সুখবর, সস্তা Redmi 6 ও Redmi 6A ফোনে আসছে MIUI 12 আপডেট, কিভাবে ডাউনলোড করবেন

Redmi 6 Redmi 6A getting miui 12 update with Fastboot Rom how to install
Redmi 6 ও Redmi 6A ফোনে আসছে MIUI 12 আপডেট

Xiaomi গত বছরের ডিসেম্বরে পারফরম্যান্স ইস্যুর কারণ দর্শিয়ে Redmi Y3, Redmi 7, Redmi 6, এবং Redmi 6A স্মার্টফোনে MIUI 12 আপডেট সরবরাহ করার পরিকল্পনা বাতিল করেছিল। তবে জনপ্রিয় স্মার্টফোনটি ব্র্যান্ডটি সবাইকে অবাক করে Redmi 7 ফোনের জন্য MIUI 12 আপডেট রোলআউট করে। যার ফলে বাকি তিন স্মার্টফোনেও MIUI 12 আপডেট ঢুকবে বলে আশা করা হয়েছিল। প্রত্যাশামতোই এখন আপডেটটি পৌঁছে দেওয়ার তোড়জোড় শুরু করেছে Xiaomi৷ তবে এটি পৌঁছনোর ক্ষেত্রে একটা ঘুরপ্যাঁচ আছে।

Redmi 6 ও Redmi 6A ফোনে আসছে MIUI 12 আপডেট

শাওমি কমিউনিটির পোস্টে কোম্পানি অফিসিয়াল ভাবে জানিয়েছে যে, রেডমি ৬ ও রেডমি ৬এ ব্যবহারকারীদের জন্য ওটিএ অর্থাৎ ওভার দ্য এয়ার রূপে এমআইইউআই ১২ আপডেট রোলআউট করা হবে না। পুরনো হার্ডওয়্যারের কারণে স্মার্টফোন দুটি নতুন সফটওয়্যার আপডেট দক্ষতার সাথে পরিচালনা করতে পারবে না৷ আর সে কারণেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

কাজেই, এমআইইউআই ১২ আপডেট ‘ফাস্টবুট রম’ (Fastboot Rom) হিসেবে উপলব্ধ হবে। যারা আপডেট গ্রহণ করতে ইচ্ছুক তারা শাওমি এমআই আনলক টুল ব্যবহার করে বুটলোডার আনলক করে শাওমি এমআই ফ্ল্যাশ টুলের মাধ্যমে ফার্মওয়্যারটি ইন্সটল করতে পারবে।

শাওমি সতর্ক করে বলেছে, রেডমি ৬ ও রেডমি ৬এ এমআইইউআই ১২ স্নুদলি রান করাতে পারবে না। অ্যাপ্লিকেশন খুলতেও বেশি সময় লাগতে পারে। যার ফলে সাবধানতার সাথে এগোনোর পরামর্শ দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, MIUI 12 ফাস্টবুট রম Redmi 6 ও Redmi 6A-র চাইনিজ ভ্যারিয়েন্টে শুধুমাত্র উপলব্ধ। ইন্টারন্যাশনাল ভার্সনে কবে এটি আসতে পারে, তা শাওমির পক্ষ থেকে জানানো হয়নি।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

গেম খেলতে এখানে ক্লিক করুন

Shuvro primarily writes about smartphone and automobile industry. He is an assistant editor for techgup. Shuvro has a bachelor degree in English literature. His interest also includes cosmopolitan affairs, scientific discoveries, and quizzing.