Xiaomi Redmi আনছে ‘সুপার পারফরম্যান্স’ যুক্ত স্মার্টফোন, জেনে নিন বৈশিষ্ট্য

চীনা স্মার্টফোন কোম্পানি Xiaomi কয়েকদিন আগেই তাদের রেডমি সিরিজের নতুন ফোন Redmi K30 5G Speed Edition লঞ্চ করেছিল। এই ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৬৮জি প্রসেসর ব্যবহার করা হয়েছে। এটি দুনিয়ার প্রথম ফোন যেখানে এই প্রসেসর ব্যবহার করা হয়েছে। এবার কোম্পানি আরও একটি রেডমি ফোনের উপর কাজ শুরু করলো। কোম্পানির তরফে আজ এই ফোনের টিজার সামনে আনা হয়েছে।

রেডমি ব্র্যান্ডের জেনারেল ম্যানেজার লু উইবিং নতুন এই Redmi ফোনের টিজার পোস্ট করেছে। তিনি জানিয়েছেন, নতুন এই রেডমি ফোন ‘সুপার পারফরম্যান্স’ অফার করবে। যদিও তিনি এই ফোনের অন্য কোনো তথ্য শেয়ার করেননি। এমনকি ফোনের নাম পর্যন্ত বলেননি। তবে শেয়ার করা পোস্টে MediaTek প্রসেসরের উল্লেখ ছিল।

এদিকে রেডমি জেনারেল ম্যানেজার এই ফোন সম্পর্কে কিছু না বললেও মনে করা হচ্ছে সম্প্রতি ফাঁস হওয়া একটি ফোন সম্পর্কেই লু উইবিং জানিয়েছেন। কয়েকদিন আগেই একটি বেনামি রেডমি ফোনকে সার্টিফিকেশন ওয়েবসাইটে দেখা যায়, যার মডেল নম্বর ছিল M2004J7AC। হয়তো লু উইবিং এই ফোনের টিজারই সামনে এনেছেন। সার্টিফিকেশন ওয়েবসাইট অনুযায়ী, এই ফোনে MediaTek Dimensity ৮০০ প্রসেসর ব্যবহার করা হবে।

এদিকে লু উইবিংয়ের শেয়ার করা পোস্টেও মিডিয়াটেক প্রসেসরের কথা বলা ছিল। সার্টিফিকেশন ওয়েবসাইট অনুযায়ী, এই ফোনে ৬.৫৭ ইঞ্চি OLED ফুল এইচডি প্লাস ডিসপ্লে দেওয়া হবে। যার রেজুলেশন ১০৮০ x ২৪০০ পিক্সেল। আবার এই ফোনে ২২.৫ ওয়াট ফাস্ট চার্জিং সহ ৪,৪২০ এমএএইচ ব্যাটারি থাকবে। যদিও এই ফোনের নাম জানা যায়নি।

গেম খেলতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।