Redmi K50 Extreme Edition শীঘ্রই Snapdragon 8+ Gen 1 প্রসেসরের সাথে লঞ্চ হচ্ছে, নিশ্চিত করল Xiaomi

Redmi K50 Extreme Edition আসছে Snapdragon 8+ Gen 1-এর সাথে

redmi-k50-extreme-edition-with-snapdragon-8-plus-gen-1-soc-launch-confirmed

শাওমি (Xiaomi)-এর সাব-ব্র্যান্ড রেডমি তাদের K-সিরিজের একটি নয়া হ্যান্ডসেট শীঘ্রই বাজারে লঞ্চ করতে চলেছে। কোম্পানি যদিও এর আগেই Redmi K50 সিরিজের অধীনে Qualcomm Snapdragon 8+ Gen 1 প্রসেসর সহ একটি নতুন মডেল লঞ্চ করার বিষয়টি নিশ্চিত করেছিল। বেশকিছু রিপোর্টে উল্লেখ করা হয় যে, Redmi K50S সিরিজটি লেটেস্ট Qualcomm Snapdragon ফ্ল্যাগশিপ চিপসেটটির সাথে আত্মপ্রকাশ করবে। তবে, শাওমি আজ নিশ্চিতভাবে জানিয়েছে যে, তারা Snapdragon 8+ Gen 1 চিপসেট সহ Redmi K50 Extreme Edition নামের ফোনটি শীঘ্রই লঞ্চ করবে। ডিভাইসটি চলতি মাসের শেষে চীনে আত্মপ্রকাশ করবে। তবে, গ্লোবাল মার্কেটে K50 Extreme Edition উন্মোচিত হবে কিনা, সে বিষয়ে এখনও কিছু জানায়নি সংস্থা। এই আসন্ন রেডমি ফোনটির লঞ্চ সম্পর্কে কি কি তথ্য সামনে এল, চলুন জেনে নেওয়া যাক।

Redmi K50 Extreme Edition আসছে Snapdragon 8+ Gen 1-এর সাথে

রেডমি কে৫০ এক্সট্রিম এডিশনটি কে৫০ সিরিজের চতুর্থ স্মার্টফোন হিসেবে আত্মপ্রকাশ করবে। তবে ডিভাইসটি এই লাইনআপের প্রথম মডেল হবে, যেটিতে কোয়ালকমের সাম্প্রতিকতম স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ ফ্ল্যাগশিপ প্রসেসরটি থাকবে। যদিও প্রসেসরের নাম ছাড়া রেডমি আসন্ন স্মার্টফোনটি সম্পর্কে অন্য কোনো তথ্য প্রকাশ করেনি। তবে মনে করা হচ্ছে, রেডমি কে৫০ এক্সট্রিম এডিশন হল, কে৫০এস সিরিজের ফোন, যেটি চীনে লঞ্চ হবে বলে শোনা যাচ্ছিল। শাওমি স্পষ্টভাবে রেডমি কে৫০এস সিরিজের লঞ্চের বিষয়টি নিশ্চিত বা অস্বীকার করেনি। তাই এটা সম্ভব যে কে৫০এস সিরিজ এবং কে৫০ এক্সট্রিম এডিশন একসাথে লঞ্চ হতে পারে।

প্রসঙ্গত, কে৫০এস সিরিজে কে৫০এস এবং কে৫০এস প্রো-এই দুটি ডিভাইস অন্তর্ভুক্ত থাকতে পারে। এই সিরিজটি আবার শাওমি ১২টি সিরিজ হিসাবে বিশ্ব বাজারে লঞ্চ হতে পারে। আশা করা যায় যে, গ্লোবাল মডেলগুলির বেশিরভাগ স্পেসিফিকেশনই চীনা ভ্যারিয়েন্টের অনুরূপ হবে। কে৫০ এক্সট্রিম এডিশনে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৬৭ ইঞ্চির ওলেড (OLED) ডিসপ্লে থাকতে পারে। এতে সম্ভবত ৪,৭০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে, যা ৬৭ ওয়াট বা ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

উল্লেখ্য, Redmi K50 Extreme Edition-টি যদি পূর্বে উল্লেখিত Redmi K50S Pro হয়, তাহলে এই ফোনের রিয়ার প্যানেলে ২০০ মেগাপিক্সেলের এইচপি১ প্রাইমারি ক্যামেরা থাকতে পারে। এছাড়াও, এর ক্যামেরা সেটআপে ৮ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড ক্যামেরা এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরাও অন্তর্ভুক্ত থাকবে। রেডমি ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ সহ বেস মডেলটি লঞ্চ করবে বলে আশা করা হচ্ছে। এছাড়াও এই ফোনের আরও একটি ভ্যারিয়েন্ট থাকবে, যা ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ বহন করবে। K50 Extreme Edition অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক এমআইইউআই ১৩ (MIUI 13) কাস্টম স্কিনে রান করবে বলে আশা করা যায়।

স্মার্টফোন, গাড়ি-বাইক সহ প্রযুক্তি দুনিয়ার সব গুরুত্বপূর্ণ খবর সবার আগে পেতে ফলো করুন আমাদের Google News ও Twitter পেজ, সঙ্গে অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।