঞ্চ করা হয়েছে, তাই এর স্পেসিফিকেশনগুলি এখন আর অজানা নেই। এই হ্যান্ডসেটে ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ৬৫০ নিট পিক ব্রাইটনেস সহ ৬.৬ ইঞ্চির ফুল এইচডি+ এলসিডি ডিসপ্লে রয়েছে। এই প্যানেলটি ডিসপ্লে মেট (Display Mate)-এর সার্টিফিকেশন লাভ করেছে এবং এতে ডলবি ভিশনও সাপোর্ট করে। ডিভাইসটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০০ প্রসেসর দ্বারা চালিত, যার সাথে গ্রাফিক্সের জন্য মালি জি৬১০ জিপিইউ যুক্ত রয়েছে। রেডমি নোট ১১টি প্রো-তে সর্বাধিক ৮ জিবি এলপিডিডিআর৫ র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত ইউএফএস ৩.১ স্টোরেজ পাওয়া যায়। হ্যান্ডসেটটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক এমআইইউআই ১৩ (MIUI 13) কাস্টম স্কিনে রান করবে।

ফটোগ্রাফির জন্য, Note 11T Pro-এর রিয়ার প্যানেলে অবস্থিত ট্রিপল ক্যামেরা সেটআপটি ৬৪ মেগাপিক্সেলের স্যামসাং আইএসওসেল জিডব্লিউ১ প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড ক্যামেরা এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স দ্বারা গঠিত। আর সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য, ফোনের সামনে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা উপস্থিত রয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য, Note 11T Pro-এ ৫,০৮০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি দেওয়া হয়েছে, যা ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

স্মার্টফোন, গাড়ি-বাইক সহ প্রযুক্তি দুনিয়ার সব গুরুত্বপূর্ণ খবর সবার আগে পেতে ফলো করুন আমাদের Google News ও Twitter পেজ, সঙ্গে অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।