Redmi 10 Prime 2022 নামে ভারতে আসছে Redmi Note 11 4G? জোর জল্পনা

Redmi 10 Prime-এর মতো Redmi 10 Prime 2022 ভারতীয় ক্রেতাদের লক্ষ্য করেই বাজারে ছাড়া হতে পারে

Advertisements

Redmi 9 এর আপগ্রেড ভার্সন হিসেবে সম্প্রতি Redmi 10 সিরিজের আত্মপ্রকাশ ঘটেছে। এই সিরিজে এসেছে Redmi 10 Prime ও Redmi 10 ফোন দুটি। Prime মডেলটি ভারতের বাজারে এবং Redmi 10 বিশ্বের অন্যান্য দেশের বাজারে লঞ্চ করা হয়েছে। তাৎপর্যপূর্ণ বিষয় হল, ফোনগুলিতে প্রায় একইরকম স্পেসিফিকেশন আছে। এদিকে কয়েক সপ্তাহ আগে এক টিপস্টার দাবি করেছিলেন, Redmi 10 2022 বলে একটি হ্যান্ডসেটের উপর কাজ করছে শাওমি। এবার তাঁর দাবি, এর পাশাপাশি Redmi 10 Prime 2022 মডেলও বাজারে আসতে পারে।

টিপস্টারের মতে, Redmi 10 Prime-এর মতো Redmi 10 Prime 2022 ভারতীয় ক্রেতাদের লক্ষ্য করেই বাজারে ছাড়া হতে পারে। ডিভাইসটি কেমন ফিচারের সঙ্গে আসবে তা অবশ্য জানা যায়নি। উল্লেখ্য, গত মাসে ওই টিপস্টার বলেছিলেন, Redmi 10 2022-এর রিয়ার ক্যামেরা সেটআপে একটি ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা, একটি ৮ মেগাপিক্সেল আল্ট্রাওয়াইড ক্যামেরা, এবং একটি ২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা থাকতে চলেছে।

Advertisements

প্রসঙ্গত, Redmi Note 11 4G মডেলের একটি হ্যান্ডসেট সম্প্রতি চীনে লঞ্চ করা হয়েছে। মনে করা হচ্ছে যে, Redmi 10 Prime 2022 এটারই রিব্র্যান্ডেড ভার্সন হিসেবে গ্লোবাল মার্কেটে প্রবেশ করবে৷ ধারণা কতটা সঠিক তা আসন্ন কোনো রিপোর্টে স্পষ্ট হয়ে যাবে বলে আশা করা যায়।

Redmi Note 11 4G-এর স্পেসিফিকেশনগুলির কথা বললে, এতে রয়েছে ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস ৯০ হার্টজ এলসিডি ডিসপ্লে, মিডিয়াটেক হেলিও জি৮৮ প্রসেসর, ৬ জিবি পর্যন্ত র‌্যাম (LPDDR4X) ও ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ (eMMC 5.1), মাইক্রো এসডি কার্ড সাপোর্ট।

এছাড়া ফটোগ্রাফির জন্য এই ফোনে ৫০ মেগাপিক্সেল + ৮ মেগাপিক্সেল + ৮ মেগাপিক্সেল + ২ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেখা যাবে। যেখানে সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য দেওয়া হয়েছে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং ক্যামেরা। পাওয়ার ব্যাকআপের জন্য এতে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে।

Advertisements

স্মার্টফোন, গাড়ি-বাইক সহ প্রযুক্তি দুনিয়ার সব গুরুত্বপূর্ণ খবর সবার আগে পেতে ফলো করুন আমাদের Google News ও Twitter পেজ, সঙ্গে অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।